• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালদহে গ্রেফতার ২ বিজেপি সাংসদ

মালদহ পুলিশের হাতে গ্রেফতার উত্তরবঙ্গের ২ বিজেপি সাংসদ। এঁরা হলেন, উত্তর মালদহের সাংসদ খগেন মুর্মু এবং কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। জানা গিয়েছে তাঁরা মালদহের হরিশ্চন্দ্রপুর এবং ভালুকা স্টেশনে পরিদর্শনে যাচ্ছিলেন। কিনুত সেই স্টেশন পরিদর্শনের কোনও অনুমতি তাঁদের কাছে ছিল না। প্রসঙ্গত সাম্প্রতিক সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে দুই স্টেশনের ব্যাপক ক্ষতি হয়। সেখানে দাঁড়িয়ে থাকা ট্রেনেও ভাঙচুর চালানো হয়।

বিক্ষোভের আঁচে ক্ষতিগ্রস্ত হরিশ্চন্দ্রপুর এবং ভালুকা স্টেশনে

বিক্ষোভের আঁচে ক্ষতিগ্রস্ত হরিশ্চন্দ্রপুর এবং ভালুকা স্টেশনে

রাজ্যে শুক্রবার থেকে সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলন ছড়ায়। আন্দোলনের নামে রাজ্যের অন্য অংশের সঙ্গে মালদহের এই দুই স্টেশনেও ব্যাপক ভাঙচুর চালানো হয়, আগুন ধরানো হয়। সেখানে দাঁড়িয়ে থাকা ট্রেনেও হামলা চালানো হয়।

উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগে দুই স্টেশনের গুরুত্ব

উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগে দুই স্টেশনের গুরুত্ব

প্রসঙ্গত উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগে দুই স্টেশনের গুরুত্ব অপরিসীম। রেল আধিকারিকরা জানিয়েছেন, দুই স্টেশনের যা পরিস্থিতি, তাতে পুরোপুরি কার্যকরী করতে একমাসেরও বেশি সময় লাগবে।

গ্রেফতার ২ সাংসদ

গ্রেফতার ২ সাংসদ

এদিন এই দুই স্টেশনে দেখতে যাওয়ার কর্মসূচি নিয়েছিলেন বিজেপির দুই সাংসদ। ভালুকা স্টেশন যাওয়ার পথে এই দুজনকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ভালুকা যাওয়ার পথে পুলিশ প্রথমে তাঁদের বাধা দেয়। সেই সময় বিজেপি সাংসদরা রাস্তায় বসে বিক্ষোভ শুরু করেন। সেই সময় পুলিশ তাঁদের গ্রেফতার করেন।

 ডোরিনা ক্রসিং থেকে মমতার প্রশ্ন

ডোরিনা ক্রসিং থেকে মমতার প্রশ্ন

সাম্প্রতিক সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলনে রাজ্যের কমপক্ষে ২১ টি রেলস্টেশনের প্রভূত ক্ষতি হয়েছে। বেশিরভাগ জায়গাতেই আগুন জ্বালানো হয়েছে। সেই পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায় বিজেপির প্রতিনিধি দল। এদিন সেই উদ্দেশে রওনাও হয়েছিলেন উত্তরবঙ্গের বিজেপির ২ সাংসদ। তা নিয়েই প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আগুন জ্বালাবেন না! কেন আধার, প্যান তৈরি, অমিত শাহকে প্রশ্ন মমতার

English summary
Police arrests two BJP MP from Malda on their way to Bhaluka Rail Station. MPs are decided to visit Harishchandrapur and Bhaluka, which are vandalises to protest against New Citizenship Act
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X