• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দিদি আপনার কেমন লাগছে'! রাজীবের পদত্যাগের পর এক পুরনো রাজনৈতিক অধ্যায় তুলে খোঁচা প্রদীপের

রাজ্যে দলবদলের ঝড়ের মাঝে সবচেয়ে উজ্জ্বলভাবে উঠে আসছে বিজেপি ও তৃণমূলের নাম। এদিকে, তৃণমূল মন্ত্রিসভা থেকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের পরই একাধিক রাজনৈতিক দল থেকে বিভিন্ন প্রতিক্রিয়া আসতে থাকে। প্রতিক্রিয়া দিয়ে রাজীবকে দলে আগাম স্বাগত জানান বিজেপি নেতারা। এদিকে, কংগ্রেস নেতা প্রদীব ভট্টাচার্য প্রসঙ্গ তোলেন বাংলার রাজনীতিতে এক পুরনো অধ্যায়ের। আর তিনি কটাক্ষের সুরে প্রশ্ন তোলেন ,'দিদি আপনার কেমন লাগছে?'

'তিন চার জনের পার্টি হয়ে যাবে তৃণমূল'

'তিন চার জনের পার্টি হয়ে যাবে তৃণমূল'

এদিন, রাজীব প্রসঙ্গে নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, রাজীব বন্দ্যোপাধ্যায়ের ভিত্তি রয়েছে বাংলার রাজনীতিতে। আর মানুষের জন্য কাজ করতে চান, তাঁরা দিদির সঙ্গে থাকবেন না। তৃণমূল কংগ্রেস আপাতত ৩-৪ জনের দলে পরিণত হবে। এমনই বার্তা দেন বাবুল।

 'কেমন লাগছে দিদি?'

'কেমন লাগছে দিদি?'

এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে প্রদীপ ভট্টাচার্য বলেন, এভাবে 'নেতা কেনাবেচা' বাংলার রাজনীতির সংস্কৃতি ছিল না। এই সংস্কৃতি আগে অন্যান্য রাজ্যের রাজনীতিতে দেখা যেত। এমন এক জায়গা থেকে প্রদীপ ভট্টাচার্য ঘোড়া কেনাবেচার প্রসঙ্গ তুলে ক্ষোভ প্রকাশ করেন।

 প্রদীপ ভট্টাচার্য তুললেন কংগ্রেসের ভাঙনের পর্বের কথা

প্রদীপ ভট্টাচার্য তুললেন কংগ্রেসের ভাঙনের পর্বের কথা

প্রদীপ ভট্টাচার্য এদিন পারদ তুঙ্গে রেখে বলেন, রাজ্যে এই অন্য দল থেকে নেতা 'কেনাবেচার ট্র্যাডিশন যিনি প্রতিষ্ঠা করার চেষ্টা করেন' তাঁরা হলেন তৃণমূলের নেতা কর্মীরা। এই বলেই কটাক্ষ করেন প্রদীপ ভট্টাচার্য। তিনি এই প্রসঙ্গে পুরসভা নির্বাচন জয় করে তৃণমূলের মসনদ দখল ও কংগ্রেসের কাউন্সিলারদের পর পর পদত্যাগ এবং দলবদলের প্রসঙ্গ তোলেন। 'তৃণমূলের লোকেরা আমাদের কাউন্সিলারদের নিয়ে নিয়ে ভাঙিয়ে দিয়েছিল। কী পদ্ধতিতে ভাঙিয়ে ছিল তা পাবলিকালি বতে চাইনা।' তিনি প্রশ্ন তোলেন এটা কেন করা হয়েছিল, ?

' কংগ্রেস বিধায়কদের ভাঙতে শুরু করেছিলেন

' কংগ্রেস বিধায়কদের ভাঙতে শুরু করেছিলেন

প্রদীপ ভট্টাচার্য বলেন, যখন তৃণমূল ক্ষমতায় আসে রাজ্যে, তখন কংগ্রেস ঘাসফুলকে সমর্থনের রাস্তায় হেঁটেছিল। সেই সময় ২৭ জন বিধায়কের কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার ঘটনার প্রসঙ্গ তুলে প্রদীপ ভট্টাচার্যের কটাক্ষ ,'আমার তো বলতে ইচ্ছে করছে, দিদি আপনার কেমন লাগছে?'

'বিনাশও বিশৃঙ্খলার মধ্যে হবে'

'বিনাশও বিশৃঙ্খলার মধ্যে হবে'

প্রদীপ ভট্টাচার্য বলেন, যে দলের শুরুটাই বিশৃঙ্খলার মধ্যে দিয়ে হয়েছে। তার বিনাশও বিশৃঙ্খলার মধ্যে দিয়ে হবে।

'উনি চলে আসবেন বলে মনে হচ্ছে'

'উনি চলে আসবেন বলে মনে হচ্ছে'

এদিকে অর্জুন সিং বলেন, রাজীব বন্দ্যোপাধ্যায় ভালো নেতা। তিনি খুব শিগিগিরই বিজেপিতে চলে আসবেন বলে মনে হচ্ছে। পাশাপাশি অর্জুন সিং , দলের তরফে কার্যত রাজীবকে আগাম স্বাগতবার্তা জানান।

দায়িত্বের সাথে কর্তব্য পালন করেছি, রাজ্যপালকে জানালেন রাজীব

'ধৈর্য ধরে আছি, কতদিন পারব জানি না', রাজীবের পদত্যাগের পর জল্পনা উস্কালেন বৈশালী

English summary
Rajib Banerjee's resignation issue , What is the reaction of Congres's Pradip Bhattaccharya to BJP's Babul Supriyo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X