India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অশান্তির জেরে হাওড়া পুলিশে ব্যাপক রদবদল, নবান্নে উচ্চপর্যায়ে'র বৈঠকে মুখ্যসচিব

Google Oneindia Bengali News

ক্রমশ উত্তেজনা বাড়ছে হাওড়াতে। নতুন করে উলুবেড়িয়াতে অশান্তির খবর সামনে আসছে। এই অবস্থায় হাওড়া পুলিশে ব্যাপক রদবদল করল নবান্ন। সরিয়ে দেওয়া হল হাওড়া সিটি পুলিশের কমিশনারকে। একই সঙ্গে হাওড়া গ্রামীণের পুলিশ সুপার পদেও রদবদল করা হয়েছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে তিন ধরে ঘটনার পরেও শান্ত করা যাচ্ছে না হাওড়া'র বিস্তির্ণ অঞ্চলকে। এই অবস্থায় নবান্নে জরুরি বৈঠকে মুখ্যসচিবের।

পুলিশ প্রশাসনে ব্যাপক রদবদল

পুলিশ প্রশাসনে ব্যাপক রদবদল

হাওড়ায় লাগাতার অশান্তির জের। এবার কড়া হল নবান্ন। হাওড়া সিটি পুলিশের কমিশনারকে সরিয়ে দিল রাজ্য প্রশাসন। দীর্ঘদিন ওই পদে দায়িত্ব সামলে এসেছেন সি সুধাকর। এবার তাঁর জায়গাতে দায়িত্ব দেওয়া হল প্রবীণ কুমার ত্রিপাঠীকে। সি সুধাকরকে কলকাতা পুলিশের জয়েন্ট সিপি পদে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও হাওড়া গ্রামীণের নতুন পুলিশ সুপার পদেও রদবদল করা হয়েছে এদিন নবান্নের তরফে। জানা যাচ্ছে, হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়কে সরিয়ে দেওয়া হয়েছে। ওই জায়গাতে দায়িত্ব নিতে বলা হয়েছে স্বাতী ভাঙ্গারিয়াকে। সৌম্য রায়কে নিয়ে যাওয়া হল কলকাতা পুলিশের সাউথ ওয়েস্টের ডেপুটি কমিশনার হিসাবে।

রুটিন বদলি হিসাবেই পুলিশ প্রশাসনে এই রদবদল

রুটিন বদলি হিসাবেই পুলিশ প্রশাসনে এই রদবদল

আর এই রদবদল ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা। হাওড়ার ঘটনাকে ইতিমধ্যে প্রশাসনিক ব্যর্থতা বলে দাবি করছে বিরোধীরা। এমনকি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ বিজেপি সহ বিরোধী দলগুলির। এই অবস্থায় পুলিশ প্রশাসনে রদবদল ঘিরেই রাজনৈতিক তরজা। পরিস্থিতি সামাল দিতে না পারায় কোপ পুলিশে পড়ছে বলে অভিযোগ বিরোধীদের। যদিও নবান্নের দাবি এর মধ্যে তরজার কিছু নেই। রুটিন বদলি হিসাবে পুলিশ প্রশাসনে এই রদবদল বলে দাবি।

নবান্নে জরুরি বৈঠক

নবান্নে জরুরি বৈঠক

তিনদিন পরেও জ্বলছে হাওড়া। বিভিন্ন জায়গাতে আজও অশান্তির খবর এসেছে। এই অবস্থায় অশান্তি থামাতে বেশ কয়েকজন পুলিশ কর্তাকে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। শুধু তাই নয়, নবান্নে জরুরি বৈঠকও করলেন মুখ্যসচিব। স্বরাষ্ট্রসচিব, এডিজি আইনশৃঙ্খলা সহ একাধিক উচ্চ পদস্থ আধিকারিকরা এই বৈঠকে উপস্থিত বলে জানা যাচ্ছে। কোন পথে শান্তি ফেরানো সম্ভব সেই বিষয়ে রণকৌশল ঠিক করতেই এই বৈঠক বলে জানা যাচ্ছে।

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি

এদিন সকালে বিষয়টি নিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে । এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়, অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এসব বরদাস্ত করা হবে না এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ? যদিও এর আগেও অশান্তি থামানোর কথা জানিয়েছিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

English summary
Reshuffle in Howrah police due to clash, meeting in Nabanna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X