• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাফাই কর্মীদের মজুরি বৃদ্ধি আন্দোলনে পুলিশের লাঠচার্জ

  • |

সাফাই কর্মীদের মজুরি বৃদ্ধি আন্দোলনে পুলিশের লাঠচার্জকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে মালদার ইংরেজ বাজারে। আহত এক মহিলা সাফাই কর্মী সহ বেশ কয়েকজন। জানা গিয়েছে,স্থায়ীকরণ ও মজুরি বৃদ্ধির দাবিতে কাজ বন্ধ রেখে অক্টোবর মাস থেকে মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বিক্ষোভ করছিলেন সাফাই কর্মীরা।

সাফাই কর্মীদের মজুরি বৃদ্ধি আন্দোলনে পুলিশের লাঠচার্জ

তাদের দাবি, গত একমাস আগে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে হঠাৎ করেই ৪২ জন সাফাই কর্মীকে ছাঁটাই করেছিল। এরপর অস্থায়ী কর্মীরা কর্মবিরত শুরু করে। সেই সময় কর্তৃপক্ষের আস্বাসে বিক্ষোভ আন্দোলন স্থগিত রাখে। সোমবার ফের মালদা বৃন্দাবনী ময়দানে কয়েকশো সাফাই কর্মী অস্থায়ী কর্মীদের স্থায়ী করন,বেতন বৃদ্ধি,ছাঁটাই কর্মী পূর্ণ নিয়োগের দাবিতে জমায়েত হয়। এরপরই খবর পেয়ে ইংরেছবাজার থানার পুলিশ এসে সাফাই কর্মীদের ওপর ব্যাপক লাঠিচার্য করে। এরপরই তারা শহর পরিক্রমা করে প্রশাসনিক ভবনে বিক্ষোভ দেখায় আর পুলিশের এই লাঠিচার্জকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

সাফাইকর্মীরা জানান, জেলাশাসকের কাছে স্মারকলিপি জমা দেওয়ার জন্য জমায়েত হয়েছিলেন। মালদা মেডিকেল কলেজ-সহ শহরের সাফাই কর্মীদের ওপর লাঠিচার্জ করল ইংরেজবাজার থানার পুলিশ। এটা ঠিক হয় নি। আগামীদিনে এর প্রতিবাদে বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও জানান তারা।

অন্যদিকে এনিয়ে রাজনৈতিক চাপানুতর তৈরি হয়েছে মামলায়। বিজেপির বক্তব্য, একদিন আগে রবিবার মালদা টাউন হলে তৃণমূল তাদের কর্মী সম্মেলন করল সেখানেও ছিল ভিড় সেখানে পুলিশ কোন ব্যবস্থা নিল না। আর এই গরীব মানুষগুলোকে এসে মারধর করল। এই সরকারের আমলে কেউ নিরাপদ নেই। আমরা এদের পাশে আছি আগামী দিনে রাজ্যে আমাদের সরকার আসলে আমরা ওদেরকে স্থায়ী করে দেব তৃণমূলের মালদা জেলার কডিনেটর দুলাল সরকার বলেন,কি কারণে ঘটনা ঘটেছে তা জানা নেই। বিস্তারিত খোঁজ নিয়ে তারপরে বলতে পারব। যদিও গোটা ঘটনা নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ও জেলা পুলিশের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

কলকাতাঃ বড়সড় ডাকাতির ছক বানচাল, ৭ জনকে গ্রেফতার করল টেকনোসিটি থানার পুলিশ

নির্ভুল ভোটার তালিকা তৈরির দাবি তৃণমূলের! সর্ষের মধ্যেই ভূত, তৃণমূলকে পাল্টা আক্রমণ জয়প্রকাশের

English summary
Police lathi charged workers protesting demanding for increase in income
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X