• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিকের ব্রেনচাইল্ড 'মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি' মাইলস্টোনে! দিদির নেতা-মন্ত্রীদের টুইট ঝড়

ভারতের ভোট রাজনীতিতে কার্যত তিনি 'মিডাস'! যা ছুঁয়ে দেন তাই সোনা, এমন মন্তব্য বহু সময়ই রাজনৈতিক মহলে উঠে এসেছে প্রশান্ত কিশোরকে নিয়ে। 'আইপ্যাক' এর মূল হোথা পিকে এবার ২০২১ এ নবান্নের গদি মমতাকে ফিরিয়ে দিতে কার্যত দিদির 'সারথী'র ভূমিকায় রয়েছেন। আর সেই প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত ডিজিটাল প্রচার 'মার্ক ইওর সেল্ফ সেফ ফ্রম বিজেপি' এক মাসের মধ্যেই ঝড় তুলল বাংলার সোশ্যাল মিডিয়া আঙিনায়।

 মাইলস্টোন ছুঁল পিকের ব্রেইনচাইল্ড!

মাইলস্টোন ছুঁল পিকের ব্রেইনচাইল্ড!

'মার্ক ইওর সেল্ফ সেফ ফ্রম বিজেপি' তৃণমূলের এই প্রচার গত মাসে শুরু হয়। হাথরাস থেকে শুরু করে বিজেপির অধীনে থাকা রাজ্য ও দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ২০২১ ভোটের আগে প্রচার পারদ চড়িয়ে তৃণমূলের তরফে এই সোশ্যাল মিডিয়া প্রচার শুরু হয়েছে। আর তার ঠিক এক মাস পার হতেই ১০ লাখ মানুষ সোশ্যাল মিডিয়ায় এই 'Mark Yourself safe from BJP' হ্যাশট্যাগে টুইট করেছেন। জানিয়েছেন তাঁরা বিজেপির থেকে 'সেফ'।savebengalfrombjp.com ওয়েবসাইট এক মাসে ১৪ লাখ মানুষ ভিসিট করেছেন। যা তৃণমূল তথা কিশোর শিবিরের একটি বড় মাইলস্টোন।

 কোন জনগোষ্ঠীর মধ্যে এই প্রচার সবচেয়ে বেশি সফল

কোন জনগোষ্ঠীর মধ্যে এই প্রচার সবচেয়ে বেশি সফল

আইপ্যাকের তরফে জানানো হচ্ছে, মূলত ১৮ থেকে ৩৫ বছর বয়সীদের মধ্যে সবচেয়ে বেশি সাড়া পাওয়া গিয়েছে এই প্রচারে। প্রসঙ্গত, করোনাকালে সোশ্যাল মিডিয়া যখন প্রচারের হাতিয়ার তখন ২০২১ ভোটের কয়েক মাস বাকি থাকতে এমন প্রচারে ধীরে ধীরে যুব সমাজের সঙ্গে মিশে যেতে শুরু করেছে তৃণমূল। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তৃণমূলের নেতামন্ত্রীরা।

 ফিরহাদ হাকিম

ফিরহাদ হাকিম

এদিন টুইটারে ফিরহাদ হাকিম লেখেন, যে বিজেপি গুজরাত মডেলে সম্পূর্ণ ব্যার্থ তাকে বাংলার মানুষ মেনে নেবে না। আর ১ মিলিয়ন মানুষের 'মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি' বার্তা থেকে বাংলার আবেগ স্পষ্ট। তিনি লেখেন, গুজরাত মডেল শুধুই হিংসা ছড়াতে সফল হয়েছে।

 কাকলি ঘোশ দস্তিদার

কাকলি ঘোশ দস্তিদার

'একজোট হোন আর বাংলাকে বাঁচান' এই বার্তা দিয়ে তৃণমূলের তরফে সাংসদ কাকলি ঘোষ দস্তিদার লেখেন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কেবলই পশ্চিমবাংলার শান্তি ভঙ্গ করছেন। আর এরই মাঝে ১০ লাখ মানুষ 'মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি' এ র প্রচারে নিজেকে 'সেফ' বলেছেন।

চন্দ্রিমা ভট্টাচার্য

চন্দ্রিমা ভট্টাচার্য

এদিন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য লেখেন, ১ মিলিয়ন মানুষ নিজের 'মন কি বাত', 'মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি' প্রচারে জানিয়েছেন। এবিষয়ে তিনি দলিতের ওপর অত্যাচার থেকে মহিলাদের ওপর অত্যাচারের কথা তোলেন।

পার্থ চট্টোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায়

এদিন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, বিজেপির শাসনে থাকা রাজ্যগুবিতে দিত মহিলারা ক্রমাগত অত্যাচারিত। নরেন্দ্র মোদীর বিষয়গুলি খতিয়ে দেখা উচিত। এপ্রসঙ্গে তিনি হাথরাসের কথা বলেন টুইট পোস্টে। তারপরই লেখেন,'বিজেপির অরাজকতা থেকে রাজ্যকে বাঁচানোর সময় এসেছে'।

 রাজীব বন্দ্যোপাধ্যায়

রাজীব বন্দ্যোপাধ্যায়

কীভাবে নোট বাতিল থেকে পরিযায়ী শ্রমিকের সমস্যা দেশকে তিলে তিলে শেষ করেথছে সেই বার্তা তুলে ধরেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। আর সেই প্রসঙ্গেই তিনি জানান, যে রাজ্যের ১ মিলিয়ন মানুষ এখনই 'মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি' প্রচারে নিজেকে বিজেপির থেকে দূরে রেখে 'সেফ' ঘোষণা করেছেন।

কলকাতা : গুরু দায়িত্ব সামলাতে কলকাতায় বিজেপির কেন্দ্রীয় নেতা বিনোদ তাওরে

রাজ্যে আরও চার রোগ মহামারীর তালিকাভুক্ত! কোয়ারেন্টাইনের জন্য সরকারি নির্দেশিকা

English summary
Prashant Kishor's brain child 'Mark Yourself Safe From BJP' campaign for TMC clicked, know ministers reaction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X