• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জলপাইগুড়িতে স্কুলশিক্ষকদের বিরুদ্ধে অভিনব বিক্ষোভে গৃহশিক্ষকেরা

  • |

বেশ কিছু সরকারি শিক্ষক যারা গৃহশিক্ষকতার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে অভিনব ভাবে আন্দোলনে নামলেন পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির সদস্যরা। তারা হাতে থালা, বাটি, চামচ, নিয়ে এই সরকারি শিক্ষকদের বিরুদ্ধে জলপাইগুড়ি জেলা স্কুল পরিদর্শকের দপ্তরে বিক্ষোভ দেখালেন।

জলপাইগুড়িতে স্কুলশিক্ষকদের বিরুদ্ধে অভিনব বিক্ষোভে গৃহশিক্ষকেরা

পাশাপাশি তারা মিছিল করে জলপাইগুড়ি জেলা প্রাথমিক বিদ্যালয় সামনে বিক্ষোভ দেখাল। সরকারি গৃহশিক্ষকরা এরপরও যদি শিক্ষা দপ্তরের পক্ষ থেকে সরকারি গৃহ শিক্ষকদের বিরুদ্ধে যদি ব্যবস্থা না নেয় তাহলে আদালতে দারস্থ হবে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতি।

দীর্ঘ ১৫ বছর ধরে সরকারি শিক্ষকরা নিজের বাড়িতে অবৈধ ভাবে গৃহশিক্ষকতা করে চলেছে। তারই প্রতিবাদে আন্দোলনে নামে জলপাইগুড়ি জেলার বেসরকারি গৃহ শিক্ষকরা। এখন কোনও সমস্যার সমাধান হয়নি। তাই আজ বাধ্য হয়ে জলপাইগুড়ি জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে হাতে থালা, বাটি, গ্লাস, চামচ হাতে নিয়ে বিক্ষোভ দেখায়।

এর পাশাপাশি বেশকিছু প্রাথমিক শিক্ষক অবৈধ ভাবে গৃহশিক্ষকতার করছেন তাদের বিরুদ্ধে আজ জেলা বিদ্যালয় পরিদর্শকের পাশাপাশি জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখান পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির সদস্যরা। মোহন্ত পাড়া থেকে জলপাইগুড়ি ডিবিসি রোড পর্যন্ত মিছিল করেন আন্দোলনকারীরা।

কলকাতায় কাল মোদীজি, উড়ছে পায়রা -বেলুন, উঠছে ধ্বনি স্বাগতম

সংগঠনের জেলা সভাপতি বিজয় কৃষ্ণ রায় বলেন, আমরা অনেকদিন ধরে আন্দোলন করে আসছি কিন্তু সরকার এই সরকারি গৃহ শিক্ষকদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। সরকারি শিক্ষকরা সরকারের কাছ থেকে প্রতি মাসে মাইনে নিচ্ছে পাশাপাশি বাড়িতে গৃহশিক্ষকতা করছে এর ফলে অনেক বেকার শিক্ষিত ছেলে বেকার হয়ে যাচ্ছেন। এরপরও যদি সরকার কোনও ব্যবস্থা না নেয় এই সরকারি গৃহ শিক্ষকদের বিরুদ্ধে আমরা আদালতে দ্বারস্থ হব।

English summary
Private tutors protest against school inspector in Jalpaiguri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X