• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোরের ভবিষ্যদ্বাণী মিলে যাচ্ছে, শুভেন্দুর পর তৃণমূল ছেড়ে বিজেপির পথে কারা

২০১৯-এর মতো একুশের আগেও তৃণমূলে ভাঙন শুরু হয়েছে। এখন ভাঙন রোখাই মস্তবড় চ্যালেঞ্জ তৃণমূলের। যদিও তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের কথাতেই কিছুদিন আগে উঠে আসে আরও কিছু নেতার দল ছাড়ার প্রসঙ্গ। শুভেন্দু অধিকারীর দলত্যাগের পর ভোট কৌশলী প্রশান্ত কিশোর জানিয়েছিলেন আরও কিছু নেতা দল ছাড়তে পারেন।

প্রশান্ত কিশোরের ভবিষ্যদ্বাণী মিলে যেতে বসেছে

প্রশান্ত কিশোরের ভবিষ্যদ্বাণী মিলে যেতে বসেছে

প্রশান্ত কিশোরের সেই ভবিষ্যদ্বাণী মিলে যেতে বসেছে। ১৯ ডিসেম্বর অমিত শাহের মেদিনীপুরের সভায় শুভেন্দু অধিকারীর নেতৃত্বে এক ঝাঁক নেতা-নেত্রী দল ছেড়েছিলেন। তারপর অমিত শাহের সভার দিনক্ষণ ফের এগিয়ে আসছে, তার আগেই তৃণমূলে ভাঙনের ক্ষেত্র তৈরি। ইতিমধ্যে হাওড়া তৃণমূলে রাজীব বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীরতন শুক্লা ইস্তফা দিয়েছেন। বিধায়ক বৈশালী ডালমিয়া বহিষ্কৃত হয়েছেন। বেসুরো বাজছেন আরও অনেকে।

তৃণলের ভাঙন প্রসঙ্গে তাৎপর্যপূর্ণ মন্তব্য পিকের

তৃণলের ভাঙন প্রসঙ্গে তাৎপর্যপূর্ণ মন্তব্য পিকের

শুভেন্দুর দলত্যাগের পর তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর একটি টুইট করেছিলেন। সেই টুইটে তিনি বিজেপির আসনসংখ্যা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন। বলেছিলেন, বিজেপি টু ডিজিট পেরোবে না ২০২১-এ। তৃণমূল এত ভাঙন সত্ত্বেও তিনি কী করে জোর দিয়ে বলছেন সে কথা, তার ব্যাখ্যাও দেন প্রশান্ত কিশোর। সেই ব্যাখ্যা দিতে গিয়েই তিনি দলের ভাঙন প্রসঙ্গে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন।

তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের ব্যাখ্যা

তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের ব্যাখ্যা

তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের ব্যাখ্যা ছিল, শুধু ধারণার উপর ভিত্তি করে বিজেপির আসন সংখ্যা নিয়ে ভবিষ্যদ্বাণী করেনি। বাংলার বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং ভোট-অঙ্ক বিবেচনা করেই একেবারে অঙ্ক কষে তিনি ওই ভবিষ্যদ্বাণী করেছেন। সাম্প্রতিক দলবদলকেও তিনি রেখেছিলেন হিসেবের মধ্যে।

শুভেন্দুর পর আরও কেউ কেউ দল ছাড়তে পারেন

শুভেন্দুর পর আরও কেউ কেউ দল ছাড়তে পারেন

এ প্রসঙ্গেই প্রশান্ত কিশোর তাৎপর্যপূর্ণ বিবৃতি দিয়ে জানান, শুভেন্দু অধিকারীর সঙ্গে অনেকে দল ছেড়েছেন। আরও কেউ কেউ দল ছাড়তে পারেন, সেই কথাও ধরে নিয়েই তিনি এই অঙ্ক কষেছেন। সবকিছু বিবেচনা করে প্রশান্ত কিশোর সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, বিজেপি টু ডিজিট পেরোবে না। অর্থাৎ ৯৯ পেরোবে না বিজেপির আসন সংখ্যা।

