• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বভারতীর প্রতিষ্ঠার শতবর্ষ অনুষ্ঠান! যোগ দেবেন প্রধানমন্ত্রী মোদী, জানালেন কৈলাশ বিজয়বর্গীয়

  • |

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) বিশ্বভারতী প্রতিষ্ঠার শতবর্ষ অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে এব্যাপারে কিছু জানানো না হলেও, এদিন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় (kailash vijayvarghiya) উপাচার্যের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়েছেন। তবে এই যোগদান পর্ব হবে ভার্চুয়ালি।

তৃণমূল থেকে বহিষ্কৃত শুভেন্দুর 'ডান হাত'! পাপ মুক্ত হলাম, ব'লে মিষ্টি বিলি

বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ

বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ

এদিন সকালে বিশ্বভারতীর উপাচার্যের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়। সঙ্গে ছিলেন বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা। কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, ২৪ ডিসেম্বর বিশ্বভারতী প্রতিষ্ঠার শতবর্ষের অনুষ্ঠান নিয়েই তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। এছাড়াও বিশ্বভারতীর পাঁচিল ভাঙার ঘটনা নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন অনুপম হাজরা।

ভার্চুয়ালি যোগ দেবেন মোদী

ভার্চুয়ালি যোগ দেবেন মোদী

কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, প্রধানমন্ত্রীও সেই অনুষ্ঠানে যোগ দেবেন। তবে তিনি বিশ্ববিদ্যালয়ে আসবেন না। ভার্চুয়ালি তিনি সেই অনুষ্ঠানে থাকবেন। এদিন বাংলায় শিক্ষার মান নিয়ে প্রশ্ন তোলেন কৈলাশ। তিনি বলেন বাংলায় একটা সময় শিশু শিক্ষার মান ছিল সবথেকে উন্নত। বর্তমান সরকারের আমলে তা একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে বলে দাবি করেছেন তিনি।

বিজেপির বুথ সভাপতি খুন নিয়ে ক্ষোভ

বিজেপির বুথ সভাপতি খুন নিয়ে ক্ষোভ

শনিবার হালিশহরের ছয়নম্বর ওয়ার্ডে আর নয় অন্যায় কর্মসূচি নিয়ে ঘরে ঘরে প্রচার চালাচ্ছিলেন সেখানকার বিজেপি নেতৃত্ব। সেই সময় বাইকবাহিনী ব্যাট, উইকেট নিয়ে হামলা চালায়। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় বিজেপির বুথ সভাপতি সৈকত ভাওয়ালকে। বেশ কয়েকজন আহত অবস্থায় ভর্তি কল্যাণী মেডিকেল কলেজে। এই খুনের ঘটনা নিয়ে এদিন ক্ষোভ প্রকাশ করেছেন, কৈলাশ বিজয়বর্গীয়। তাঁর অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংবিধান মানছেন না।

শিক্ষা ক্ষেত্রে অরাজকতা, অভিযোগ অনুপমের

শিক্ষা ক্ষেত্রে অরাজকতা, অভিযোগ অনুপমের

এদিন কৈলাশ বিজয়বর্গীয়ের সঙ্গে ছিলেন অনুপম হাজরাও। তিনি অভিযোগ করেন, শিক্ষাক্ষেত্রে তৃণমূল নেতা-কর্মীরা অরাজকতা তৈরির চেষ্টা করছে।

অমিত শাহের বিশ্বভারতী সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি

অমিত শাহের বিশ্বভারতী সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি

এদিন বৈঠকের পর জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিশ্বভারতীতে যাওয়া নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রসঙ্গত উল্লেখ্য, ডায়মন্ডহারবারের পথে জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনার মধ্যে অমিত শাহের রাজ্য সফরের কথা জানা গিয়েছিল। শোনা গিয়েছিল, তিনি বিশ্বভারতীতেও যেতে পারেন। তবে এদিন অনুপম হাজরা সেই বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাননি। তিনি বলেছেন, এখনও নির্দিষ্ট কোনও কর্মসূচি নেই। তবে তিনি বীরভূমে যাবেন এবং দলের নেতা, কর্মীদের সঙ্গে বৈঠকের পাশাপাশি পদযাত্রাও করবেন। এরই মধ্যে কিছু সময় বের করে তিনি বিশ্বভারতীতে যেতে পারেন বলে সূত্রের খবর। তবে সেই সফর হবে সম্পূর্ণভাবেই অরাজনৈতিক।

English summary
PM Narendra Modi will join vertually to the foundation day of Viswabharati
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X