India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অশান্তির জেরে সরলেন বেলডাঙা'র আইসি, রাতেই দায়িত্ব নিয়ে টহল নয়া কমিশনারের

Google Oneindia Bengali News

বিজেপি নেত্রী নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যে দেশজুড়ে সমালোচনার ঝড়। মন্তব্যের প্রতিবাদে দেশের বিভিন্ন অংশে ঝড় উঠেছে। আর তা দেখাতে গিয়ে একেবারে হিংসার ঘটনাও ঘটেছে। আর সেই বিতর্কের আঁচ পড়েছে বাংলাতেও। হাওড়া'র বিভিন্ন অংশে অশান্তির খবর সামনে এসেছে।

এমনকি মুর্শিদাবাদের কয়েকটি জায়গাতেও সংঘর্ষের খবর সামনে এসেছে। আর এই অবস্থায় ইতিমধ্যে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে নবান্নের তরফে। দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সরিয়ে দেওয়া হল বেলডাঙা'র আইসিকে

সরিয়ে দেওয়া হল বেলডাঙা'র আইসিকে

হাওড়া'র পাশাপাশি শনিবার হঠাত করেই মুর্শিদাবাদের বেশ কয়েকটি জায়গাতে অশান্তির খবর সামনে আসে। যদিও ঘটনার পরেই বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট। এরপরেই বেলডাঙার আইসিকে বদল করে দেওয়া হল। মুর্শিদাবাদের বেলডাঙা থানার আইসি সন্দীপন চট্টোপাধ্যায়কে বদলি করা হল। নতুন আইসি হলেন জামালউদ্দিন মণ্ডল। তিনি রাজারহাট থানার আইসি হিসাবে কর্মরত ছিলেন। আর এই রদবদল ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। যদিও এটিকে রুটিন বদলি বলে জেলা পুলিশের দাবি।

থমথমে এলাকা

থমথমে এলাকা

কড়া নিরাপত্তার মোড়কে মুর্শিদাবাদে। ঘটনার পর রেজিনগর ও বেলডাঙা এলাকাতে বিশাল পুলিশ মোতায়েন করা হয়েছে। রাতভর এলাকার বিভিন্ন অংশে টহল চালানো হয়েছে। শনিবার মধ্যরাত থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। রেজিনগর ও শক্তিপুর থানা এলাকা, বেলডাঙা ১ ও ২ নম্বর ব্লকে ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে।

রাতভর টহল হাওড়াতেও

রাতভর টহল হাওড়াতেও

শনিবারই হাওড়া কমিশনারেটে রদবদল করা হয়েছে। নয়া কমিশনার হিসাবে রাতেই দায়িত্ব বুঝে নিয়েছেন প্রবীণ ত্রিপাঠি। আর দায়িত্ব নিয়েই হাওড়া'র বিভিন্ন অংশে টহলদারি চালালেন তিনি। যাতে নতুন করে কোথাও না অশান্তি ছড়ায় সেদিকে তাকিয়ে হাওড়া পুলিশের তরফে এহেন ব্যবস্থা বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, শান্তি ফেরাতে বারাকপুর কমিশনারেটের কমিশনার মনোজ ভার্মা সহ বেশ কয়েকজন পুলিশ কর্তাকে বাড়তি দেওয়া হয়েছে। রাতেই তাঁরা সেখানে পৌঁছে যান বলে জানা যাচ্ছে। একপ্রস্ত বৈঠক হয়। আর এরপরেই গভীর রাত পর্যন্ত বিভিন্ন অংশে পুলিশের টহলদারি চলছে বলে জানা যায় ।

সকাল থেকে বিশাল পুলিশ মোতায়েন

সকাল থেকে বিশাল পুলিশ মোতায়েন

ইতিমধ্যে ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে। এমনকি ১৪৪ ধারা জারির মেয়াদও বাড়ানো হয়েছে। এই অবস্থায় নতুন করে যাতে কোনও অপ্রিতিকর ঘটনা না ঘটে যায় সেদিকে তাকিয়ে বাড়তি সতর্কতা পুলিশের তরফে। সকাল থেকে বিভিন্ন অংশে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। রয়েছে পুলিশ পিকেটিংও। স্পর্শকাতর এলাকাগুলিতে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে পুলিশের তরফে। অন্যদিকে ঘটনায় জড়িতদের ধরপাকড়ও পুলিশের তরফে চালানো হচ্ছে বলে খবর।

English summary
praveen tripathi tackle howrah law and order situation-internet shutdown in murshidabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X