• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুন্দরবনে জনবহুল এলাকার হাই স্কুলে ‘কোয়ারেন্টাইন সেন্টার’ তৈরির প্রতিবাদ ও বিক্ষোভ স্বয়ং শাসকদলের

  • By Avik
  • |

বসিরহাট মহকুমা হিঙ্গলগঞ্জ হাই স্কুলে ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের রাখা চলবে না দাবি জানিয়ে এদিন স্কুলের গেটে বিক্ষোভ দেখান তাঁরা। রাজ্যের তরফে পরিযায়ী শ্রমিকদের আর হোম কোয়ারেন্টাইন নয়, সরকার প্রোষিত স্কুল, আইসিডিএস কেন্দ্র গুলিতে কোয়ারেন্টাইন সেন্টার তৈরী করে সেখানে রাখার সিদ্ধান্ত হয়েছে। এই খবর পেয়ে এলাকা হিসেবে পরিচিত জায়গা হিঙ্গলগঞ্জ এলাকা হাই স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার না করার দাবী জানিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

সুন্দরবনে জনবহুল এলাকার হাই স্কুলে ‘কোয়ারেন্টাইন সেন্টার’

তাঁদের দাবি, এখানে ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের এনে রাখলে গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনা তৈরি হবে। স্থানীয় বাসিন্দা যশোবন্ত বসু, অমিতাভ চৌধুরীরা বলেন, একটি সূত্র মারফৎ আমরা খবর পেয়েছি, হিঙ্গলগঞ্জ হাই স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার হবে স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত সদস্য শ্রাবণী ঘোষের নেতৃত্বে কয়েকশো গ্রামের লোক হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত ও হাই স্কুলের সামনে বিক্ষোভ দেখান দাবি করেন তৃণমূল নেত্রী দাবি করেন ইমন বছরে বহু লোক এখানে আসেন প্রচুর দোকান রয়েছে এছাড়া বহু ছাত্র-ছাত্রীই এই রাস্তা দিয়ে যাতায়ত করে বসিরহাট কলকাতা শহরের সঙ্গে এই জায়গা প্রাণকেন্দ্র বহু মানুষ সংক্রমিত হতে পারে এখানে করা যাবে না।

এই বিষয়টি তারা মানছেন না দাবি করে বলেন, এত দিন লকডাউনের যে সুফল তাঁরা ভোগ করছেন মুহূর্তের মধ্যে তা বিফলে যাবে। এলাকায় গোষ্ঠী সংক্রমণ তৈরি হবে। যদিও এই বিষয়ে প্রশাসনিক স্তরে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

English summary
quarantine center in densely populated area in sunderbans triggers protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X