• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবজির দামের ছ্যাঁকা খেতে হচ্ছে ক্রেতাদের!

  • |

"খোলা বাজারে জ্যোতি আলু বিকচ্ছে ২৭ টাকা প্রতিকিলো দরে, এবং নতুন আলু ৪০ টাকা প্রতি কিলোদরে।" এই শীতের মরশুমে ভিন্ন রকমের সবজি খেতে অনেকেই ভালোবাসে। এমনকি শীতে সবজি বাজার করতেও পছন্দ করেন অনেকে। কিন্তু এবছর সবজি বাজার করা খানিকটা চাপের হয়ে গেছে সাধারণের কাছে। কারণ যে সবজিতেই হাত দিচ্ছেন ক্রেতারা, সেই সবজিরই দামের ছ্যাঁকা খেতে হচ্ছে তাদের।

সবজির দামের ছ্যাঁকা খেতে হচ্ছে ক্রেতাদের!

শুধু কি সবজি, মূল্যবৃদ্ধির দৌরে নাম লিখিয়েছে আলু, পেঁয়াজ, মাছ প্রত্যেকে। অবশ্য এদের মধ্যে এখনো প্রথম স্থান দখল করে রেখেছে পেঁয়াজ। খোলা বাজারে পেঁয়াজের দর চলছে প্রতি কেজি ১২০ টাকা দরে। একই সঙ্গে পাল্লা দিচ্ছে আলুর দামও। খোলা বাজারে জ্যোতি আলু বিকচ্ছে ২৭ টাকা প্রতি কিলো দরে। এবং নতুন আলু ৪০ টাকা প্রতি কিলো দরে। তবে সবজি বিক্রেতাদের অনুমান, আগামী সাত দিনের মধ্যে কমবে আলুর দাম। এছাড়া অন্যান্য সবজির দাম হল খানিকটা এরকম।-

কুমড়ো- ৪০ টাকা/প্রতিকিলো

ফুলকপি- ২০- ৩৫ টাকা/পিস

টমেটো- ৪০ টাকা/প্রতিকিলো

লঙ্কা- ৫০ টাকা/প্রতিকিলো

গাজর- ৪০ টাকা/প্রতিকিলো

বাঁধাকপি- ৪০ টাকা/প্রতিকিলো

টাস্ক ফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান তিনদিনের এই অকাল বৃষ্টিতে ক্ষতি হয়েছে সবজি চাষে। তাই বাজারে এই মূল্যবৃদ্ধি। তবে তিনি এও বলেছেন যে কিছুদিনের মধ্যেই এই পরিস্থিতি স্বাভাবিক হবে। কমবে সবজিপাতির দাম। আর ততোদিন এই সবজি দামের ভোগান্তি ভুগতেই হবে সাধারণ মানুষদের। এর পাশাপাশি রবীন্দ্রনাথ কোলে জানান ইলিশ মাছের আমদানি কম, বাংলাদেশের ইলিশ ঢুকেছে অনেক পরে এবং পরিমানেও কম। এছারাও স্টোরে সারা বছর ইলিশ মাছ থাকে, সাইজ অনুযায়ী কোনোটা ১২০০, ১৩০০, ১৪০০ টাকা দাম। ইলিশ প্রিয় বাঙালি এই বাজারে ১৮০০ টাকার দামের ইলিসও খেয়েছেন।

English summary
price hike in vegetables across kolkata and bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X