• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভায় রাজ্য নিয়ে 'ভুল' তথ্য রেলমন্ত্রীর! রাজ্যে এসে দেখে যান বললেন সুদীপ

  • |

লক্ষ্য ছিল লোকসভায় তৃণমূলকে আক্রমণ। সরকারের সাহায্য পাওয়া যাচ্ছে না বলে রাজ্য রেলপ্রকল্পের কাজ এগনো যাচ্ছে না বলে অভিযোগ রেলমন্ত্রীর। এব্যাপারে বালুরঘাটের কথা উল্লেখ করেন রেলমন্ত্রী। যদিও পরবর্তী সময়ে সুদীপ বন্দ্যোপাধ্যায় সেই ভুল ধরিয়ে দেন। বলেন, সেই রেল প্রকল্পের কাজ শেষ হয়ে গিয়েছে আগেই। রেল চলাচলও করছে সেখানে।

রেলমন্ত্রীর 'ভুল' অভিযোগ

রেলমন্ত্রীর 'ভুল' অভিযোগ

রাজ্যে জমি অধিগ্রহণের সংকটে এগনো যাচ্ছে না রেলপ্রকল্পের কাজ। লোকসভায় এমনটাই অভিযোগ রেলমন্ত্রীর। এব্যাপারে একের পর এক রেলপ্রকল্পের আটকে থাকার কথা উল্লেখ করেন রেলমন্ত্রী। বলেন একলাখি বালুরঘাট ১৬৩ কিমির প্রকল্পের ৭৬ কিমির কাজ শেষ হচ্ছে না, রাজ্য সরকারের সাহায্যের অভাবে। একইসঙ্গে তিনি উল্লেখ করেন হাওড়া থেকে আমতা এবং বড়গাছিয়া থেকে চাঁপাডাঙা প্রকল্পের কথাও। তমলুক থেকে দিঘার ১৬৮ কিমি প্রকল্পের ৮০ কিমির কাজ আটকে রয়েছে বলেও অভিযোগ করেন রেলমন্ত্রী।

সুদীপের জবাব

সুদীপের জবাব

এর পরেই তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রীর বক্তব্যকে কার্যত কটাক্ষ করেন। তিনি বলেন, রেলমন্ত্রী রাজ্যে গিয়ে দেখে আসতে পারেন। রেলমন্ত্রীকে রাজ্যে আমন্ত্রণ জানিয়ে বলেন, একলাখি থেকে বালুরঘাট পর্যন্ত সফর করতে পারেন রেলমন্ত্রী। কেননা এই রেলপ্রকল্প শেষ হয়ে গিয়েছে অনেক আগেই।

পশ্চিমবঙ্গে চালু রেল প্রকল্পের কাজের বর্ণনা

পশ্চিমবঙ্গে চালু রেল প্রকল্পের কাজের বর্ণনা

পশ্চিমবঙ্গে চালু রেল প্রকল্পের কাজের বর্ণনা দেন রেলমন্ত্রী পীষূষ গোয়েল। তিনি জানান, মোট ৫৪ টি প্রকল্পের কাজ রাজ্যে চলেছে। যার মধ্যে রয়েছে ১৬ টি নতুন লাইন, ৩৪ টি ডাবলিং এবং ৪ টি গেজ পরিবর্তনের। যা শেষ করতে প্রায় ৪২ হাজার কোটি টাকা লাগবে বলেও জানান তিনি।

(ফাইল ছবি)

English summary
Rail Minister Piyush Goyal gave wrong comment on Balurghat rail link
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X