• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে জ্বালানি তেল–রান্নার গ্যাসের দাম, সমস্যায় সাধারণ মানুষ

রান্নার গ্যাস ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের। একমাসের মধ্যে প্রায় কয়েকবার জ্বালানি তেলের দাম বাড়ায় সাধারণ মানুষের সমস্যা বেড়েছে বই কমেনি। তার ওপর রান্নার গ্যাসের দাম বাড়ায় সাধারণ মানুষের মাথায় রীতিমতো হাত পড়েছে। উত্তর ২৪ পরগণার বিভিন্ন পেট্রোল পাম্পে ঘুরে ওয়ান ইন্ডিয়ার প্রতিনিধিরা সাধারণ মানুষের সঙ্গে কথা বলে এ বিষয়ে তাঁদের প্রতিক্রিয়া জেনে নিলেন।

উত্তর ২৪ পরগনাঃ রান্নার গ্যাস ও তেলের দাম বৃদ্ধিতে নাভিশ্বাস মধ্যবিত্তের
পেট্রোল–ডিজেলের মূল্য বৃদ্ধি

পেট্রোল–ডিজেলের মূল্য বৃদ্ধি

উত্তর ২৪ পরগণার বিভিন্ন পেট্রোল পাম্প ঘুরে দেখা গেল পেট্রোলের দাম প্রতি লিটার ৯০ টাকা, অন্যদিকে ডিজেলের দাম ৮৩ টাকা ছাড়িয়েছে। রান্নার গ্যাসের দাম বেড়ে দাঁড়িয়েছে ৮০০ টাকারও বেশি। আর যে কারণেই সাধারণ নিম্নবিত্তরা চাইছেন রান্নার গ্যাস ও জ্বালানি তেলের দাম অবিলম্বে কমিয়ে ফেলুক সরকার যাতে তাঁরা একটু স্বস্তি পান।

 নিত্যযাত্রীর অভিযোগ

নিত্যযাত্রীর অভিযোগ

উত্তর ২৪ পরগণার এক নিত্য যাত্রী পেট্রোল পাম্পে তেল ভরতে এসে জানান যে পেট্রোলের দাম ৯০ টাকা ৫৪ পয়সা, ডিজেলের দাম ৮৩ টাকা ২০ পয়সা। তিনি খুবই আতঙ্কিত আগামী দিনে ভারতবাসী কীভাবে চলবেন তা ভেবে। তিনি এও জানান যে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ও রান্নার গ্যাসের হু হু করে দাম বৃদ্ধিতে তাঁর মতো সাধারণ মানুষের বাঁচা খুবই দুষ্কর। তাই তিনি চান অবিলম্বে দিল্লি থেকে সরকার সরে গিয়ে নতুন সরকার আসুক এবং রান্নার গ্যাস সহ দৈনন্দিন জিনিসের মূল্যে লাগাম টানুক।

রবিবার বেড়েছে রান্নার গ্যাসের মূল্য

রবিবার বেড়েছে রান্নার গ্যাসের মূল্য

একই কথা শোনা গেল এই জেলারই আর এক বাসিন্দার মুখে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই বাসিন্দা জানান যে জ্বালানি তেল ও রান্নার গ্যাসের দাম যে হারে বাড়ছে তাতে সাধারণ মানুষের বাঁচা মুশকিল হয়ে উঠবে। অথচ এ বিষয়ে একেবারেই উদাসীন সরকার। প্রসঙ্গত, জ্বালানি তেলের দাম বৃদ্ধির আবহে ফেব্রুয়ারি মাসে দ্বিতীয়বার দাম বাড়ল রান্নার গ‌্যাসের। যার জেরে বড়সড় ধাক্কা ফের গেরস্থের হেঁশেলে। রবিবার এক লাফে সিলিন্ডার (১৪.২ কেজি) পিছু দাম বাড়ানো হল ৫০ টাকা করে। রাত বারোটা থেকেই কার্যকর হয় এই নতুন দাম। ফলে কলকাতায় তা বেড়ে হল ৭৯৫.৫০ টাকা। ইতিমধ্যেই বিজেপি বিরোধী দলগুলি এই জ্বালানির দামবৃদ্ধি ইস্যুকে সামনে রেখে আন্দোলন শুরু করেছে। এবার সেই আন্দোলনের ঝাঁজ আরও বাড়বে বলে ওয়াকিবহাল মহলের ধারণা।

 প্রভাব পড়েছে মানুষের জীবনে

প্রভাব পড়েছে মানুষের জীবনে

এদিকে পেট্রোল-ডিজেলের দাম বেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই বাস-ট্যাক্সির ভাড়া বাড়বে। অন্যদিকে, এখন অনেকেই বাড়িতেই বাইক বা চার চাকা রেখে গণ পরিবহনে যাতায়াত শুরু করেছেন যাতে কিছুটা হলেও পকেট বাঁচাতে পারেন সাধারণ মধ্যবিত্তরা। পেট্রোল পাম্পের পক্ষ থেকেও জানা গিয়েছে, জ্বালানি তেলের দাম ক্রমাগত বেড়ে যাওয়ার ফলে এখন অনেক কম সংখ্যক গাড়ি তেল ভরার জন্য আসছে পাম্পে।

টিকাকরণের মাঝেই নতুন আশার আলো, গত এক সপ্তাহে করোনা 'শূন্য’ হল ১৮৮ জেলা

English summary
What is the reaction of the residents of North 24 Parganas as a result of rising prices of cooking gas and fuel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X