• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারী বৃষ্টির জেরে প্লাবিত উত্তরবঙ্গ, তিস্তায় জারি লাল সতর্কতা

উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির জেরে নাকাল হয়ে পড়েছে। রবিবার গভীর রাত থেকে টানা বর্ষণে ফের জলমগ্ন হয়ে পড়েছে শিলিগুড়ির বিস্তীর্ণ এলাকা। পাহাড়ে অবিরাম বৃষ্টির জেরে প্লাবিত হয়ে পড়েছে ডুয়ার্স। তিস্তায় জারি হয়েছে লাল সতর্কতা।

ভারী বৃষ্টির জেরে প্লাবিত উত্তরবঙ্গ, তিস্তায় জারি লাল সতর্কতা

প্রবল বৃষ্টিতে আংড়াভাষা নদীতে শুরু হয়েছে ভাঙন। নদী গর্ভে চলে গিয়েছে গয়ারকাটা চা বাগানের একাংশ। জ্যোতির্ময় কলোনিতেও জল ঢুকতে শুরু করেছে। অন্যদিকে জলপাইগুড়ির পানারহাটেও শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। এর পাশাপাশি ভুটান থেকে জল ছাড়ায় জলঢাকা নদীর অসংরক্ষিত এলাকায় জারি হয়েছে হলুদ সতর্কতা। হাতি নালায় ইতিমধ্যেই জল উপচে ঢুকে পড়ে বিন্নাগুড়ির একাধিক এলাকায়। জলবন্দি হয়ে পড়ে ১৫০টি পরিবার। রাজ্য সড়কের উপর দিয়ে জল বইতে শুরু করে। বিন্নাগুড়ি–বানারহাটের প্রায় ছয়টি চা-বাগানের উপর দিয়ে বইতে থাকে জলের স্রোত।

বুধবার সকালে গজলডোবায় তিস্তা বাঁধ থেকে ৩৬০০৮৪ কিউসেক জল ছাড়া হয়েছে, এর ফলে দোমোহনী থেকে বাংলাদেশ পর্যন্ত তিস্তার অসংরক্ষিত এলাকায় জারি হয়েছে লাল সতর্কতা এবং সংরক্ষিত এলাকায় হলুদ সতর্কতা।

মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির জেরে দার্জিলিঙের রাস্তায় ধস নামে। শিলিগুড়ি থেকে দার্জিলিঙ যাওয়ার পথে রোহিনী রোডে ধস নামে। প্রায় ১২ ঘণ্টা পর বুধবার খুলল রাস্তা খোলা হয়। মঙ্গলবার থেকে যান চলাচল বন্ধ ছিল এই রাস্তায়। গত ১২ জুন দুই বঙ্গেই বর্ষার আগমন ঘটেছে। তার পর থেকে এখনও পর্যন্ত উত্তরে যেন থামতেই চাইছে বর্ষা।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

২০২১-এর লক্ষে পরিকল্পনা অমিত শাহদের! 'বাছাই করা' রাজ্য নেতাদের দিল্লিতে তলবে 'অসন্তোষ'

English summary
red alert issued in teesta river north bengal flooded due to heavy rains
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X