• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোরই চালটা দিয়েছিলেন! বিজেপিকে মাত দিতে একুশের কৌশলে টেক্কা মুকুল রায়কে

ফের প্রশান্ত কিশোরের চালে মুকুল রায়ের কৌশলী রাজনীতি ধাক্কা খেল। গোর্খা নেতা বিমল গুরুংকে ঘরে তুলে পাহাড় রাজনীতিতে ফায়দা তুলে নেওয়ার রাস্তা তৈরি করে ফেললেন প্রশান্ত কিশোর। বিশেষ সূত্রে জানা গিয়েছে, মাত্র এক মাসের অপারশেনে বিমল গুরুংকে তৃণমূলের দিকে নিয়ে এলেন ভোট কৌশলী। এনডিএ ছেড়ে মমতাকে সমর্থনের ঘোষণায় ধাক্কা খেল গেরুয়া রাজনীতি।

মমতা বন্দ্যোপাধ্যায়ই আদর্শ নেত্রী, বললেন গুরুং

মমতা বন্দ্যোপাধ্যায়ই আদর্শ নেত্রী, বললেন গুরুং

তিন বছর ফেরার থাকার পর সম্প্রতি বিমল গুরুং কলকাতায় এসে মমতাকে সমর্থনের বার্তা দিয়েছেন। জানিয়েছেন মোদী-শাহরা কথা রাখেননি। মমতা বন্দ্যোপাধ্যায়ই আদর্শ নেত্রী। ২০২১-এ তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকেই সমর্থন করবেন। তিন চান এবারও বাংলার ক্ষমতায় মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে। তিনি দেখতে চান মমতার হ্যাটট্রিক।

গুরুং মমতার পক্ষে, নেপথ্যে প্রশান্ত কিশোর

গুরুং মমতার পক্ষে, নেপথ্যে প্রশান্ত কিশোর

যে নেতা লক আউট নোটিশে তিন বছর বাংলা ছাড়া ছিলেন, তিনি কী করে কলকাতার বুকে প্রকাশ্যে ঘুরে বেড়ালেন? স্বাভাবিক সেই প্রশ্ন ওঠা। এবং ওয়াকিবহাল মহল উপলব্ধিও করছে কোন সাহসে তিনি কলকাতায় এলেন। এবং প্রকাশ্যে তাঁর মত জাহির করলেন। মমতার বন্দ্যোপাধ্যায়ের দলের সঙ্গে গোপন বৈঠকেই তা সম্ভব হয়েছে। আর নেপথ্যে রয়েছেন প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোরের অপারেশন গুরুং

প্রশান্ত কিশোরের অপারেশন গুরুং

বিশেষ সূত্রে জানা গিয়েছে, মাস খানেক আগে থেকেই তৃণমূলের সঙ্গে যোগযোগ শুরু বিমল গুরুংয়ের। দিল্লিতে প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিমল গুরুংয়ের প্রতিনিধি দলের বৈঠক হয়। সেই বৈঠক ফলপ্রসূ হওয়ার পরই বিমল গুরুং কলকাতায় আসেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিমল গুরুংয়ের সঙ্গে কলকাতাতেও বৈঠক!

বিমল গুরুংয়ের সঙ্গে কলকাতাতেও বৈঠক!

জল্পনার শেষ এখানেই নয়। বিমল গুরুংয়ের সঙ্গে কলকাতায় এক মন্ত্রীর গোপন বৈঠক হয়েছে বলেও বিশ্বস্ত সূত্রের খবর। আবার সেই বৈঠকে ছিলেন প্রশান্ত কিশোরও। প্রশান্ত কিশোর ও তৃণমূলের গুরুত্বপূর্ণ ওই মন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই বিমল গুরুং একুশের ভোটে তৃণমূলকে সমর্থনের কথা জানান। এবং ঘোষণা করে এনডিএ ছাড়ার কথাও।

প্রশান্ত কিশোরের মাস্টারস্ট্রোক, ধরাশায়ী মুকুল

প্রশান্ত কিশোরের মাস্টারস্ট্রোক, ধরাশায়ী মুকুল

মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের মাস্টারস্ট্রোকে পাহাড়ে ফের তৃণমূল আধিপত্য বিস্তারের পথ প্রশস্ত করে ফেলেছে। প্রশান্ত কিশোরের এই কৌশল তাঁর অঘোষিত প্রতিদ্বন্দ্বী বিজেপির মুকুল রায়ের কাছে আরও একটা ধাক্কা। তিনি কৌশলে পাহাড়ের সমর্থন আদায় করে নিয়ে গেরুয়া শিবিরকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন প্রকারান্তরে।

বিজেপিকে মাত দিয়ে ফের রাজ তৃণমূলের!

বিজেপিকে মাত দিয়ে ফের রাজ তৃণমূলের!

পাহাড়ে পূর্ণাঙ্গ গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থন আদায় করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিমল গুরুং প্রকাশ্যে জানিয়ে দিয়েছেন, গোর্খা জনমুক্তি মোর্চা সমর্থন করবে মমতা বন্দ্যোপাধ্যায়কেই। ফলে পাহাড় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এখন অনেক নিশ্চিন্ত। এবার পাহাড় রাজনীতি ফের অন্য খাতে বইবে। বিজেপিকে মাত দিয়ে ফের রাজ করতে সমর্থ হবে তৃণমূল।

English summary
Prashant Kishor mates Mukul Roy again to return Bimal Gurung’s support for TMC before 2021. Bimal Gurung’s support to Mamata Banerjee will be big factor in hill politics in 2021 Election to mate BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X