• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের টিকিটে রাজ্যসভায় যাচ্ছেন প্রশান্ত কিশোর! একুশের ভোট-কৌশলীকে নিয়ে জল্পনা

তৃণমূলের টিকিটে রাজ্যসভায় যেতে পারেন জেডিইউ থেকে সদ্য বহিষ্কৃত ভোট কৌশলী প্রশান্ত কিশোর। ২৬ মার্চ অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যসভা নির্বাচন। এই নির্বাচনের পশ্চিমবঙ্গ থেকে পাঁচজন নির্বাচিত হবে। এই নির্বাচনে তৃণমূলের টিকিট পাওয়ার সমূহ সম্ভাবনা প্রশান্ত কিশোরের। তৃণমূল এবার যুব ও সক্রিয় সদস্যকে মনোনয়ন দিতে চাইছে।

বাংলার পাঁচ সদস্যের মেয়াদ শেষ রাজ্যসভায়

বাংলার পাঁচ সদস্যের মেয়াদ শেষ রাজ্যসভায়

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস পার্লামেন্টের উচ্চসভায় চার সদস্য এবার পাঠাতে পারবে। বাংলার পাঁচ সদস্যের মেয়াদ শেষ হয়েছে, তার মধ্যে তৃণমূলের শক্তি অনুয়ায়ী চার সদস্যকে রাজ্যসভায় পাঠাতে পারবে। আর এক সদস্য পাঠাতে পারবে বাম-তৃণমূল একত্রিত হয়ে।

যাঁদের মেয়াদ শেষ হচ্ছে এবার

যাঁদের মেয়াদ শেষ হচ্ছে এবার

তৃণমূলের যে চারটি আসন খালি হচ্ছে, সেই চার আসনে রাজ্যসভায় আছেন মণীশ গুপ্ত, যোগেন চৌধুরী, আহমেদ হাসান ইমরান এবং কেডি সিং। এঁদের মেয়াদ শেষ হচ্ছে ২ এপ্রিল। বামফ্রন্টের পক্ষে রাজ্যসভার সদস্য ছিলেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তিনি এখন সিপিএম থেকে বহিষ্কৃত। তাঁর মেয়াদও শেষ হচ্ছে ওইদিনেই।

প্রশান্ত কিশোর বিজেপির বিরুদ্ধে মোর্চা খুলেছেন

প্রশান্ত কিশোর বিজেপির বিরুদ্ধে মোর্চা খুলেছেন

বর্তমানে জাতীয় রাজনীতিতে সক্রিয় রাজনীতিবিদকে রাজ্যসভায় সাংসদ হিসেবে প্রয়োজন। তাই অপেক্ষাকৃত যুবকদের একটি সুযোগ পাওয়া উচিত। প্রশান্ত কিশোর বিজেপির বিরুদ্ধে মোর্চা খুলেছেন। তাই প্রশান্ত কিশোর যদি রাজ্যসভায় যান, তিনি জাতীয় পর্যায়ে তৃণমূলের মুখ হয়ে উঠতে পারবেন।

যাঁদের নাম উঠে আছে রাজ্যসভায় প্রার্থীপদে

যাঁদের নাম উঠে আছে রাজ্যসভায় প্রার্থীপদে

প্রশান্ত কিশোর ছাড়াও তৃণমূল দীনেশ ত্রিবেদী ও মৌসম বেনজির নূরের নামও ভাবছে রাজ্যসভার সাংসদ হিসেবে। একটি পক্ষ থেকে উঠছে ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের নামও। কারণ ঋতব্রত সিপিএম থেকে বহিষ্কৃত হওয়ার পর তৃণমূল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। তাঁকে তাই তৃণমূল টিকিট দিলেও দিতে পারে। অবশ্য এখনও এটা শুধুই জল্পনা বলে মনে করছে রাজনৈতিক মহল।

চারটি আসনে জিতবে তৃণমূল, বাম-কংগ্রেস একটিতে

চারটি আসনে জিতবে তৃণমূল, বাম-কংগ্রেস একটিতে

পশ্চিমবঙ্গ বিধানসভায় বিধায়ক সংখ্যা অনুসারে তৃণমূল রাজ্যসভায় চারটি আসন জিতবে নিশ্চিতভাবেই। তবে সিপিএম-কংগ্রেস বা তৃণমূল-কংগ্রেসের সমন্বয়ে প্রার্থী পঞ্চম আসনে বিজয়ী হতে পারেন। পরিস্থিতি যা, তাতে সিপিএম-কংগ্রেসের জোটপ্রার্থী হিসেবে সীতারাম ইয়েচুরি যেতে পারেন রাজ্যসভায়।

তৃণমূলে যোগ দিতে পারেন কিশোর, জল্পনা ছিলই

তৃণমূলে যোগ দিতে পারেন কিশোর, জল্পনা ছিলই

এর আগে খবর রটেছিল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিতে পারেন প্রশান্ত কিশোর। জেডিইউ থেকে বহিষ্কারের পর তিনি পশ্চিমবঙ্গের শাসক দলে যোগ দিতে পারেন। বর্তমানে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচার-পরিকল্পনার দায়িত্বে রয়েছেন তিনি। তিনিই তৃণমূলের হয়ে ভোট কৌশল নির্ধারণ করছেন।

English summary
Prashant Kishor is in speculation as candidate of Rajya Sabha in TMC’s ticket. Vote strategist Prashant Kishor now in engaged in Bengal for 2021 Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X