India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুখ্যমন্ত্রীর বাড়িতে নিরাপত্তায় গাফিলতি! বিবেক সহায় সহ পুলিশে ব্যাপক রদবদল

Google Oneindia Bengali News

প্রশ্নে'র মুখে পড়েছে খোদ রাজ্যের প্রশাসনিক প্রধানের নিরাপত্তা। জেড প্লাসের মতো সর্বোচ্চ নিরাপত্তা পান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এরপরেও যেভাবে তাঁর কালীঘাটের বাড়িতে সন্দেহভাজন ঢুকে পড়ল তা নিয়ে প্রশ্ন উঠছে। এমনকি স্পষ্ট নিরাপপত্তায় গাফিলতি। বিষয়টি মোটেই নবান্ন ভালো চোখে নেয়নি বলে খবর।

বিবেক সহায় সহ পুলিশে ব্যাপক রদবদল

এমনকি ঘটনায় নাকি ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়ও। আর এরপরেই পুলিশ প্রশাসনে ব্যাপক রদবদল করা হল বলে জানা যাচ্ছে।

আর এই বিতর্কের মধ্যেই সরিয়ে দেওয়া হল বিবেক সহায়কে। ডিরেক্টর অফ সিকিউরিটি'র পদ থেকে সরিয়ে দেওয়া হল। সেই দায়িত্বে আনা হল পীষূষ পাণ্ডেকে। এবার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে দক্ষ এই অফিসার। শুধু তাই নয়, অ্যাডিশনাল ডিরেক্টর অফ সিকিউরিটি'র দায়িত্ব দেওয়া হল মনোজ ভার্মাকে।

একই সঙ্গে ল এন্ড অর্ডারের বাড়তি দায়িত্ব এবার তিনিই সামলাবেন বলেই খবর। বারাকপুর কমিশনারেটের কমিশনার হিসাবে দীর্ঘদিন দায়িত্ব সামলেছেন মনোজ ভার্মা। এবার তাঁকেই গুরুত্বপূর্ণ দায়িত্বে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুলিশে ব্যাপক রদবদল

বলে রাখা প্রয়োজন, আজ বুধবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক বসে। সেই বৈঠকে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা লঙ্ঘনের বিষয়টি সামনে আসে। একাধিক মন্ত্রী এই বিষয়ে কার্যত উদ্বেগ প্রকাশ করেন। কীভাবে এত বড় গাফিলতির ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠতে থাকে। এমনকি গোপালিকাকে ডিরেক্টর অফ সিকিউরিটির পদ থেকে বিবেক সহায়কে সরিয়ে দেওয়ার কথাও জানান অনেকে। আর এরপরেই নবান্নে পুলিশ প্রশাসনে রদবদল নিয়ে জল্পনা শুরু হয়।

মোটেই নবান্ন ভালো চোখে নেয়নি বলে খব

শেষমেষ সন্ধ্যায় নবান্নে পুলিশ প্রশাসনে রদবদল নিয়ে একটা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে বিবেক সহায়কে মুখ্যমন্ত্রী নিরাপ্ততার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার কথা বলা হয়েছে। এমনকি একাধিক পুলিশ প্রশাসনে রদবদল করা হয়েছে বলেও জানা যাচ্ছে। যেমন চন্দননগর কমিশনারেটের কমিশনার অর্নব ঘোষকে সরিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে বারাকপুরের কমিশনার মনোজ বার্মাকে যেহেতু অতিরিক্ত ওএসডি'র দায়িত্ব দেওয়া হয়েছে সেখানে অজয় কুমার ঠাকুরকে নিয়ে আসা হয়েছে। এছাড়াও পুলিশের একাধিক পদে রদবদল করা হয়েছে বলে জানা যাচ্ছে।

নবান্ন সূত্রে খবর, জরুরি ভিত্তিতে যে যার দায়িত্ব বুঝে নেওয়ার কথা বলা হয়েছে। উল্লেখ্য গত কয়েকদিন আগেই মমতার বাড়িতে মাফিজুল বলে এক সন্দেহভাজন ঢুকে পড়ে। জামার মধ্যে লোহার রোড নিয়ে সে ঢোকে বলে অভিযোগ। এবং সবার নজর এড়িয়ে একটা রাত সে সেখানে কাটিয়ে দেয়। আর তা সামনে আসতেই উচ্চপরজায়ের একটি বৈঠক হয় নবান্নে। সেখানে ইতিমধ্যে মমতা'র নিরাপত্তায় একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই খবর।

Railway Recruitment 2022: ১০ উত্তীর্ণদের জন্যে রেলে চাকরি পাওয়ার সুযোগ, রইল কীভাবে Railway Recruitment 2022: ১০ উত্তীর্ণদের জন্যে রেলে চাকরি পাওয়ার সুযোগ, রইল কীভাবে

English summary
Question over mamata banerjee's security, Changes in IPS post in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X