• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘরে বসেই সরকারি বাস, ট্রাম ও ফেরির স্মার্টকার্ডের রিচার্জ, ঘোষণা পরিবহণ দফতরের

  • By Abheek
  • |

করোনা পরিস্থিতিতে আনলক চতুর্থ দফায় নিত্যযাত্রীদের জন্য সুখবর শোনালো রাজ্যের পরিবহন দফতর। এবার থেকে ঘরে বসেই করা যাবে সরকারি বাস, ট্রাম ও ফেরির স্মার্টকার্ডের রিচার্জ।

ঘরে বসেই সরকারি বাস, ট্রাম ও ফেরির স্মার্টকার্ডের রিচার্জ, ঘোষণা পরিবহণ দফতরের

রবিবার থেকে এই নয়া পরিষেবা চালু করল রাজ্য পরিবহণ নিগম। www.online.wbtc.co.in এই পোর্টালে গিয়ে স্মার্টকার্ড ব্যবহারকারীদের মোবাইল নম্বর বা রিচার্জ কার্ডটির নম্বর দিতে হবে। এরপর কত টাকার রিচার্জ করতে চান, সেই অপশনে ক্লিক করতে হবে। ন্যূনতম ১০০ টাকা থেকে সর্বোচ্চ ১৫০০ টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে।অপশন সিলেক্ট করলে পেমেন্ট অপশন আসবে।

মহামারী আবহে যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই পরিষেবা চালু করা হল বলে খবর। পাশাপাশি, এই পোর্টাল থেকে রিচার্জ করলেই মিলবে ১০ শতাংশ বোনাসও। অর্থাৎ ১০০ টাকার রিচার্জ করলে মিলবে ১১০ টাকা। তবে কেউ চাইলে আগের মতোই পয়েন্ট অফ সেল কাউন্টার থেকেও রিচার্জ করতে পারবেন।

প্রসঙ্গত ,রাজ্য সরকারি বাস, ট্রাম ও ফেরির নিত্য যাত্রীদের সুবিধার কথা ভেবে আগেই স্মার্ট কার্ড চালু করা হয়েছিল। প্রায় ৩০ হাজার যাত্রী এই পরিষেবা ব্যবহার করেন। কলকাতায় মোট ১৪টি এধরণের কাউন্টার আছে। এতোদিন সেই কার্ড রিচার্জ করতে নিগমের নির্দিষ্ট করা ৩০টি পয়েন্ট অফ সেলস কাউন্টারে যেতে হত যাত্রীদের। কিন্তু মহামারী আবহে অনেকেই সেই কাউন্টারে যেতে চাইছেন না। তাই এবার সুবিধা চালু করল রাজ্যের পরিবহন দফতর।

English summary
Recharge smart cards of government buses, trams and ferries at home, says transport dept
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X