• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঘন্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়! জারি লাল সতর্কতা

  • |
Google Oneindia Bengali News

সকাল থেকেই মেঘলা আকাশ! প্রবল গতিতে বইছে ঝোড়ো হাওয়া। ইতিমধ্যে সন্দেশখালি এলাকাতে টর্নেডোর খবরও সামনে আসছে। ওই টর্নেডোটি কয়েক মিনিট স্থায়ী হয় বলে যাচ্ছে। আর তাতেই কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গোটা এলাকা। একাধিক বাড়ি ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, বেশ কিছু গাছও উপড়ে বলেছে বলে খবর। ঘটনাস্থলে পৌঁছেছে প্রশাসনিক আধিকারিকরা। আর এই অবস্থার মধ্যেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস।

ক্রমশ ঘনীভূত হচ্ছে নিম্নচাপ

ক্রমশ ঘনীভূত হচ্ছে নিম্নচাপ

ক্রমশ ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। আর তা ধীরে ধীরে ক্রমশ শক্তি বাড়াচ্ছে বলেই জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। আবহাওয়াবিদরা বলছেন, গত ২৪ ঘন্টায় বাংলা এবং ওড়িশা উপকূলে তৈরি হওয়া নিম্নচাপটি আরও শক্তি বাড়বে। গভীর নিম্নচাপে পরিণত হবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। এরফলে বাংলাতে ব্যাপক দুর্যোগ অপেক্ষা করছে বলেই মনে করছে হাওয়া অফিস। শুধু তাই নয়, আগামী ২৪ ঘন্টাতে বাংলাতে হাওয়া গতিবেগ আরও বাড়বে। আর তা বেড়ে ঘন্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার হবে বলে মনে করা হচ্ছে।

একাধিক জেলাতে লাল সতর্কতা

একাধিক জেলাতে লাল সতর্কতা

দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। পাশাপাশি বাংলার তিন জেলা অর্থাৎ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে লাল সতর্কতাও জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে। এই তিন জেলাতে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই মনে করছেন আবহাওয়া অফিস। এমনকি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে বলেও পূর্বাভাসে জানাচ্ছে হাওয়া অফিস। পাশাপাশি বেশ কয়েকটি জেলাতে কমল সতর্কতাও জারি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়ার জন্যে এই সতর্কতা জারি রয়েছে।

প্রভাব পড়বে কলকাতাতেও

প্রভাব পড়বে কলকাতাতেও

উপকূলবর্তী এলাকাগুলিতে ভালোই ঝড় বৃষ্টি হবে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। আর সেই মতো কলকাতাতেও বৃষ্টি হবে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। সেই মতো প্রশাসনকে প্রস্তুত থাকার কথাও বলা হয়েছে। অন্যদিকে হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেই কারণে হলুদ সতর্কতা এই সমস্ত জেলাগুলির জন্যে জারি কয়রা হয়েছে। অন্যদিকে সমুদ্র উত্তাল থাকতে পারে। সে জন্যে দিঘাতে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। পাশাপাশি মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপরে নিষেধাজ্ঞা কয়রা হয়েছে।

 হালকা থেকে মাঝারি বৃষ্টি

হালকা থেকে মাঝারি বৃষ্টি

অন্যদিকে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিপাত হবে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস।

বর্ষা সময়ের আগে ঢুকলেও খরার হাতছানি! সাগরে নিম্নচাপ কি বৃষ্টির ঘাটতি মেটাবেবর্ষা সময়ের আগে ঢুকলেও খরার হাতছানি! সাগরে নিম্নচাপ কি বৃষ্টির ঘাটতি মেটাবে

English summary
red alert in west bengal as deep depression is coming towards coastal area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X