• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ট্রেনে এলেও লাগবে করোনা নেগেটিভ রিপোর্ট, বাংলার জন্য বিশেষ নির্দেশিকা রেলের

Google Oneindia Bengali News

বঙ্গের করোনা সংক্রমণ রুখতে এবার পদক্ষেপ করল রেলও। ট্রেনে যাঁরা ভিন রাজ্য থেকে পশ্চিমবঙ্গে আসছেন তাঁদেরও দেখাতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। এমনই নির্দেশিকা জারি করেছে। ভিন রাজ্য থেকে যাঁরা আসছেন তাঁদের আরটি-পিসিআর টেস্ট রিপোর্ট নেগটিভ নিয়ে আসতে হবে। এমনই নির্দেশিকা জারি করা হয়েছে। ভিন রাজ্য থেকে যাঁরা বাসে করে আসছেন রাজ্যে তাঁদেরও নেেগটিভ টেস্ট রিপোর্ট দিতে হবে বলে নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।

 করোনা নিয়ন্ত্রণে পদক্ষেপ

করোনা নিয়ন্ত্রণে পদক্ষেপ

করোনা সংক্রমণ আগামি ১৫ দিন ভয়াবহ হবে। এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিয়েছেন তিনি। আগেই রাজ্যে আংশিক লকডাউন জারি করা হয়েছে। শপিং মল, বিউটি পার্লার, সিনেমা হল, জিম, সুইমিংপুল বন্ধ করে দেওয়া হয়েছে। বাজার খোলার উপরেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বন্ধ লোকাল ট্রেন

বন্ধ লোকাল ট্রেন

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে রাজ্যে। তবে দূরপাল্লার ট্রেন চলছে। সেকারণেই বাইরে থেকে সংক্রামক রোগী যাতে রাজ্যে এসে সংক্রমণ ছড়াতে না পারে সেকারণে রেলের তরফে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত একের পর রেলকর্মী, চালকরা। যার জেরে ট্রেন চালানো সমস্যা হয়ে পড়েছিল। সেকারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্রেনে এলেও চাই নেগেটিভ রিপোর্ট

ট্রেনে এলেও চাই নেগেটিভ রিপোর্ট

ট্রেনে যাঁরা রাজ্যে আসছেন তাঁদেরও নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। এমনই নির্দেশিকা জারি করা হয়েছে। ট্রেন ওঠার ৭২ ঘণ্টা আগের আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে ভিন রাজ্য থেকে আসা যাত্রীদের। ট্রেনে ওঠার আগে রেলকর্মীদের করা সঠিক থারমাল স্ট্রিনিং এবং হেলথ চেকআপের মধ্য দিয়ে যেতে হবে যাত্রীদের। ট্রেনে ওঠে পর্যাপ্ত মাস্ক এবং কোভিড বিধি মেনে চলতে হবে তাঁদের।

 বাসের ক্ষেত্রেও কড়া নিয়ম

বাসের ক্ষেত্রেও কড়া নিয়ম

যাঁরা বাসে করে ভিন রাজ্য থেকে আসবেন তাঁদেরও করোনা পরীক্ষা করা বাধ্যতামূলক করা হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁদের আরটিপিসিআর টেস্ট করানো হবে বলে জানানো হয়েছে। কোনও হেভিওয়েট নেতা মন্ত্রী যদি অন্য রাজ্য থেকে আসেন তাঁকেও করোনা বিধি মেনে নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে।

পিয়ারলেস হাসপাতালে জনসনের টিকার ক্লিনিক্যাল ট্রায়াল শুরু

English summary
Railway instruct passengers must show corona negetive repost while enter in Bengal from other states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X