• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোরের কাছে নয়া চ্যালেঞ্জ মিহির! দলে ভাঙন রুখে হারাতে হবে মুকুল রায়কে

মুকুল রায় বিজেপিতে গুরুত্বের আসনে বসতেই তৃণমূল কংগ্রেসে ভাঙন রেখা স্পষ্ট হতে শুরু করেছে। সমস্ত সাংগঠনিক দায়দায়িত্ব ছেড়েছেন তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। রাজনৈতিক মহলে জল্পনা তিনি পা বাড়িয়ে দিয়েছেন বিজেপির দিকে। এই পরিস্থতিতে তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের কাছে বড় চ্যালেঞ্জ তৃণমূলের ভাঙন সামালোনা।

প্রশান্ত-বার্তার পরও ভাঙন সম্ভাবনা উপস্থিত

প্রশান্ত-বার্তার পরও ভাঙন সম্ভাবনা উপস্থিত

সম্প্রতি কোচবিহার তৃণমূলের দ্বন্দ্ব নিয়ে কলকাতায় জেলা নেতৃত্বকে নিয়ে এক বৈঠকে বসেন প্রশান্ত কিশোর। সেখানে তাঁর সামনেই দ্বন্দ্বে জড়িয়ে পড়েন তৃণমূল কংগ্রেসের নেতা-রা। বৈঠকে দু-ভাগ হয়ে যায় তৃণমূল। সেই পরিস্থিতি সামাল দিয়ে নেতৃত্বের উদ্দেশ্যে সঙ্ঘবদ্ধ হয়ে কাজ করার বার্তা দেন প্রশান্ত কিশোর।

তৃণমূল বিধায়কের অব্যাহতি দলীয় দায়িত্বে থেকে

তৃণমূল বিধায়কের অব্যাহতি দলীয় দায়িত্বে থেকে

তখনকার মতো সেই বিরোধ থালেও, জেলায় ফেরার পর সাংঘাতিক রূপ নেয় দলীয় কোন্দল। তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী কোচবিহার জেলা কমিটি গঠন নিয়ে ক্ষোভ উগরে দেন। তারপর শেষমেশ তিনি দলীয় কোন্দলের জেরে সসম্ত সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে নেন।

মুকুলের গুরুত্ববৃদ্ধিতে খোঁজ বিধায়কের যোগসূত্রের

মুকুলের গুরুত্ববৃদ্ধিতে খোঁজ বিধায়কের যোগসূত্রের

সেই থেকেই শুরু হয়েছে মিহির গোস্বামী দল ছাড়া এবং তৃণমূলে ভাঙনের জল্পনা। এই ভাঙনের পিছনে মুকুল রায়ের হাত রয়েছে বলে মনে করছে একাংশ। তা নিয়ে জল্পনা বাড়িয়েছে বিজেপিতে মুকুলের গুরুত্ববৃদ্ধি। মুকুল রায়ের সক্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে তৃণমূলে মিহিরের দায়িত্ব থেকে অব্যহতি নেওয়ার মধ্যে যোগসূত্র খুঁজছে রাজনৈতিক মহল।

একুশের আগে চ্যালেঞ্জ প্রশান্ত কিশোরের কাছে

একুশের আগে চ্যালেঞ্জ প্রশান্ত কিশোরের কাছে

তৃণমূল কংগ্রেসের বিধায়ক মিহির গোস্বামী সমস্ত দায়িত্ব থেকে অব্যহতি নেওয়ার পর থেকেই জল্পনা শুরু হয় তিনি বিজেপির দিকে পা বাড়াতে পারেন। তা যদি সত্যিই হয়, এখন মস্ত বড় চ্যালেঞ্জ প্রশান্ত কিশোরের কাছে। দলে ভাঙন রুখতে হবে তাঁকে। ২০২১৯-এর পরবর্তী সময়ে যেভাবে তিনি ভাঙন রুখেছিলেন একুশের আগেও তাঁকে সেই খেলা খেলতে হবে।

মুকুলের গুরুত্ব ম্লান করে তৃণমূলে হাওয়া বইয়ে দিতে

মুকুলের গুরুত্ব ম্লান করে তৃণমূলে হাওয়া বইয়ে দিতে

২০১৯-এর প্রথম যুদ্ধে তিনি মুকুল রায়কে পরাজিত করতে সক্ষম হন। কিন্তু আসল যুদ্ধ হল ২০২১-এর। যে জন্য তৃণমূল কংগ্রেস তাঁকে দায়িত্ব দিয়েছে। মুকুল রায়ের গুরুত্ব বাড়ার সঙ্গে সঙ্গে রাজ্য রাজনীতিতে যে ভাঙন প্রবণতা তৈরি হয়েছে, তা মুছে দিয়ে তৃণমূলের পালে হাওয়া বইয়ে দেওয়াই এখন তাঁর লক্ষ্য।

মুকুল-বিধায়ক যোগসূত্র জানার চেষ্টা প্রশান্ত কিশোরের

মুকুল-বিধায়ক যোগসূত্র জানার চেষ্টা প্রশান্ত কিশোরের

সম্প্রতি বিজেপিতে গুরুদায়িত্ব পেয়েছেন মুকুল রায়। তিনি বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মনোনীত হয়েছেন। তাঁর দায়িত্ব পাওয়ার পর দলের বিরুদ্ধে বোমা ফাটিয়ে তৃণমূল বিধায়কের দায়িত্ব ছাড়ার ঘটনাও তাৎপর্যপূর্ণ। এই দুই ঘটনার কোনও যোগসূত্র জানার চেষ্টা করছেন প্রশান্ত কিশোর। মিহিরবাবু স্বয়ং দল ছাড়ার কোনও ইঙ্গিত দেননি। বরং তিনি প্রকারান্তরে মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করেছেন।

প্রশান্ত কিশোরও তাল ঠুকছেন মুকুলকে মাত দিতে

প্রশান্ত কিশোরও তাল ঠুকছেন মুকুলকে মাত দিতে

মুকুল রায় বিজেপিতে সক্রিয় হয়ে তৃণমূলের বিরুদ্ধে পুরনো অস্ত্রে শান দিতে শুরু করেছেন। তিনি ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে যেভাবে তৃণমূলকে ভেঙে খান খান করে দিয়েছিলেন, সাফল্য এনে দিয়েছিলেন বিজেপিকে, ২০২১-এর আগেও একই কৌশল নেবেন বলাই বাহুল্য। প্রশান্ত কিশোরও তাল ঠুকছেন মুকুলকে মাত দিতে।

দিলীপ ফের শিরোনামে উঠে এলেন 'কু-কথা’য়, মুখ্যমন্ত্রীর পাশাপাশি পুলিশকেও নিশানা

English summary
Prashant Kishor takes challenge of Mukul Roy about link with TMC MLA Mihir Goswami
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X