• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিকেয় দূরত্ব বিধি, রাজ্যের দাবি মেনে অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন, রেল-রাজ্য বৈঠকে সিদ্ধান্ত

যে ভয়টা পাচ্ছিলেন মুখ্যমন্ত্রী। সেটাই ঘটছে গতকাল থেকে। করোনা বিধি মানার নির্দেশিকা লাটে উঠেছে লোকাল ট্রেনে। ভিড়ে ঠাসাঠাসি করে যাত্রীরা সফর করতে শুরু করেছেন। পরিস্থিস্থিতি সামাল দিতে আজ ফের রেলের আধিকারিকদের সঙ্গে ভবানী ভবনে বৈঠকে বসেছেন মুখ্যসচিব, পুলিস কমিশনার এবং পদস্থ আধিকারিকরা। সেখানে অফিস টাইমে লোকাল ট্রেন বাড়ানোর দাবি জানিয়েছে রাজ্য সরকার। তবেই ভিড় কিছুটা হলেও নিয়ন্ত্রণ করা যােব বলে মনে করছে রাজ্য সরকার। তাতে একমত হয়েছে রেল। এবং অফিস টাইমে ১০০ শতাংশ লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত।

Unlock 6 : রাজ্যের দাবি মেনে অফিস টাইমে ১০০% ট্রেন
রেল রাজ্য বৈঠক

রেল রাজ্য বৈঠক

লোকাল ট্রেন পরিষেবা চালু হলেও বিপদ কাটেনি। প্রবল ভিড় আর ঠাসাঠাসি করে যাত্রীরা সফর করতে শুরু করেছেন লোকাল ট্রেনে। শিকেয় উঠেছে দূরত্ববিধি। করোনা সংক্রমণের আশঙ্কায় অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। গত ২ দিনে ৮৫ শতাংশ ট্রেন চলানো হয়েছে। রাজ্য সরকারের দাবিতে একমত হয়েই সিদ্ধান্ত বলে জানিয়েছে রাজ্য সরকার।

শিকেয় দূরত্ব বিধি

শিকেয় দূরত্ব বিধি

বুধবার থেকে শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। প্রথম দিন থেকেই দূরত্ব বিধি শিকেয় উঠেছে। পুরনো ছন্দে ফিরেছে হাওড়া ও শিয়ালদ শাখার একাধিক ট্রেন। স্টেশনেও টিকিট কাউন্টারে লম্বা লাইন দেখা গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে গতকালই মুখ্যমন্ত্রী বেশি লোকাল ট্রেন চালানোর অনুরোধ জানান। তারপরেই রেলের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন তিনি।

অফিস টাইমের ভিড়ই চ্যালেঞ্জ

অফিস টাইমের ভিড়ই চ্যালেঞ্জ

লোকাল ট্রেনে অফিস টাইমের ভিড় সামলানোই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যথারীতি প্রবল ভিড় নিয়েই যাত্রীরা আগের মতোই লোকাল ট্রেন সফর করতে শুরু করেছেন যাত্রীরা। টিকিট কাউন্টারেও লম্বা লাইন দেখা যাচ্ছে একাধিক স্টেশনে এই নিয়ে উত্তেজনা বাড়ছে যাত্রীদের মধ্যে। এই নিয়ে অসন্তোষ দেখিয়েছেন যাত্রীরাও লোকাল ট্রেন চলাচল শুরু হলেও হয়রানি কমছে না বলে অভিযোগ যাত্রীদের।

অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন

অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন

রাজ্য সরকারের দাবিতে একমত হয়েছে রেলও। ভিড় সামাল দিতে অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন রেল। এখন অফিস টাইমে ৭৫ শতাংশ ট্রেন চালানো হচ্ছিল সেই সংখ্যা বাড়ানো হবে কাল থেকে। যাত্রীরাও ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়ে আসছিলেন। আজও অফিস টাইমে শিয়ালদহ মেইন ও দক্ষিণ শাখায় একাধিক ট্রেনে তীব্র ভিড় দেখা গিয়েছে।

রাজনৈতিক হামলা, বললেন ধনখড়! রাজ্যে কি রাষ্ট্রপতি শাসন জারি, হামলা নিয়ে কোন প্রতিক্রিয়া দিলীপের

English summary
Railway and Mamata government meet in Bhavani Bhavan to manage passengers rush in Local trains
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X