• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনেক বড় বড় নেতা তৃণমূল ছাড়বেন, 'দমবন্ধ' মন্তব্যে দীনেশের পাশে রাজীব-বৈশালী

আচমকাই ইস্তফা দীনেশ ত্রিবেদীর। শুক্রবার দুপুরে একপ্রকার নাটকীয়ভাবেই রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন দীনেশ ত্রিবেদী। ভোটের আগে হঠাৎ দীনেশের ইস্তফায় প্রবল চাপে শাসকদল তৃণমূল। ইস্তফা দেওয়ার পর থেকেই বিশ্বাসঘাতক তো আবার দীনেশকে নজিরবিহীন ভাবে আক্রমণ শানিয়েছেন তৃণমূলের নেতারা। অন্যদিকে, তৃণমূলের প্রাইভেট কোম্পানিতে কেউ থাকতে পারবে বলে পালটা দাবি করলেন তৃণমূলত্যাগী রাজীব-বৈশাখীরা। একই সঙ্গে তৃণমূলের মধ্যে এখন দমবন্ধ অবস্থা বলেও ফের একবার দাবি করেছেন তাঁরা। শুধু তাই নয়, যেভাবে বিধানসভা ভোটের আগে লোকজন বিজেপিতে চলে আসছে তাতে আগামিদিনে সাংবিধানিক সঙ্কটে পড়বে তৃণমূল পড়বে বলে মন্তব্য বিজেপি নেতাদের।

তৃণমূল ছাড়লেন দীনেশ ত্রিবেদী, রাজ্যসভার সদস্যপদে ইস্তফা
 আরও বড় বড় নেতা দল ছাড়বেন

আরও বড় বড় নেতা দল ছাড়বেন

বিধানসভা ভোটের আগে সঙ্কট বাড়ছে শাসকদল তৃণমূলের। গত কয়েকদিনে একাধিক বিধায়ক, সাংসদ তৃণমূল ছেড়েছেন। ভোটের আগে একের পর এক হেভিওয়েটের দলত্যাগ ভয় ধরাচ্ছে শাসকদলে। যদিও কে কোথায় গেল তাতে তৃণমূলের কিছু যায় আসেনা বলে পালটা হুংকার ছাড়ছেন তৃণমূল নেতারা। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতাও দলত্যাগীদের উদ্দেশ্যে আক্রমণ শানাচ্ছে। এই অবস্থায় চাঞ্চল্যকর মন্তব্য সদ্য তৃণমূল ছেড়ে আসা বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের। তিনি বলেন, আগামী দিনেও তৃণমূল কংগ্রেস থেকে অনেক বড় বড় নেতা দল ছাড়বেন। আত্মসম্মান বোধ নিয়ে কেউ তৃণমূল কংগ্রেসে বেশিদিন থাকতে পারবেন না বলে তাৎপর্যপূর্ণ মন্তব্য রাজীবের। যদিও একই কথা বলেছেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, আগামিদিনে দেখতে পাবেন আরও মানুষ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন।

অন্যদিকে দীনেশের বিজেপি যোগ প্রসঙ্গে বলেন, তিনি যদি বিজেপিতে আসতে চায় তাহলে স্বাগত। দীনেশ ত্রিবেদীর ইস্তফা প্রসঙ্গে সদ্য তৃণমূল ত্যাগী নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, আমি অবাক হইনি। উনি একজন স্বচ্ছ ও ভদ্র মানুষ, কাজ করতে চেয়েছিলেন।

দমবন্ধ পরিস্থিতি

দমবন্ধ পরিস্থিতি

দীনেশের দলত্যাগী প্রসঙ্গে মুখ খুলেছন বৈশালী ডালমিয়াও। ফের একবার দমবন্ধ পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন এই তৃণমূল বিধায়ক। তাঁর দাবি, তৃণমূল দলটা এমন হয়ে গিয়েছে যে সেখানে একেবারে দমবন্ধ অবস্থা। কেউ যদি কাজ করতেও চায় তাঁকে কাজ করতে দেওয়া হয় না বলেও অভিযোগ। দীনেশের দলত্যাগে তিনিও অবাক হননি বলে দাবি বালির এই বিধায়কের। তাঁরও মতে, আগামিদিনে আরও মানুষ তৃণমূল ছাড়বে বলে দাবি বৈশালীর। তবে কেউ যদি প্রধানমন্ত্রীর প্রশংসা করে তাহলেই যে তিনি বিজেপিতে যোগ দেবেন তা মোটেই ঠিক নয় বলে মন্তব্য বৈশালীর।

নিশানা সেই প্রশান্ত কিশোর!

নিশানা সেই প্রশান্ত কিশোর!

দীনেশ ত্রিবেদী তৃণমূল থেকে পদত্যাগের পরে রাজ্যসভার সাংসদ পদেও ইস্তফা দেন। তিনি বলেন দলে দম বন্ধ হয়ে আসছিল। রাজ্যের মানুষের জন্যই তিনি কাজ করতে চান বলে জানিয়েছেন। রাজ্যসভায় তাঁর মুখে উঠে আসে বাংলায় হিংসার কথাও। তিনি বলে বসে খারাপ লাগছে কিন্তু কিছু করতে পারছেন না। তাঁর অভিযোগ শোনার সময় কারও নেই বলেও মন্তব্য করেন তিনি। এরপরেই অবশ্য তিনি বলেন কর্পোরেট এজেন্সি দল চালাচ্ছে। এই কথার মাধ্যমে তিনি তৃণমূলের পাশাপাশি কার্যত প্রশান্ত কিশোরকেও নিশানা করলেন। এর আগেও যাঁরাই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁরা সবাই কর্পোরেট এজেন্সিকে দিয়ে দল চালানোর একই অভিযোগ করেছিলেন। তাঁরা বলেছিলেন এতে রাজনৈতিক দলের একশো শতাংশ ক্ষতি হওয়ার সম্ভাবনা। কেননা তৃণমূল ত্যাগীদের অভিযোগ, প্রশান্ত কিশোর এবং তাঁর সংস্থা আইপ্যাকই ঠিক করে দিচ্ছেন, কোনও এলাকায় কোন নেতা দায়িত্বে থাকবেন।

তৃণমূলের 'দুয়ারের সরকারে'র পাল্টা কৌশল, রাজ্যের নেতাদের অ্যাসাইনমেন্ট দিলেন অমিত শাহ

English summary
rajib banerjee-baishali dalmiya support dinesh trivedi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X