• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটে নিজের এলাকায় কোনও পুলিশকর্মী পোস্টিং পাবেন না, বড় সিদ্ধান্ত কমিশনের

  • By অভীক
  • |

এবারের নির্বাচনে নিজের এলাকা বা কর্মরত থানায় কোনও পুলিশকর্মী পোস্টিং পাবেন না। ভোটে নিরপেক্ষতা ও স্বচ্ছতা বজায় রাখার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

নির্বাচনে নিরপেক্ষতা বজায় রাখতে নিজের এলাকায় পোস্টিং নয় পুলিশ কর্মীকে
নতুন ব্যবস্থা পুলিশ কর্মীদের জন্য

নতুন ব্যবস্থা পুলিশ কর্মীদের জন্য

এতদিন শুধুমাত্র ভোট কর্মীদের মধ্যেই এই ব্যবস্থা চালু ছিল। এবার সেই একই ব্যবস্থা চালু হচ্ছে পুলিশ কর্মীদের ক্ষেত্রেও। উল্লেখ্য নির্বাচনে পুলিশের নিরপেক্ষতা নিয়ে বিরোধীরা বারেবারে অভিযোগ করেছে। এমনকি, এ রাজ্যে রাজ্যপাল হয়ে এসে জগদীপ ধনখড়ও একই অভিযোগ তুলেছেন।

রাজ্যে কমিশনের বেঞ্চ

রাজ্যে কমিশনের বেঞ্চ

ইতিমধ্যেই কমিশনের ফুলবেঞ্চ ঘুরে গিয়েছে এ রাজ্যে। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, এরাজ্যের নির্বাচনে শাসক দল প্রশাসনকে নিজেদের স্বার্থে ব্যবহার করে এমন অভিযোগ উঠেছে বারবার। তাই এবার প্রথম থেকেই নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন।

কড়া কমিশন

কড়া কমিশন

কমিশনের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, কোনও পুলিশ কর্মীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠলে আর বদলি নয় সরাসরি সাসপেন্ড করা হবে। এ ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলে নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ ও নিরপেক্ষ থাকবে বলেই মনে করছে কমিশন।

খুশি বিরোধীরা

খুশি বিরোধীরা

তবে বিরোধীরা মনে করছে, এতদিনে নির্বাচন কমিশন তাদের তোলা অভিযোগকেই মান্যতা দিল। সে কারণেই কমিশন পুলিশ সম্পর্কে এই সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে, রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পাল্টা বলা হয়েছে, কমিশনের এই সিদ্ধান্তে তাদের কোন সমস্যা হবে না। কারণ মানুষ এবার তৃণমূলকেই ভোট দেবেন।

গরু পাচারে যুক্ত যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র কোথায়, বিস্ফোরক 'ইঙ্গিত' অর্জুন সিং-এর

English summary
Police will not get posting in own area in coming Bengal Election, decides EC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X