• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের উত্তরবঙ্গের জন্য লাল সতর্কতা! দক্ষিণবঙ্গ তাকিয়ে আকাশের দিকে

ফের প্রবল বর্ষণে প্লাবিত উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা। ইতিমধ্যেই যার প্রভাব পড়তে শুরু করেছে ট্রেন চলাচলে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার এবং বুধবার কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং এবং কালিম্পং-এর ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। ফলে এইসব জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে মৌসুমী অক্ষরেখা পাটনা থেকে পূর্ণিয়া হয়ে উত্তরবঙ্গের ওপর দিয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়াও বঙ্গোপসাগর থেকে আসা আর্দ্রতাও রয়েছে প্রচুর। ফলে হিমালয় সন্নিহিত পশ্চিমবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে আগামী দুদিন।

 ফের ভাসছে উত্তরবঙ্গ

ফের ভাসছে উত্তরবঙ্গ

ভেসে গিয়েছে ভূটানের বিভিন্ন নদী। প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গের নদীগুলি পরিপূর্ণ। ফলে প্লাবিত উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। গত ২৪ ঘন্টায় বক্সাদুয়ারে ২৮ সেমি, বারোবিশায় ১৯ সেমি, কুমারগ্রামে ১৭ সেমি, চেপাননে ১২ সেমি, হাসিমারায় ১১ সেমি, কোচবিহারে ৯ সেমি, আলিপুরদুয়ারে ৭ সেমি বৃষ্টিপাত হয়েছে।

লাল সতর্কতা

লাল সতর্কতা

২৩ জুলাইয়ের পাশাপাশি ২৪ জুলাইয়ের জন্য আবহাওয়া দফতরের তরফ থেকে লাল সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার, আলিপুর দুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং-এর জন্য।

২৫ জুলাাই জারি করা হয়েছে গোলাপী সতর্কতা। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় অতিভারী মাত্রায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

দক্ষিণবঙ্গে বৃষ্টি

দক্ষিণবঙ্গে বৃষ্টি

এই সময়ের মধ্যে দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে। আর মাসের শেষের দিকে দক্ষিণবঙ্গের অনেক জায়গাতেই প্রবল বৃষ্টি হতে পারে বলে আশা আবহাওয়া দফতরের। মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের ওপর স্থায়ী হতে না পারা এবং নিম্নচাপ তৈরি না হওয়ার জন্য কার্যত অনাবৃষ্টির মুখে দক্ষিণবঙ্গ। স্পষ্ট করে কিছু বলা না গেলেও মাসের শেষের দিকে সম্ভাব্য নিম্নচাপের দিকেই তাকিয়ে সমগ্র দক্ষিণবঙ্গবাসী।

English summary
Due to passing of eastern part of monsoon trough at mean sea level through Patna,Purnea & thence Eastwards to Nagaland across North Bengal rainfall activity is likely to continue over the district of north Bengalduring 23 -25 July 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X