• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরুষশূন‍্য গ্রাম, কচু পাতা খেয়ে দিন কাটছে বাদুড়িয়ার দাস পাড়া-কাহার পাড়া

  • By অভীক
  • |

ছেলেরা ঘরে নেই। কেউ গ্রেফতার হয়েছে, আবার কেউ পুলিশের ভয়ে বাড়ি ছাড়া। তাই স্বজনহারাদের দিন কাটছে রাস্তা ও পুকুরের ধার থেকে কচু পাতা তুলে সেদ্ধ খেয়ে।

পুরুষশূন‍্য গ্রাম, কচু পাতা খেয়ে দিন কাটচ্ছে বাদুড়িয়ার দাস পাড়া-কাহার পাড়ার

করোনার সংকটকালে দু মুঠো অন্নের দাবিতে বুধবার দিনভর পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে উত্তপ্ত হয়ে উঠেছিল বাদুড়িয়া পৌরসভার ৯ নং ওয়ার্ডের জোড়া অশ্বত্থতলার দাস পাড়া ও কাহার পাড়া। দফায় দফায় পুলিশ ও গ্রামবাসীদের লড়াইয়ে ঘটনায় ৪ পুলিশ কর্মী আক্রান্ত হয়েছিলেন ও এলাকার কয়েকজন জন মহিলা ও পুরুষকে গ্রেফতার করা হয়।তার পরদিন বৃহস্পতিবার ঐ এলাকায় ঢুকলে দেখা যাচ্ছে একপ্রকার পুরুষ শূন্য হয়ে আছে পাড়া গুলি। রাতভর চলেছে পুলিশি টহল, সকাল থেকে বাদুড়িয়া থানার পুলিশ পিকেটিং এর ব‍্যবস্থা করে। ঘরের ছেলেরা কেউ গ্রেফতার হয়েছে আবার কেউ বাড়ি ছেড়ে পালিয়েছে।

এলাকায় ঢুকতেই চোখে পড়ছে স্বজনহারা মানুষের চোখের জল ও খাবারের চাহিদায় আর্তনাদ। তারা জানে না কবে তাদের পরিবারের লোকজন বাড়ি ফিরবে। তাই মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি জানিয়েছেন তারা।

এই এলাকার অধিকাংশই পেশায় ভ্যান চালক, রিক্সা চালক কেউ বা দিন মজুর। কিন্তু টানা লকডাউনের বন্ধ তাদের কাজ কর্ম। একেবারে যে সাহায্য পায়নি তা নয়। কিন্তু তাদের দাবি, যেটুকু সাহায্য পেয়েছিলেন সব টাই শেষ। এখন না খেতে পেয়ে দিন গুজরানের জোগাড় তাদের। তাদের রাস্তায় নামে নিরন্ন মানুষ গুলো।

শারীরিক দূরত্ব বজায় রেখে বুধবার সকাল আটটা থেকে বসিরহাট-বনগাঁ রোডের জোড়া অশ্বততলায় থালা হাতে ত্রাণের দাবিতে অবরোধ করেন দাসপাড়া ও কাহারপাড়ার বাসিন্দারা। থালা হাতে রাস্তা অবরোধ করেন কয়েকশো গ্রামবাসী ঘটনাস্থলে বাদুড়িয়া থানার পুলিশ গেলে পুলিশকে লক্ষ করে ইটবৃষ্টি চলে। স্থানীয় বাসিন্দাদের দাবি তারা ঠিকমতো ত্রাণ পাচ্ছে না। রাজনৈতিকভাবে বৈষম্য করা হচ্ছে। পাশাপাশি এই পৌরবাসীর অবরোধ করার পিছনে কোন রাজনৈতিক ষড়যন্ত্র আছে কিনা সেটাও তদন্ত করে দেখছে পুলিশ।

করোনা সংকটের আবহে গুজরাট মডেলের বদলে কেরল মডেলের পক্ষে সওয়াল রামচন্দ্র গুহের

English summary
residents of baduria's das para eating kachu leaves amid coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X