• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বামেদের ব্রিগেডে রাহুল-সোনিয়া-প্রিয়াঙ্কার অনুপস্থিতি কি তৃণমূলের দরজা খোলা রাখতেই

বাম-কংগ্রেস জোট প্রায় পাকা। এখন মহাজোট বাঁধতে জট শুধু পাকিয়ে রেখেছে কংগ্রেস এবং আইএসএফ। এই অবস্থায় বামেদের ব্রিগেড সমাবেশ হচ্ছে। সেখানে বামেরা চেয়েছিল কংগ্রেসের তরফে রাহুল-সোনিয়া বা প্রিয়াঙ্কার মধ্যে কেউ একজন উপস্থিত থাকুন। কিন্তু তা না হওয়ায় বাংলায় বাম-কংগ্রেসের জোট খানিক ধাক্কা খাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বাম-কংগ্রেসের যৌথ লড়াই খানিক ধাক্কা খাবে

বাম-কংগ্রেসের যৌথ লড়াই খানিক ধাক্কা খাবে

২০১৬-র নির্বাচনে বাম-কংগ্রেসের ব্রিগেড ছিল জমজমাট। রাহুল গান্ধী ও বুদ্ধদেব ভট্টাচার্য ধরা পড়ছিলেন এক ফ্রেমে। কিন্তু এবার সেই চাকচিক্য নেই। ফলে বাম-কংগ্রেসের যৌথ লড়াই খানিক ধাক্কা খাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিশেষজ্ঞ মহল মনে করছে, রাহুল-সোনিয়া বা প্রিয়াঙ্কার ব্রিগেডে না থাকার ভিন্ন কারণও থাকতে পারে।

রাহুলদের অনুপস্থিতি জোটের লড়াইকে খানিক পিছিয়ে দেবে

রাহুলদের অনুপস্থিতি জোটের লড়াইকে খানিক পিছিয়ে দেবে

প্রথমত কংগ্রেসের হাইকম্যান্ডের অনুপস্থিত থাকার অর্থ বাংলায় কম গুরুত্ব দেওয়া। একপ্রকার বুঝিয়েই দেওয়া হচ্ছে- বাম-কংগ্রেস জোট এবার বাংলা জয়ের লক্ষ্যে নামছে না, তারা নামছে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে। এর ফলে জোট ধাক্কা খেতে পারে। রাহুলদের অনুপস্থিতি জোটের লড়াইকে খানিক পিছিয়ে দেবে।

তৃণমূলের সঙ্গে সমঝোতার রাস্তা খোলা রাখতেই...

তৃণমূলের সঙ্গে সমঝোতার রাস্তা খোলা রাখতেই...

পাশাপাশি এমন সমালোচনাও শুরু হয়েছে যে, কংগ্রেস হাইকম্যান্ড তৃণমূলের সঙ্গে সমঝোতার রাস্তা খোলা রাখতে চাইছে। কেননা দিল্লিতে তৃণমূলের সঙ্গে সখ্যতা রেখেই চলে কংগ্রেস। এখানে তৃণমূল বিরোধিতা করতে নেমে তাই মাঝেমধ্যেই ঢোক গিলতে হয়। এই পরিস্থিতিতে ব্রিগেডে হাইকম্যান্ডের না থাকা বিশেষ তাৎপর্যপূর্ণ।

কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া যা বাকি

কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া যা বাকি

এদিকে বামেদের ব্রিগেডে প্রদেশ কংগ্রেসের নেতৃবর্গ উপস্থিত থাকছে। উপস্থিত থাকবেন পিরজাদা আব্বাস সিদ্দিকি। তিনি সম্প্রতি নতুন দল গড়েছেন। এবং বাম-কংগ্রেসের সঙ্গে মহাজোট গড়ে ভোটের ময়দানে নামতে চাইছেন। সেইমতো সিপিএম তথা বামফ্রন্টের সঙ্গে সমস্তরকম সমঝোতা তাঁদের হয়ে গিয়েছে, কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া যা বাকি।

English summary
Rahul-Sonia-Priyanka are absent in Brigade Rally of Left Front and Congress before West Bengal Assembly Election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X