• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অনুব্রতকে ‘জেনারেলে’র সম্মান, তিন কেন্দ্রের দায়িত্ব নিয়েই একতার বার্তা রবীন্দ্রনাথের

Google Oneindia Bengali News

এতদিন অনুব্রত মণ্ডল একা কুম্ভ হয়েছিলেন বীরভূমে। সেইসঙ্গে বর্ধমানের তিন কেন্দ্রের ভারও ছিল বীরভূমের বেতাজ বাদশার কাঁধে। কিন্তু সেই হেভিওয়েট নেতার স্থান বর্তমানে জেলে। তাই বিকল্প হিসেবে বেছে নেওয়া হল রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়কে। তিনি দায়িত্ব নিয়েই অনুব্রতকে মান্যতা দিলেন। তাঁকে সম্মান দিলেন 'জেনারেল' বিবেচনা করে।

বর্ধমান জেলার তিন কেন্দ্রের ভারমুক্ত অনুব্রত

বর্ধমান জেলার তিন কেন্দ্রের ভারমুক্ত অনুব্রত

দল অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়িয়েছে। গরু পাচার-কাণ্ডে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নাম জড়ালেও দল তাঁর পাশ থেকে সরে যায়নি। তাঁর জায়গায় এখনও বিকল্প জেলা সভাপতি বেছে নেয়নি তৃণমূল। তবে বর্ধমান জেলার তিন কেন্দ্রের ভার অনুব্রত মণ্ডলের কাঁধ থেকে সরিয়ে দিয়েছে তৃণমূল। এই ভার অর্পণ করা হয়েছে বর্ধমান পূর্ব জেলার সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়কে।

অনুব্রত মণ্ডলের প্রতি আনুগত্য প্রকাশ রবীন্দ্রনাথের

অনুব্রত মণ্ডলের প্রতি আনুগত্য প্রকাশ রবীন্দ্রনাথের

দলের দেওয়া গুরুদায়িত্ব নিয়ে রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, দলের নাম সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। আমরা সকলে মিলে একসঙ্গে দল চালাই। যুদ্ধক্ষেত্রে যেমন জেনারেলের কিছু হয়ে গেলে কাউকে এগিয়ে এসে দলের হাল করতে হয়, তেমনই আমরা এগিয়ে এসেছি। কেতুগ্রাম, মঙ্গলকোট ও আউশগ্রাম বিধানসভার সাংগঠনিক দায়িত্ব নিয়ে অনুব্রত মণ্ডলের প্রতি আনুগত্য প্রকাশ করেছেন রবীন্দ্রনাথ।

অনুব্রত যেন যুদ্ধক্ষেত্রে জেনারেল, সম্মান রবীন্দ্রনাথের

অনুব্রত যেন যুদ্ধক্ষেত্রে জেনারেল, সম্মান রবীন্দ্রনাথের

নাম না করেই তিনি অনুব্রত মণ্ডলের প্রতি সম্মান জানালেন। তিনি যে তৃণমূলের একটা গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। এবং একজন জেনারেলের মতো দলকে পরিচালনা করতেন। একটা বড় অংশ নিজের গ্রিপে রেখেছিলেন, সেই বার্তাই উঠে এল তৃণমূলের পূর্ব বর্ধমান জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের কথায়।

অনুব্রতকেই রেখে দেওয়া হয়েছে জেলা নেতৃত্বের মাথায়

অনুব্রতকেই রেখে দেওয়া হয়েছে জেলা নেতৃত্বের মাথায়

অনুব্রত মণ্ডলের নাম না করলেও সবাই তাঁর অভাব বোধ করলেন। এখনও গোটা বীরভূম জেলার দায়িত্বে কাউকে বসানো হয়নি। দল পরিচালনার জন্য অলিখিতভাবে ভার দেওয়া হয়েছে, কিন্তু অনুব্রত মণ্ডলকেই রেখে দেওয়া হয়েছে জেলা নেতৃত্বের মাথায়। শুধু তাঁর কাঁধ থেকে সরিয়ে নেওয়া হয়েছে বর্ধমান জেলার তিন কেন্দ্রের দায়িত্ব।

অনুব্রত যুদ্ধক্ষেত্রে জেনারেল! প্রতিনিধি হিসেবে দায়িত্ব

অনুব্রত যুদ্ধক্ষেত্রে জেনারেল! প্রতিনিধি হিসেবে দায়িত্ব

গরুপাচার-কাণ্ডে অনুব্রত মণ্ডল এখন আসানসোল সংশোধনাগারে বন্দি। তার ফলে বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বে কিছুটা শূন্যতা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে তৃণমূল এখনও অনুব্রত মণ্ডলের জায়গায় কাউকে আনার পরিকল্পনা স্থগিত রেখেছে। এদিন বর্ধমান জেলায় তিন কেন্দ্রের সাংগঠনিক দায়িত্ব রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় নিজের কাঁধে তুলে নেওয়ার পর অনুব্রতকে যুদ্ধক্ষেত্রে জেনারেলের সম্মান দিয়েছেন। তাঁর প্রতিনিধি হিসেবেই তিনি এই দায়িত্ব নিয়েছেন বলে আভাস দিয়েছেন তাঁর বক্তব্যে। এদিনই প্রথম বর্ধমান পূর্ব কেন্দ্রের ১৬টি কেন্দ্রের পদাধিকারীদের নিয়ে বিশেষ বৈঠক করলেন তিনি।

English summary
Rabindranath Chatterjee gives honor to Anubrata Mondal as general in battlefield
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X