• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিকে মমতার থেকেও বড় পরীক্ষায় নেমেছেন বাংলায়, ভোট লড়াই যখন কৌশলেরও

বাংলার ভোটে জীবনের মস্ত বড় পরীক্ষায় নেমেছেন প্রশান্ত কিশোর। দেশের বুকে বিজেপির উত্থান দিয়ে তাঁর যাত্রা শুরু হয়েছিল। এবার বাংলায় মমতাকে জয়ের কড়ি জোগাড় করে দিতে হবে। মমতার হ্যাটট্রিকের পথে হঠাৎই অনেক বাধা এসে দাঁড়িয়েছে। সেই বাধার পাহাড় সরিয়ে ফের জয়ের সরণিতে ফেরাতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

মমতার জয়ের ব্যাপারে ১০০ শতাংশ আশাবাদী পিকে

মমতার জয়ের ব্যাপারে ১০০ শতাংশ আশাবাদী পিকে

যত প্রতিকূতলতাই আসুক না কেন, মমতার জয়ের ব্যাপারে ১০০ শতাংশ আশাবাদী প্রশান্ত কিশোর। তিনি চ্যালেঞ্জ দিয়েছেন মমতাকে বাংলার সিংহাসনে ফের বসাবেন। না পারলে তিনি ভোট কৌশলীর দায়িত্ব থেকে অব্যহতি নেবেন। কিন্তু তিনি এতটাই ওভার কনফিডেন্ট যে, ইতিমধ্যেই পঞ্জাবের বিধানসভা ভোটে কংগ্রেসের প্রচার পরিকল্পনা রূপায়ণের দায়িত্ব নিয়েছেন।

বিজেপি দুই অঙ্কেই আটকে যাবে, ক্ষমতায় তৃণমূলই

বিজেপি দুই অঙ্কেই আটকে যাবে, ক্ষমতায় তৃণমূলই

প্রশান্ত কিশোর ফলাও করে জানিয়েছিলেন, বাংলায় বিজেপি দুই অঙ্কেই আটকে যাবে। আবার ক্ষমতায় আসবে তৃণমূলই। তারপর ভোট ঘোষণা হতেই তিনি সেই কথা মনে করিয়ে দিয়েছেন ফের। ফের বলেছেন, বাংলার নিজের মেয়েই ফের ক্ষমতায় ফিরছেন। মিলিয়ে নেবেন কথাটা। প্রশান্ত কিশোরের এই বাণীই বুঝিয়ে দিচ্ছে, তিনি এবার কত বড় পরীক্ষায় নেমেছেন।

প্রশান্ত কিশোর কতিপয় ক্ষেত্র ছাড়া অসফল হননি

প্রশান্ত কিশোর কতিপয় ক্ষেত্র ছাড়া অসফল হননি

এতদিন প্রশান্ত কিশোর কতিপয় ক্ষেত্র ছাড়া অসফল হননি। বিজেপিকে গুজরাতে ক্ষমতায় ফেরানো, ২০১৪ সালে মোদীকে দিল্লির সিংহাসনে বসানোর নেপথ্য কারিগর ছিলেন তিনিই। এরপর তিনি কংগ্রেস, জেডিইউ, ওয়াইএসআর কংগ্রেস-সহ অনেক দলের হয়ই কাজ করেছেন। সম্প্রতি কাজ করেছেন আপের হয়েই। আশাতীত সাফল্যও এনেছেন।

বাংলায় শেষ হাসি হাসবেন মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলায় শেষ হাসি হাসবেন মমতা বন্দ্যোপাধ্যায়

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে পর্যাপ্ত সাফল্য দিতে পারেন কি না, তা নিয়েই চর্চা চলছে। তিনি বাংলায় মমতার দলের দায়িত্ব নিয়েই তৃণমূল ত্যাগী মুকুল রায়ের কড়া চ্যালেঞ্জ সামলেছেন। এখনও তিনি মুকুল রায়ের ভাঙনের রাজনীতির বিরুদ্ধে বিকল্প কোনও রাস্তা নিতে পারেননি, তবে অকুতোভয় থেক জানিয়েছেন আরও অনেকে হয়তো দল ছাড়বেন, কিন্তু বাংলায় শেষ হাসি হাসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রচার কৌশলে মমতার ইমেজকে ব্যবহার প্রশান্ত কিশোরের

প্রচার কৌশলে মমতার ইমেজকে ব্যবহার প্রশান্ত কিশোরের

প্রশান্ত কিশোর তাঁর অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে তৃণমূলের প্রচার কৌশল নিরূপণ করেছেন। সংগঠনও নতুন করে সাজিয়েছেন একুশের নির্বাচনকে সামনে রেখে। প্রচার কৌশলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের ইমেজকে ব্যবহার করার চেষ্টা করছেন। তিনি বাংলায় ঘুরে দেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা।

জনসংযোগ বাড়ানোর উপর জোর দিয়েছেন প্রশান্ত কিশোর

জনসংযোগ বাড়ানোর উপর জোর দিয়েছেন প্রশান্ত কিশোর

মমতার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তিনি জনসংযোগ বাড়ানোর উপর জোর দিয়েছিলেন। বাংলার নির্বাচন জিততে যাবতীয় কৌশল নিরূপণ করেছেন তিনি। মমতাকে জয় এনে দিতে গিয়ে তিনি এমনভাবেই জড়িয়ে পড়েছেন যে এই নির্বাচন তাঁর জীবনের বড় পরীক্ষা হতে বসেছে। এবার নির্বাচনে ব্যর্থ হলে কেরিয়ারেই দাগ পড়বে, তা চান না ভোট কৌশলী প্রশান্ত কিশোর।

জিতবেন বাংলার যুদ্ধে, কেরিয়ারে কোনও প্রভাব পড়বে না

জিতবেন বাংলার যুদ্ধে, কেরিয়ারে কোনও প্রভাব পড়বে না

তৃণমূলের ভোট কৌশলী ইতিমধ্যেই নতুন চুক্তি সেরে ফেলেছেন। তিনি নিশ্চিত মমতাকে জয় এনে দেবেন। এবং তাঁর কেরিয়ারে কোনও প্রভাবই তিনি পড়তে দেবেন না। তিনি জিতবেন বাংলার যুদ্ধে এবং পঞ্জাবে কংগ্রেসের সঙ্গে কাজ করবেন। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইট করে জানিয়েছেন এবার প্রশান্ত কিশোর তাঁর মুখ্য উপদেষ্টা হচ্ছেন।

English summary
Prashant Kishor faces big examination in West Bengal Assembly Election 2021 to win Mamata Banerjee.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X