• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিন রাজ্যে পাচার হওয়া দুই ছাত্রীকে ঘরে ফিরিয়ে দিল পুলিশ

  • By অভীক
  • |

হাইকোর্টের নির্দেশে তৎপর হচ্ছে পুলিশ প্রশাসন। গত তিন মাস আগে নিখোঁজ হওয়া দুই ছাত্রীকে উদ্ধার করল পুলিশ।

ভিন রাজ্যে পাচার হওয়া দুই ছাত্রীকে ঘরে ফিরিয়ে দিল পুলিশ

পুলিশ জানিয়েছে, দুজনেই বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্তের মেরুদন্ডী গ্রামের বাসিন্দা। গত মার্চ মাসে, স্কুল থেকে ফেরার পথে নিখোঁজ হন ওই দুই তরুণী। তাদেরই দুই ঘনিষ্ঠ পিন্টু মোল্লা ও দীপক দত্ত তাদেরকে গুজরাতে পাচার করে দিয়েছিল বলে পুলিশ জানায়।

জানা যায়, প্রেমের প্রলোভনে তাদেরকে পাচার করা হয়েছে ভিন রাজ্যে। মোটা টাকায় বিক্রি করে দেওয়া হয় নিষিদ্ধ পল্লীতে। দীর্ঘ তিন মাস পরে রাজ্য পুলিশ ও গুজরাট পুলিশের সহায়তায় ভিন রাজ্য থেকে দুই তরুণী উদ্ধার হয়। বাড়িতে ফিরতে পেরে খুশি দুজনেই।

দুই ছাত্রী জানায়, তাদেরকে বিক্রি করা হয়েছে একথা জানতে পেরে তাদের যে বাড়িতে রাখা হয়েছিল সেই বাড়ির এক ব্যক্তির মোবাইল ফোন থেকে বাড়িতে ফোন করে তারা গোটা বিষয়টি পরিবারকে জানায়। তাদের বক্তব্য মত বসিরহাট থানায় অভিযোগ করেন ওই ছাত্রীর পরিবার। মোবাইল নাম্বার ট্রাক করে গুজরাটের একটি ঠিকানা জানতে পারে পুলিশ। গুজরাট পুলিশকে পুরো বিষয়টা জানালে, গুজরাট ও বাংলা পুলিশের যৌথ উদ্যোগে অপহৃত দুই নাবালিকা ছাত্রীকে উদ্ধার করা যায়।

পুলিশ জেলার পুলিশ সুপার শংকর প্রসাদ বড়ুয়া জানান, পাচারকারী পিন্টু মোল্লা, দীপক দত্তকেকে গ্রেপ্তার করা হয়েছে। এবং তাদের সঙ্গে যে বিরাট র্যাকেট কাজ করছে তার সন্ধান করছে পুলিশ। ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। আশা করা যায় আগামী এক মাসের মধ্যে এই চক্রের মূল পান্ডার হদিস পাওয়া যাবে।

অন্যদিকে, দুই ছাত্রী বাড়ি ফেরায় স্বস্তির হাওয়া মেরুদন্ডী গ্রামে। তাদের পরিবারের সদস্যরা জানিয়েছেন, তাদের মেয়ে রা যাতে পুনরায় পড়াশোনা করতে পারে তার জন্য সব রকম ব্যবস্থা নেবেন তারা। ঘটনায় তাদের পাশে দাঁড়িয়েছে একটি বেসরকারি সংগঠন। তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছে ওই সংগঠন। তাদের পড়াশোনা, সামাজিক দিক থেকে যাতে পুনর্বাসন করা যায় তারও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান হয় সংগঠনের তরফে।

NEW NORMAL : কলিং বেলটা বাজছে, দরজা খুলতেই মিলছে প্রয়োজনীয় জিনিস, সৌজন্যে হোম ডেলিভারি

মমতার উদ্যোগে রাজ্যে গড়ে উঠছে 'কোভিড ওয়ারিয়র' ক্লাব, সমবেত প্রচেষ্টায় করোনা জয়ই লক্ষ্য

English summary
Police rescue trafficked girls in Gujarat state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X