• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার নির্দেশেই কাজ করেছেন রাজীব, ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে বাঁধ-ভাঙনে বিতর্ক

ঘূর্ণিঝড় ইয়াস সরাসরি বাংলার উপকূলে আছড়ে পড়েনি। ওড়িশার উপকূলে আছড়ে পড়েছিল ইয়াস। কিন্তু পূর্ণিমার ভরা কোটালে ইয়াসের প্রভাবে বঙ্গোপসাগর এতটাই উত্তাল হয়ে উঠেছিল যে, জলোচ্ছ্বাসে ভেসে গিয়েছিল বাংলার বহু নদীও সমুদ্র বাঁধ। এরপরই সেচ দফতরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মমতা। আর তারপর মুখ খুলছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

দলবদলু প্রাক্তন সেচমন্ত্রীদের দিকেই তির!

দলবদলু প্রাক্তন সেচমন্ত্রীদের দিকেই তির!

রাজনৈতিক মহল মনে করছে মমতা বন্দ্যোপাধ্যায় বাঁধের ভাঙন নিয়ে সেচ দফতরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেওয়া আসলে দলবদলু প্রাক্তন সেচমন্ত্রীদের দিকেই তির ছুড়ে দেওয়ার উদ্দ্যেশেই। কেননা ভোটের আগে দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী, তার আগে আর এক দলছুট রাজীব বন্দ্যোপাধ্যায়ও সেচমন্ত্রী ছিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজীব

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজীব

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে মুখ খুলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি সরাসরি কাউকে আক্রমণ করেননি। বরং ঘুরিয়ে তাঁর পরবর্তী সময়ের কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তিনি বলেন, ২০১২ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত সেচ দফতর সামলেছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ও সহযোগিতায় সমস্ত কাজ করেছি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পূর্ণ সহযোগিতা পেয়েছি, বলছেন রাজীব

মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পূর্ণ সহযোগিতা পেয়েছি, বলছেন রাজীব

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ইয়াসের প্রভাবে মোট ১৩৪টি বাঁধ ভেঙেছে রাজ্যে। এই পরিপ্রেক্ষিতে প্রাক্তন সেচমন্ত্রী রাজীবের প্রতিক্রিয়া, দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায় বহু বাঁধ নির্মাণ হয়েছে, প্রয়োজনীয় সংস্কার করেছি। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পূর্ণ সহযোগিতা পেয়েছি, তা অস্বীকার করতে চাই না।

আম্ফান-ইয়াসের হানা রুখতে পারল না কেন নদীবাঁধ

আম্ফান-ইয়াসের হানা রুখতে পারল না কেন নদীবাঁধ

এরপরই রাজীব বলেন, তাঁর আমলে বাঁধ নির্মাণ ও সংস্কারের ফলে হুদহুদ, তিতলি, ফাইলিনের মতো বড় বড় ঝড় থেকে গ্রামের পর গ্রাম রক্ষা করেছে নদী ও সমুদ্র বাঁধ। তারপর আমার হাতে আর দায়িত্ব ছিল না। ফলে তা নিয়ে আমি মন্তব্য করতে চাই না। তিনি মন্তব্য না করলেও প্রশ্ন উঠতে বাধ্য, বহু ঝড়ঝঞ্ঝা কাটালেও আম্ফান-ইয়াসের হানা রুখতে পারল না কেন নদীবাঁধ।

English summary
Rajib Banerjee speaks out about Mamata Banerjee’s allegation against irrigation after Cyclone Yaas. The embankments of river and sea are broken due to Yaas.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X