• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রীর বৈঠকের আগেই ফি বৃদ্ধি স্কুলে, বিক্ষোভ-অবরোধ প্রশমিত কাউন্সিলরের হস্তক্ষেপে

কলকাতা, ২২ মার্চ : মুখ্যমন্ত্রীর বৈঠকের আগে বেসরকারি স্কুলের ভর্তি ফি বৃদ্ধিতে বিক্ষোভ রাজারহাটে। স্কুল গেটের সামনে অভিভাবকরা ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখান। অবরোধ করা হয় রাস্তা। বুধবার সকাল থেকেই দফায় দফায় বিক্ষোভ চলে। শেষপর্যন্ত তৃণমূল কাউন্সিলর তাপস চট্টোপাধ্যায়ের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কর্তৃপক্ষ জানায়, আপাতত বর্ধিত ফি-র সিদ্ধান্ত স্থগিত রাখা হচ্ছে। গত শিক্ষাবর্ষের ফি-তেই ভর্তি হতে পারবে পড়ুয়ারা।

রাজারহাটের সেন্ট জোন্স স্কুল কর্তৃপক্ষ আচমকাই ভর্তি ফি বৃদ্ধির সিদ্ধান্ত নেয়। প্রায় ৪০ শতাংশ ফি বৃদ্ধি করে দেওয়ায় অভিভাবকরা ক্ষোভ জানাতে থাকেন। বুধবার সকাল থেকেই অভিভাবকরা স্কুল গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। কর্তৃপক্ষ অভিভাবকদের দাবি মেনে না নেওয়ায় অবরোধ করা হয় রাস্তা। দীর্ঘক্ষণ অবরোধ চলে। শেষপর্ন্ত হস্তক্ষেপ করেন তৃণমূল কাউন্সিলর।

মুখ্যমন্ত্রীর বৈঠকের আগেই ফি বৃদ্ধি স্কুলে, বিক্ষোভ-অবরোধ প্রশমিত কাউন্সিলরের হস্তক্ষেপে

এই প্রতিবাদ বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কাউন্সিলর তাপস চট্টেপাধ্যায়। তিনি অভিভাবকদের আর্জি শুনে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। কর্তৃপক্ষের কাছে তিনি দাবি করেন, স্কুল কর্তৃপক্ষকে নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠকের আগে কোনওভাবেই বাড়ানো যাবে না ফি। সেই দাবি মেনে নেয় স্কুল কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের তরফে স্কুলের বাইরে বেরিয়ে ফি বৃদ্ধি স্থগিত রাখার কথা জানিয়ে দেওয়া হয়। তারপরই প্রশমিত হয় বিক্ষোভ।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেসরকারি স্কুলের ভর্তি ফি বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বৈঠকে বসার কথা বলেন। উচ্চমাধ্যমিকের পরই এই বৈঠক হওয়ার কথা। তার আগেই ফি বৃদ্ধির ঘটনায় উত্তেজনা ছড়ায়।

English summary
Before the meeting of chief minister school authority increased admission fees. Councillor intervened to mitigate block and protest.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X