• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবিবাসরীয় সকালে স্বচ্ছতা অভিযানে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

  • |

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা ও সুন্দর সমাজ গড়ে তুলতে রাস্তার ধারে জঞ্জাল সাফাইয়ে অভিযানে নামলো রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। এই মহতী উদ্যোগে সার্বিক ভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ পুরসভা। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় চত্বর থেকে শুরু হয় জঞ্জাল সাফাই চলে রায়গঞ্জ শহরের ঘড়িমোড় পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের অধ্যাপক ডঃ তাপস পালের নেতৃত্বে ভূগোল ও বানিজ্য বিভাগের ছাত্রছাত্রীরা হাতে গ্লাভস এবং মুখে মাস্ক পড়ে এদিন রায়গঞ্জ শহরের জঞ্জাল সাফাই অভিযানে নামে। উদ্দেশ্য তাদের পাঠ্য বিষয়ের ফিল্ড ওয়ার্কের পাশাপাশি সাধারন মানুষকে পরিবেশ দূষণ সম্পর্কে সচেতন করা।

রবিবাসরীয় সকালে স্বচ্ছতা অভিযানে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অ্যামিনিটি এনহান্সমেন্ট কোর্সে ছাত্রছাত্রীদের ফিল্ড ওয়ার্ক প্রজেক্ট তৈরি করতে হয়। সেই প্রজেক্টের কাজ করার জন্য রায়গঞ্জ শহরকেই বেছে নিল ছাত্রছাত্রীরা। শহরের রাস্তার ধারে পড়ে থাকা সলিড ওয়েস্ট পদার্থগুলোকে সাফাই করাটাই প্রজেক্টের বিষয় করে ভূগোল ও বানিজ্য বিভাগের ছাত্রছাত্রীরা। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের অধ্যাপক তাপস পাল বলেন, শুধু পড়াশুনার মাধ্যমে সমাজ সচেতনতা গড়ে তোলা যায়না।

আমি থাকতে গদ্দারদের টিকিট নয় বললেন অধীর চৌধুরী

সামাজিক কল্যানের জন্য পড়াশুনার বিষয়কেও অন্তর্ভুক্ত করা যায় এবং সেই লক্ষ্যেই রায়গঞ্জ শহরের পথের ধারে সলিড ওয়েস্ট সংগ্রহ অভিযান করা হল। এরফলে সাধারন মানুষের মধ্যে যেমন জনজাগরন সম্ভব হবে তেমনি পরিবেশ দূষণ সম্পর্কে একটি সচেতনতামূলক বার্তা দেওয়া হবে তাদের।

English summary
Raiganj university students stars cleaning drive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X