মমতার এই ছবি থাকবে রাষ্ট্রপতি ভবনে, জানালেন শহর সফরে আপ্লুত রাষ্ট্রপতি, দেখে নিন সেই ছবি

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

এই ছবি থাকবে রাষ্ট্রপতি ভবনে। তাঁর হৃদয়ের খুব কাছেই থাকবে একটি। মুখ্যমন্ত্রীর নিজের হাতে আঁকা ছবি প্রসঙ্গে এমনটাই মন্তব্য করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

মুখ্যমন্ত্রীর আপ্যায়ন

মুখ্যমন্ত্রীর আপ্যায়ন

রাষ্ট্রপতি হিসেবে প্রথম পশ্চিমবঙ্গ তথা কলকাতা সফরে নেতাজি ইন্ডোরে তাঁকে সম্বর্ধনা দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। বাংলার ভালবাসায় তিনি আপ্লুত বলে জানান রাষ্ট্রপতি। বাংলাতেই তিনি বলেন, আমার হৃদয়ে বাংলা। আমি বরাবরই বাংলার ভক্ত।

রাজ্য সরকারের তরফে সম্বর্ধনা

রাজ্য সরকারের তরফে সম্বর্ধনা

নেতাজি ইন্ডোরে রাজ্য সরকারের তরফে সম্বর্ধনা দেওয়া হয় রাষ্ট্রপতিকে। তাঁর হাতে ডোকরার তৈরি শিল্প কর্ম তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাষ্ট্রপতির হাতে মুখ্যমন্ত্রী হাতে আঁকা ছবি

রাষ্ট্রপতির হাতে মুখ্যমন্ত্রী হাতে আঁকা ছবি

মুখ্যমন্ত্রী তাঁর নিজের হাতে আঁকা ছবি তুলে দেন রাষ্ট্রপতির হাতে। সেই সময় রাষ্ট্রপতি জানান, এই ছবি থাকবে রাষ্ট্রপতি ভবনে। তাঁর হৃদয়ের খুব কাছেই থাকবে একটি। মুখ্যমন্ত্রীকে রাষ্ট্রপতি ভবনে আমন্ত্রণও জানান রামনাথ কোবিন্দ।

বাংলার মণীষীদের স্মরণে রাষ্ট্রপতি

বাংলার মণীষীদের স্মরণে রাষ্ট্রপতি

নিজের ভাষণে রাষ্ট্রপতি একে একে নাম করেন বাংলার মণীষীদের। তাঁর কথা উঠে আসে বিবেকানন্দ, রামকৃষ্ণ, বঙ্গিমচন্দ্র, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, রামমোহন রায়ের নাম। সুভাষচন্দ্র বসুকে জাতীয় হিরো হিসেবে বর্ণনা করেন তিনি। রাজ্যপালের তরফে স্বামী বিবেকানন্দর একটি ছবিও রাষ্ট্রপতির হাতে তুলে দেওয়া হয়।

ছবি থাকবে রাষ্ট্রপতি ভবনে

ছবি থাকবে রাষ্ট্রপতি ভবনে

বিজেপির তরফে রামনাথ কোবিন্দের নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর মুখ্যমন্ত্রী মন্তব্য করেছিলেন কে এই রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি নির্বাচনের সময় রামনাথ কোবিন্দের কড়া বিরোধিতাও করেছিলেন তিনি। যদিও রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর দিল্লিতে কোবিন্দের সঙ্গে সাক্ষাত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বীকার করে নিয়েছিলেন নিজের অজ্ঞতার কথা। মুখ্যমন্ত্রী বলেছিলেন, যখন কোবিন্দ রাজ্যসভায় ছিলেন, তখন, তিনি ছিলেন লোকসভায়। একসঙ্গে কাজ করার কথাও জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই রামনাথ কোবিন্দই মুখ্যমন্ত্রীর আঁকা ছবিকে জানালেন সম্মান। জানালেন ছবি থাকবে রাষ্ট্রপতি ভবনে। এমন কী তাঁর হৃদয়ের কাছেই তা থাকবেন।

English summary
President Ram nath Kovind will kept the picture given by Mamata Banerjee at rastrapati Bhavan.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.