• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হলুদ শাড়িতে দোলের মধুর মিলন, রায়গঞ্জ মেতে বসন্ত উৎসবে

  • |

বসন্ত এসেছে, মধুর মিলন ঘটাতে হলুদরঙের শাড়ি আর লাল পলাশের রঙে নানান রঙের অনুভূতির মিশে বর্নময় হয়ে ওঠেছে। এবছর রায়গঞ্জ বসন্ত উৎসব ষোলোতম বছরে পা দিলো। উৎসবের দিন সকালে এদিন একটি বর্নাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে রায়গঞ্জ শিলিগুড়ি মোড় থেকে এক বর্নাঢ্য শোভাযাত্রা শুরু হয়।

হলুদ শাড়িতে দোলের মধুর মিলন, রায়গঞ্জ মেতে বসন্ত উৎসবে

এবারের বসন্ত উৎসবে শহরের দুই প্রান্ত থেকে দুটি শোভাযাত্রা মিলিত হলো রায়গঞ্জ করোনেশন হাইস্কুল প্রাঙ্গণে। কয়েকশো শিল্পী তারা সঙ্গীত ও নৃত্যানুষ্ঠানে বসন্তের রঙিম উন্মাদনায় ছুঁয়ে গেল প্রতিটি মানুষের মন ও প্রান। রায়গঞ্জ বসন্ত উৎসবে অংশ নিলেন রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস ও রায়গঞ্জ পৌরসভার উপ-পৌরপতি অরিন্দম সরকার। একে অপরকে আবীরের ছোঁয়ায় রাঙিয়ে চললো উষ্ণ আলিঙ্গন।

রায়গঞ্জ শহরের প্রখ্যাত চিকিৎসক ডাঃ জয়ন্ত ভট্টাচার্যের ততত্বাবধানে ও পরিচালনায় পূর্নতা পেল রায়গঞ্জ বসন্ত উৎসব। ষোলতম বসন্ত উৎসব করোনা ভাইরাস নিয়ে বাড়তি সচেতনতার কারনে এই উৎসবে ব্রাত্য ছিল আবীর খেলা। জয়ন্ত বাবু বলেন, আমাদের এখানে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারন নেই। কিন্তু বাড়তি সতর্কতা হিসাবে যাতে ঠান্ডা না লাগে সেই জন্য আবীর খেলা এই উৎসবে। এবারে রঙের খেলা বন্ধ রাখা হয়েছে কিন্তু তাস্বত্বেও উৎসব প্রানবন্ত হয়ে উঠেছে সকলে।

দোল ২০২০ : ফিরহাদ থেকে সায়ন্তনরা মাতলেন 'রঙ'-এর খেলায়! একনজরে নেতাদের উৎসবের ছবি

English summary
raigunj celebrates basanta utsav, yellow saree clad women playing with colours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X