• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুল সিনহা কি তবে তৃণমূল কংগ্রেসের পথে! একুশের আগেই ফাটল প্রকট হচ্ছে বিজেপিতে

বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা কি তবে তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন? মুকুল রায়ের গুরুত্ব বৃদ্ধিতে বিজেপিতে বলির পাঁঠা হওয়া রাহুল সিনহা তেমনই ইঙ্গিত দিলেন এবার। বিজেপির জন্য প্রায় তিন সপ্তাহ অপেক্ষা করার পর তিনি জানিয়ে দিলেন, তৃণমূলের দুই সম্মানীয় নেতা তাঁকে ফোন করেছিলেন। তাতেই জল্পনার পারদ চড়েছে হু-হু করে।

রাহুল সিনহা বিজেপি ছাড়ার চিন্তায় তৃণমূল-যোগই স্পষ্ট

রাহুল সিনহা বিজেপি ছাড়ার চিন্তায় তৃণমূল-যোগই স্পষ্ট

নিজের মুখে রাহুল সিনহা স্বীকার করেছেন তৃণমূলের দুই নেতার ফোন করার কথা। দুজনকেই সম্মানীয় নেতা বলে সম্বোধন করে তিনি যা জানালেন তাতে তাঁর তৃণমূল-যোগই স্পষ্ট হল এবার। বিজেপিতে কেন্দ্রীয় সম্পাদকের পদ হারিয়ে শেষমেশ রাহুল সিনহা বিজেপি ছাড়ার চিন্তা যে শুরু করে দিয়েছেন, তাও স্পষ্ট হল এদিন।

বিজেপিতে অপমানিত হয়ে জবাব দেওয়া শুরু রাহুলের

বিজেপিতে অপমানিত হয়ে জবাব দেওয়া শুরু রাহুলের

মুকুল ঘনিষ্ঠ অনুপম হাজরাকে তাঁর পদে বসানোয় ক্ষব্ধ হয়ে বিজেপিকে জবাব দিয়েছিলেন রাহুল সিনহা। বলেছিলেন, ৪০ বছর বিজেপির সেবা করার দারুন পুরস্কার পেলেন। তৃণমূল নেতা আসবে, তাই তাঁকে সরতে হবে। এর থেকে বড় অপমান আর কী আছে। তাই এর জবাব তিনি দেবেন ১০-১২ দিনের মধ্যেই।

বিজেপি ছাড়লে যোগ দিতে পারেন তৃণমূলেই

বিজেপি ছাড়লে যোগ দিতে পারেন তৃণমূলেই

তাঁর এই কথাতেই ইঙ্গিত ছিল বিজেপি ছাড়ার। কিন্তু বিজেপি ছেড়ে তিনি কোন দলে যেতে পারেন বা কী করবেন, তার স্পষ্ট ইঙ্গিত ছিল না। রাজনৈতিক মহল জল্পনা করেছিল, তিনি বিজেপি ছাড়লে যোগ দিতে পারেন তৃণমূলেই। কেননা তাঁকে জবাব দিতে হবে বিজেপিকে। সেটা একমাত্র তৃণমূলে এসেই সম্ভব বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে।

আগামী দিনের ভাবনার প্রশ্নে অকপট রাহুল সিনহা

আগামী দিনের ভাবনার প্রশ্নে অকপট রাহুল সিনহা

রাজনৈতিক বিশেষজ্ঞদের সেই ভাবনাকে সত্যি প্রমাণিত করেই রাহুল সিনহা আভাস দিলেন তাঁর আগামী দিনের ভাবনা। রাহুল সিনহা জানান, ‘তৃণমূলের দুই সম্মানীয় নেতা তাঁকে ফোন করেছিলেন। তাঁদের সঙ্গে আমার কথা হয়েছে। তৃণমূলের দুই নেতা তাঁর কাছে জানতে চেয়েছিলেন, কেন্দ্রীয় সম্পাদকের পদ হারানোর পর আগামী দিনে আপনার কী ভাবনা?

একুশের নির্বাচনের আগে তৃণমূল-মুখীই হচ্ছেন রাহুল!

একুশের নির্বাচনের আগে তৃণমূল-মুখীই হচ্ছেন রাহুল!

রাহুল সিনহার এই স্বীকারোক্তিতেই জল্পনা বেড়েছে তরতরিয়ে। একুশের নির্বাচনের আগে তিনি তৃণমূল-মুখী হচ্ছেন, সেই আলোচনা ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। বিজেপিতে মোক্ষম ধাক্কা খেয়ে তিনি যে পাল্টা দিতে পারেন, তা বুঝিয়েই রাহুল ইঙ্গিত দিলেন পট-পরিবর্তনের। ফলে তাঁর দলবদল নিয়ে চর্চাই এখন প্রধান্য উপাদান হয়ে গেল বঙ্গ রাজনীতিতে।

রাহুলের দলবদল! বিরাট প্রভাব পড়বে বঙ্গ রাজনীতিতে

রাহুলের দলবদল! বিরাট প্রভাব পড়বে বঙ্গ রাজনীতিতে

রাহুল সিনহার মতো আদি নেতা যদি বিজেপি ছাড়েন, তবে ২০২১ নির্বাচনের আগে তার একটা বিরাট প্রভাব পড়বে বঙ্গ রাজনীতিতে। বিজেপিতে ফাটল আরও তীব্র হবে। তাই বিজেপিও নিশ্চয় রাহুলের এই বার্তা পেয়ে সতর্ক হবে। এখন দেখার রাহুল সত্যিই বিজেপি ছেড়ে তৃণমূলে নাম লেখান, নাকি তিনি এই বার্তায় বিজেপিকে চরম সতর্ক করে গুরুত্ব বাড়িয় নেন।

English summary
Rahul Sinha increases speculation about joining in TMC before 2021 Asembly Election. He admits two TMC leaders phone him.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X