• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেব্রুয়ারিতে রাজ্যে ভোটের প্রচার নিয়ে বড় পরিকল্পনা বিজেপির! তালিকায় থাকছেন কারা

  • |

ফেব্রুয়ারিতে বাংলায় পরিবর্তন রথযাত্রা বের করার পরিকল্পনা করেছে বিজেপি (bjp)। সেই কর্মসূচির উদ্বোধন করতে বাংলায় আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। এছাড়াও তিনি বিজেপির সভাতেও যোগ দিতে পারেন। তবে রাজ্য বিজেপির তরফে দিল্লিতে প্রস্তাব পাঠানো হয়েছে। সম্মতি মিললেই কর্মসূচি চূড়ান্ত করা হবে।

ফেব্রুয়ারিতে বিজেপির পরিবর্তন রথযাত্রা

ফেব্রুয়ারিতে বিজেপির পরিবর্তন রথযাত্রা

দিল্লিতে অমিত শাহের সঙ্গে রাজ্য বিজেপি নেতৃত্বের বৈঠকে ঠিক হয়েছে ফেব্রুয়ারিতে রাজ্যে পরিবর্তন রথযাত্রা বের করা হবে। ফেব্রুয়ারি মাঝামাঝি সময় থেকে মার্চের মাঝামাঝি, ৫ টি রথ বের বের করা হবে, রাজ্যের পাঁচটি অংশ থেকে। যা ২৯৪ টি বিধানসভা কেন্দ্রকে ছুঁয়ে যাবে। সাধারণ মানুষের কাছে পরিবর্তনের বার্তা পৌঁছে দেওয়া হবে এই রথযাত্রার মাধ্যমে। লোকসভা নির্বাচনের আগেও বিজেপি রাজ্যে রথযাত্রার পরিকল্পনা করেছিল। কিন্তু নবান্নের বিরোধিতায় তা সম্পূর্ণ রূপ পায়নি। তবে এই ধরনের রথযাত্রা বের করে বিজেপি অন্য রাজ্যে এর আগে সাফল্য পেয়েছে। গুজরাতের সোমনাথ থেকে হওনা আডবাণীর রথযাত্রা তো আজ ইতিহাস।

কর্মসূচির সূচনায় মোদীকে আনার পরিকল্পনা

কর্মসূচির সূচনায় মোদীকে আনার পরিকল্পনা

সূত্রে খবর, বিজেপি পরিবর্তন রথযাত্রার সূচনা করতে চায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়ে। এব্যাপারে দিল্লিতে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অফিসের সম্মতি মিললে কর্মসূচি চূড়ান্ত করা হবে। প্রসঙ্গত উল্লেখ্য ২৩ জানুয়ারি রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিতে নেতাজির পরিবারের তরফে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। রেডরোডে নেতাজির মূর্তিতে মালা দেওয়া ছাড়াও ভিক্টোরিয়া মেমোরিয়ালে সেই দিন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 তালিকায় রয়েছেন নাড্ডা, অমিত শাহরাও

তালিকায় রয়েছেন নাড্ডা, অমিত শাহরাও

মোদী ছাড়াও ফেব্রুয়ারিতে নির্দিষ্ট সূচি অনুযায়ী রাজ্যে আসবেন, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহরা। গত দুমাস ধরে নাড্ডা, অমিত শাহ প্রতিমাসেই আসছেন, সভা করছেন, বুথস্তরের কর্মীদের সঙ্গে আলোচনা করছেন। তবে ফেব্রুয়ারিতে একাধিকবার তাঁরা রাজ্যে আসতে পারেন বলে সূত্রের খবর।

 রথযাত্রা ছাড়াও বড় মাপের জনসভা

রথযাত্রা ছাড়াও বড় মাপের জনসভা

বিজেপির কেন্দ্রীয় নেতারা যেমন রথযাত্রায় যোগ দেবেন ঠিক তেমনই তারা বড় জনসভাও করবেন। ইতিমধ্যেই অমিত শাহ বোলপুরে এবং জেপি নাড্ডা বর্ধমানে রোড শো করেছেন। কিন্তু বড় ধরনের জনসভা করা হয়নি তাঁদের। নির্বাচনের দিন যত এগিয়ে আসবে, বড় সভার সংখ্যা বাড়ানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত ৩০ ও ৩১ জানুয়ারি অমিত শাহ রাজ্য সফরে আসছেন বলে জানা গিয়েছে। ৩০ জানুয়ারি বনগাঁর ঠাকুরনগরে জনসভা করার কথা আছে তাঁর।

দিল্লিতে বৈঠক করে আসার পরেই এদিন কলকাতায় বৈঠকে বসে রাজ্য বিজেপির কোর কমিটি। সেই বৈঠকে কৈলাশ বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, মুকুল রায়-সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সেই বৈঠকেও ফেব্রুয়ারির প্রচার পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

কলকাতা : করোনায় মৃতের সার্টিফিকেট নিয়ে নতুন নির্দেশিকা রাজ্যের

তৃণমূলের শক্তি প্রদর্শনে দেখা নেই রাজীব-সহ বেসুরোদের! অরূপের পাশে শুধু প্রসূন

English summary
PM Narendra Modi may come to West Bengal in February for BJP's campaign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X