• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাড্ডা কাণ্ডে গ্রেফতার ৭, রাকেশ সিংয়ের নামে মামলা, মোদী সরকারকে পাল্টা আক্রমণ কল্যাণের

আইন শৃঙ্খলা রাজ্যের বিষয়। মুখ্যসচিব, ডিজিকে তলব করতে পারে না কেন্দ্র। পাল্টা সাংবাদিক বৈঠক করে মোদী সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো লঙ্ঘনের অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন সংবিধানে কোথাও লেখা নেই রাজ্যের আইন শৃঙ্খলার উপর এভাবে কেন্দ্র হস্তক্ষেপ করতে পারে। সেদিন নাড্ডার জন্য যথেষ্ট নিরাপত্তা ছিল। বুলেট প্রুফ গাড়ি দেওয়া হয়েছিল বলে পাল্টা দাবি করেছেন কল্যাণ। এই ঘটনায় এখনও পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করেছে পুলিস। তিনটি এফআইআর দায়ের করা হয়েছে। তারমধ্যে বিেজপি নেতা রাকেশ সিংয়ের নামেও এফআইআর করা হয়েছে।

নাড্ডা কান্ডে গ্রেফতার ৭

নাড্ডা কান্ডে গ্রেফতার ৭

গতকাল েজপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে পুলিস। ৩টি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলা বিজেপি নেতা রাকেশ সিংয়ের নামে করা হয়েছে। তাঁর বিরুদ্ধে তৃণমূল কর্মীদের প্ররোচিত করার অভিযোগ রয়েছে। বাকি দুটি মামলা করা হয়েছে ফলতা ও উস্তি থানায়। স্বতোঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিস। প্রসঙ্গত উল্লেখ্য গতকাল রাজ্যপুলিসের পক্ষ থেকে টুইটে বলা হয়েছিল ,ডায়মন্ড হারবারের কিছুই হয়নি। সব নেতারাই নিরাপদে রয়েছেন। তারপরেই রাজ্য পাল মুখ্যসচিব ও ডিজিকে তলব করেন।

মোদীকে আক্রমণ কল্যাণের

মোদীকে আক্রমণ কল্যাণের

মুখ্যসচিব ও ডিজিকে কেন্দ্রের তলব করা নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ অমিত শাহ। তিনি অভিযোগ করেছেন আইন শৃঙ্খলা রাজ্যের বিষয়, কেন্দ্র তাতে হস্তক্ষেপ করতে পারেন না। মোদী সরকারের বিরুদ্ধে সরাসরি আক্রমণ শানিয়ে কল্যাণ বলেছেন সংবিধানের তৈরি করা যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো লঙ্ঘন করছে মোদী সরকার। প্রসঙ্গত উল্লেখ্য নাড্ডার কান্ড নিয়ে ১৪ িডসেম্বর রাজ্যের মুখ্যসচিব ও ডিজিকে তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

নিরাপত্তায় ত্রুটি ছিল না

নিরাপত্তায় ত্রুটি ছিল না

তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন নাড্ডার নিরাপত্তায় কোনও ত্রুটি ছিল না। বুলেচ প্রুফ গাড়ি দেওয়া হয়েছিল। ছিল সিআরপিএফ এবং পাইলট কার। তারপরেও কীভাবে বিজেপি দাবি করছে নিরাপত্তা দেওয়া হয়নি। উল্টে নাড্ডার বিরুদ্ধে প্রটোকল ভঙ্গের অভিযোগ তুলেছেন তিনি। জেড ক্যাটাগোরির নিরাপত্তা পাওয়া ব্যক্তির সঙ্গে বাইক ব়্যালি যেতে পারে না। সেটা করেছেন নাড্ডা।

রাজ্যপালের রিপোর্ট

রাজ্যপালের রিপোর্ট

নাড্ডার উপর হামলার কড়া নিন্দা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সাংবাদিক বৈঠক করে প্রকাশ্যে মমতা সরকারকে আক্রমণ করেছেন তিনি। উল্টে নাড্ডাকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় যে মন্তব্য করেছেন তা ফিরিয়ে নিয়ে মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বলেছেন তিনি। রাজভবনে মুখ্যসচিব ও ডিজিকে ডেকে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে সতর্ক করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

কলকাতাঃ মুকুলকে ফোন অমিত শাহের, বাংলায় আইনের শাসন নেই বলে মন্তব্য মুকুল রায়ের

রাজস্থানে কংগ্রেসের মসনদে ধাক্কা দিয়ে ২ বিধায়ক সমর্থন তুললেন! পাইলট-গেহলোট সংঘাত ঘিরে জোর জল্পনা

English summary
Police file FIR against BJP leader Rakesh Singh TMC MP slams Modi government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X