• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকাল ট্রেন কবে থেকে, নবান্নে সোমবার বৈঠকে সিদ্ধান্তের সম্ভাবনা

  • By অভীক
  • |

লোকাল ট্রেন চালানো নিয়ে সোমবার নবান্নে বৈঠকে বসছেন রেলকর্তারা। আগেই রেলের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে শনিবার রাতে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মাকে রাজ্য সরকারের তরফ থেকে চিঠি দিলেন অতিরিক্ত মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী।

লোকাল ট্রেন কবে থেকে, নবান্নে সোমবার বৈঠকে সিদ্ধান্তের সম্ভাবনা

রেল সূত্রে জানা গিয়েছে, সেই চিঠির আবেদনে সাড়া দিয়েই সোমবার নবান্নে উপস্থিত হচ্ছেন রেলের কয়েকজন উচ্চপদস্থ আধিকারিকরা। নবান্নে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিবরা। সেই বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, স্টাফ ট্রেনে ওঠাকে কেন্দ্র করে শনিবার রণক্ষেত্র চেহারা নয় হাওড়া স্টেশন চত্বর। আর তার কয়েক ঘণ্টা পরই নবান্ন থেকে রেলকে মানবিক হওয়ার আবেদন জানিয়ে চিঠি দিয়েছে রাজ্য সরকার।

রাজ্যের পাঠানো চিঠিতে আবেদন করা হয়েছে, যেখানে রেলের স্টাফদের জন্য স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল কর্তৃপক্ষ, সেখানে রাজ্যের সরকারি কর্মচারীরা কি দোষ করল। রাজ্য সরকারি কর্মীদের কথাও ভাবুক রেল কর্তৃপক্ষ।

এছাড়াও, স্টেশন চত্বরে আসা সাধারণ যাত্রীদের সঙ্গে যে ব্যবহার করা হচ্ছে তাও দুঃখজনক। যা নিয়ে উদ্বিগ্ন রাজ্য সরকার। এদিন রেল পুলিশ জনসাধারণের সঙ্গে যে আচার ব্যবহার করেছে তা যথেষ্ট দুঃখজনক।

এছাড়াও রেলকে পাঠানো চিঠিতে রাজ্যে বিভিন্ন রুটে কয়েকটি লোকাল ট্রেন চালানো নিয়ে দ্রুত বৈঠকে বসার ইচ্ছে প্রকাশ করেছে রাজ্য।

কলকাতাঃ লোকাল ট্রেন কবে চালু? আগামীকাল বৈঠকে রেল ও রাজ্য

সকাল ও বিকেলের ব্যস্ত সময়ে সাধারণ যাত্রীদের সুবিধার্থে হাতে গোনা কয়েকটি লোকাল ট্রেন চালানো যেতে পারে বলে জানানো হয়েছে চিঠিতে। আর পুরোটাই যাত্রীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চালু করার প্রস্তাব দেওয়া হয়েছে। রাজ্যের ডাকে সাড়া দিয়ে সোমবার নবান্নে বৈঠকে বসছেন রেলকর্তারা।

দুর্গাপুজো নিয়ে আদালত অবমাননার মামলা, তালিকায় কলকাতার উল্লেখযোগ্য ১৩ টি ক্লাব

English summary
Rail officials and Nabanna will meet to start Local trains in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X