• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উৎসব শেষেও আলু–পেঁয়াজ সহ দৈনন্দিন সবজির দাম খোলা বাজারে আকাশছোঁয়া, মাথায় হাত মধ্যবিত্তের

শহরে শেষ পুজোর মরশুম। তবু দাম কমার কোনও লক্ষণ নেই দৈনন্দিন শাক–সবজি থেকে আলু–পেঁয়াজের। আর তাতেই মধ্যবিত্তের হেঁশেলে টান পড়ে গিয়েছে। সাম্প্রতিকতম উৎসব ভাইফোঁটায় এ বছর তাই অনেকেই সস্তার মধ্যে নিজেদের ভাইদের আপ্যায়ন করেছেন। পরবর্তী দিনে আদৌও দাম কমবে কিনা সে নিয়ে ধন্ধে সাধারণ মানুষ।

উৎসব শেষেও আলু–পেঁয়াজ সহ দৈনন্দিন সবজির দাম খোলা বাজারে আকাশছোঁয়া, মাথায় হাত মধ্যবিত্তের

জানা গিয়েছে, খোলা বাজারে জ্যোতি আলু ৩৬ টাকা প্রতি কিলো। চন্দ্রমুখি ৩৮ থেকে ৪০ টাকা প্রতি কিলো, পেঁয়াজ ৪০ থেকে ৫০ প্রতি কিলো, বেগুন ৫০ থেকে৬০ টাকা প্রতি কিলো, টমেট্যো পৌঁছে গিয়েছে ৬০ থেকে ৮০ টাকায়, কাঁচালঙ্কা বিক্রি হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকায়, বাঁধাকপি ৪০ থেকে ৫০ টাকা কিলো। এছাড়াও আরও নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যে ঢ্যাঁড়শ, পটলের মতো সবজি, যার দাম ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত পৌঁছে গিয়েছে। যার ফলে মধ্যবিত্তের পকেটে টান পড়েছে পুজোর পরও। শীতের মরশুমে সাধারণত শাক–সবজির দাম তুলনামূলকভাবে কম হয়, কিন্তু এ বছর শীতের আমেজ চলে আসলেও দাম কমার কোনও লক্ষন নেই। উপরন্তু আলু–পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী। তাই কবে যে আবার দাম স্বাভাবিক হবে, কবে তা নিয়ন্ত্রণে আসবে সেটাই এখন চিন্তা মধ্যবিত্ত বাঙালির কাছে।

কলকাতাঃ পুজোর পরেও আলু, পেঁয়াজ সহ সবজির দাম লাগামছাড়া, মধ্যবিত্তের নাভিশ্বাস

মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে কেন্দ্রকে চিঠির মাধ্যমে জানিয়েছিলেন যে তারা দাম নিয়ন্ত্রণে রাশ না টানলে রাজ্য একাই ব্যবস্থা নেবে। কিন্তু তাও কোনও ইঙ্গিত নেই দাম কমার।

কোভিডের জন্মদিন! এক বছর পার করল দানবীয় করোনা ভাইরাসের মারণ গ্রাস

English summary
prices of daily vegetables including potatoes and onions hike at the end of the festival
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X