• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিকের পাল্টা দিতে পারবেন কি অমিত? একুশের নির্বাচনে ডুয়েল স্রেফ সময়ের অপেক্ষা

২০২১-এর নির্বাচন জিততে প্রশান্ত কিশোরকে বছর খানেক আগেই নিয়োগ করেছে তৃণমূল কংগ্রেস। এবার বাংলায় আসছেন বিজেপির তুরুপের তাস অমিত মালব্য। তাই লড়াই এবার হবে জমজমাট। প্রশান্ত কিশোর ভোট কৌশলী হিসেবে প্রসিদ্ধ। তিনি ২০১৪-য় মোদীকে দিল্লির কুর্সিতে আনার কারিগর ছিলেন। এবার তিনি তৃণমূলের সেনাপতি।

প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জার অমিত মালব্য

প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জার অমিত মালব্য

প্রশান্ত কিশোর তৃণমূলের হয়ে এবার ভোট কৌশল নির্ধারণ করবেন। এবার বিধানসভা নির্বাচনে প্রচার হবে ডিজিটাল। এই ডিজিটাল যুদ্ধে তৃণমূলকে রসদ জোগাবেন প্রশান্ত কিশোর। আর প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জার হিসেবে বিজেপির পক্ষে বাংলায় হাজির অমিত মালব্য। তিনি এই মুহূর্তে বিজেপির আইটি সেলের প্রধান। তাঁর উপরই এবার বাংলার ভোটের ভার দিয়েছে বিজেপি।

তৃণমূলে যুদ্ধ-জয়ের প্রস্তুতি শুরু পিকের

তৃণমূলে যুদ্ধ-জয়ের প্রস্তুতি শুরু পিকের

প্রশান্ত কিশোর একজন পরীক্ষিত ভোট কৌশলী। তিনি এর আগে বহু ভোট যুদ্ধ লড়েছেন। বহু ভোট-জয়ের সাক্ষী থেকেছেন। আবার ব্যর্থতাও এসেছে। এক কথায় বহু যুদ্ধের নায়ক প্রশান্ত কিশোর। তাঁকে এবার তৃণমূল গুরুদায়িত্ব দিয়েছেন। তিনি ইতিমধ্যেই একাধিক সমীক্ষা চালিয়ে তৃণমূলে যুদ্ধ-জয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

ডিজিটাল-যুদ্ধে পিকেকে মাত দেওয়াই লক্ষ্য অমিতের

ডিজিটাল-যুদ্ধে পিকেকে মাত দেওয়াই লক্ষ্য অমিতের

পক্ষান্তরে বিহার যুদ্ধ জয়ের পর বিজেপি এবার বাংলাকে টার্গেট করে ঝাঁপিয়ে পড়তে চলেছে। তাই বাংলায় পাঁচ কেন্দ্রীয় নেতাকে পাঠিয়েছেন নাড্ডা। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যকে তাঁরা নিয়োগ করেছেন প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জার হিসেবে। ডিজিটাল-যুদ্ধে পিকেকে মাত দেওয়াই অমিত মালব্যের মূল লক্ষ্য।

সোশ্যাল মিডিয়ার যুদ্ধে পিকে বনাম মালব্য

সোশ্যাল মিডিয়ার যুদ্ধে পিকে বনাম মালব্য

করোনা আবহে বাংলার ভোট হবে এবার সম্পূর্ণ ভার্চুয়াল প্রচারের উপর ভিত্তি করে। এবার সোশ্যাল মিডিয়ার যে দল যত শক্তিশালী হবে, সেই দলেরই ফায়দা। সেই আঙ্গিকে বিজেপি অনেকটাই এগিয়ে আছে। তবে তৃণমূল তা আঁচ করেই এবার অনেক আগে সোশ্যাল মিডিয়ায় শক্তি বাড়াতে প্রশান্ত কিশোরের মতো কৌশলবিদকে এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার জন্য আলাদা টিম, সোশ্যালে মালব্য

বাংলার জন্য আলাদা টিম, সোশ্যালে মালব্য

এখন দেখার প্রশান্ত কিশোরের এই মঞ্চকে কীভাবে চ্যালেঞ্জ জানান সদ্য বাংলায় পা দেওয়া বিজেপির সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ অমিত মালব্য। বিহার নির্বাচনের পর বাংলার জন্য টিম করে দিয়েছেন জেপি নাড্ডা। সেই দলকে ইতিমধ্যেই নামিয়ে দেওয়া হয়েছে ময়দানে। আর সোশ্যাল মিডিয়ার প্রচারে থাকবেন খোদ অমিত মালব্য ও তাঁর টিম।

ছবি সৌ:টুইটার

কলকাতা: সোশ্যাল মিডিয়ার গলা টিপতে পারছে না তৃণমূল, দিলীপ ঘোষ

ভোটের আগে বিপাকে মুকুল রায়, ইডির নোটিশ নিয়ে শুরু জল্পনা

English summary
Prashant Kishor versus Amit Malavya’s dual will show in Bengal 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X