প্রশান্ত কিশোর ধরেই নিয়েছেন তৃণমূল আরও ভাঙবে

প্রশান্ত কিশোর ধরেই নিয়েছেন তৃণমূল আরও ভাঙবে

শুভেন্দু অধিকারীর হাত ধরে ৬ জন বিধায়ক, একজন সাংসদ ও একজন প্রাক্তন সাংসদসহ অনেক নেতানেত্রী বেরিয়ে গিয়েছেন তৃণমূল থেকে। তারপর স্বয়ং প্রশান্ত কিশোর বলছেন, এখন দল ভাঙবে। প্রশান্ত কিশোর ধরেই নিয়েছেন অনেক নেতা এখনও তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন। তারপরও কোন জাদু বলে তৃণমূল জয় হাসিল করবে, তা নিয়ে ধন্দ রয়েই যায়।

পিকের ভবিষ্যদ্বাণী মোতাবেক লাইনে তৃণমূল নেতারা

পিকের ভবিষ্যদ্বাণী মোতাবেক লাইনে তৃণমূল নেতারা

প্রশান্ত কিশোরের সেই ভবিষ্যদ্বাণী মোতাবেক অমিত শাহের সভার আগে তৃণমূলের ভাঙন-সম্ভাবনা জোরদার হয়েছে। অনেক বেসুরো নেতা দলত্যাগ করতে শুরু করেছেন। রাজীব বন্দ্যোপাধ্যায় ইস্তফা দিয়েছেন মন্ত্রিত্ব থেকে। তারপর বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করেছে তৃণমূল। আগেরই দিনই একই অনুষ্ঠানে শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা গিয়েছিল রাজীব, বৈশালী, রথীন চক্রবর্তীদের।

রাজীব মন্ত্রিত্ব ছাড়লেন, বৈশালী হলেন বহিষ্কৃত

রাজীব মন্ত্রিত্ব ছাড়লেন, বৈশালী হলেন বহিষ্কৃত

রাজীবের আগে তৃণমূলের হাওড়া জেলা সভাপতি লক্ষ্মীরতন শুক্লা তাঁর সাংগঠনিক পদ ও মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন। তিনিও মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শুধু খেলায় মনোনিবেশ করার বার্তা দিয়ে দল ছাড়েন। আর তারপর সুর চড়ান বালির বিধায়ক বৈশালী ডালমিয়া থেকে শুরু করে হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তীও। এদিন রাজীব মন্ত্রিত্ব ছাড়লেন, বৈশালী হলেন বহিষ্কৃত।

বিজেপির তালিকা এত ছোট নয়, জল্পনায় কারা

বিজেপির তালিকা এত ছোট নয়, জল্পনায় কারা

তৃণমূলে এই ভাঙন জল্পনার মধ্যে বিজেপির তরফে দাবি করা হয়েছে, তাদের তালিকা এত ছোট নয়। তৃণমূলের আরও অনেক প্রভাবশালী নেতা রয়েছেন তাদের তালিকায়। জল্পনা, অন্তত ১৭ জন হেভিওয়েট নেতা-মন্ত্রী যোগ দিতে পারেন বিজেপিতে। সেই তালিকায় থাকতে পারেন অধিকারী-গড়ের অনেক হেভিওয়েটও। গেরুয়া শিবিরের পক্ষে দিলীপ ঘোষ, কৈলাশ বিজয়বর্গীয়রা বলছেন, অনেকেই আসতে চাইছেন বিজেপিতে। তবে নীতি মেনেই দলে নেওয়া হচ্ছে ঝাড়াই-বাছাই করে।

English summary
Prashant Kishor’s prediction is going to be true about TMC’s broken before 2021 Assembly election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X