• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবান্নে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা, কী নিয়ম জারি হল আজ থেকে?

Google Oneindia Bengali News

নবান্নে কর্তব্যরত পুলিশকর্মীদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা। আজ থেকেই কার্যকর করা হয়েছ নির্দেশিকা। সাদা পোশাকের পুলিশ এবং কনস্টেবলরা মোবাইল ব্যবহার করত পারবেন না নবান্নে কাজ করার সময়। তাঁদের ডিউটি শুরুর আগেই মোবাইল জমা দিয়ে দিতে হবে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার স্বার্থেই এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে খবর।

নবান্নে মোবাইল ব্যবহারে না

নবান্নে মোবাইল ব্যবহারে না

রাজ্যের প্রধান প্রশাসনিক ভবন নবান্নে মোবাইলের ব্যবহার নিয়ে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। মঙ্গলবার থেকেই কার্যকর হয়েছে সেই নিয়ম। তাতে বলা হয়েছে। নবান্নে কর্তব্যরত পুলিশ কর্মীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন 'না'। কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশ কর্মীদের মোবাইল ফোন জমা দিয়ে নবান্নে ডিউটি করতে হবে। ডিউটি শুরুর আগেই তাঁদের মোবাইল ফোন জমা দিয়ে দিতে হবে বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

কাদের মানতে হবে নির্দেশ

কাদের মানতে হবে নির্দেশ

নবান্নে কর্তব্যরত কনস্টেবল এবং সাদা পোশাকের পুলিশ কর্মীদের ক্ষেত্রেই এই নির্দেশিকা জারি করা হয়েছে।
যাঁরা নবান্নের বিভিন্ন ফ্লোরে ডিউটিতে থাকেন তাঁরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।
ফোন সিকিউরিটিতে জমা দিয়ে নবান্নে ডিউটিতে ঢুকতে হবে। কোন বিশেষ প্রয়োজন থাকলে উর্ধ্বতন অফিসারের অনুমতি নিয়ে তারা ফোন ব্যবহার করতে পারবেন। নির্দেশিকায় এমনই জানানো হয়েছে।

নজরদারিতে জোর

নজরদারিতে জোর

মূলত রাজ্যের প্রধান প্রশাসনিক ভবনের নিরাপত্তয়যাতে কোনও ত্রুটি না থাকে সেকারণেই এই নির্দেশিকা জারি করা হয়েছে। নবান্নের সিসিটিভি সেগুলি পর্যবেক্ষণ করা হচ্ছে। সব ক্যামেরা ঠিক মত কাজ করছে কিনা সেটা নজরে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সই সঙ্গে ভিজিটরদের উপরেও নজরদারি চালানো হচ্ছে। যে ভিজিটরসরা আসছেন, তাঁদের নাম, ঠিকানা, পরিচয়পত্র সঠিক ভাবে দেখা হচ্ছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে এই নিরাপত্তা অভিযানে। পাশাপাশি দেখা হচ্ছে, নবান্নের লগ-বুক ঠিক করে রাখা হচ্ছে কি না।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গলদ

মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গলদ

কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে একটি লোহার রড। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বেষ্টনি পেরিয়ে কীভাবে ওই ব্যক্তি কালীঘাটের বাড়িতে ঢোকার চেষ্টা করল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই নিয়ে গতকাল নবান্নে জরুরি বৈঠক ডাকেন মমতা। নিরাপত্তায় গাফিলতি রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তার জেরেই নবান্নে এই নির্দেশিকা বলে মনে করা হচ্ছে।

English summary
Police can not use mobile at nabanna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X