• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহের আগে রাজ্য সফরে প্রধানমন্ত্রী! ২১-এর ভোটের আগেই বড় পরিকল্পনা

  • |

শনিবার রাজ্য সফরে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (jp naddan)। মাসের শেষে বনগাঁর ঠাকুরনগরে গিয়ে সভা করার কথা রয়েছে অমিত শাহের (amit shah)। তবে তার আগেই রাজ্যে আসতে পারেন। প্রধানমন্ত্রী মোদী (narendra modi)। নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত থাকতে, প্রধানমন্ত্রী মোদীকে নেতাজির পরিবারের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দিতেই প্রধানমন্ত্রী কলকাতায় আসতে পারেন বলে জানা গিয়েছে।

রাজ্যে আসাদউদ্দিন, আব্বাস সিদ্দিকিদের মোকাবিলায় দ্বৈত পরিকল্পনা চূড়ান্ত তৃণমূলের

নেতাজির পরিবারের তরফে আমন্ত্রণ

নেতাজির পরিবারের তরফে আমন্ত্রণ

আগামী ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী। নেতাজির পরিবারের তরফে এই জন্মদিন পালন করতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ২৩ জানুয়ারির অনুষ্ঠানে উপস্থিতি থাকার জন্য নেতাজির পরিবারের তরফে প্রধানমন্ত্রীকে কলকাতায় আসার আমন্ত্রণ জানানো হয়েছে।

নেতাজির জন্মবার্ষিকীতে বিশেষ অনুষ্ঠান

নেতাজির জন্মবার্ষিকীতে বিশেষ অনুষ্ঠান

নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে পরিবারের তরফে ভিক্টোরিয়া মেমোরিয়ালের পাশাপাশি রেড রোডে নেতাজির মূর্তিতে মাল্য দান করা হবে। এই দুই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে এব্যাপারে প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনও কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। তবে তাঁর আসার সম্ভাবনা প্রবল বলেই জানা গিয়েছে। অন্যদিকে প্রতিবছরের মতো এবছরেও রাজ্য সরকারের তরফে রেডরোডে নেতাজির মূর্তিতে মাল্যদানের কর্মসূচি রাখা হয়েছে। বেলা বারোটা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে মাল্যদান করবেন বলে জানা গিয়েছে।

নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী পালনে উচ্চপর্যায়ের কমিটি

নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী পালনে উচ্চপর্যায়ের কমিটি

কেন্দ্রীয় সরকারের তরফে নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী পালনে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছিল কেন্দ্র। সেই কমিটিতে নেতাজির পরিবারের সদস্যদের পাশাপাশি কন্যা অনিতা বসু পাফকেও রাখা হয়েছে। তিনি জানিয়েছেন, করোনা পরিস্থিতির কারণে বছরের শুরুতে তিনি হাজির থাকতে না পারলেও সমাপ্তির অনুষ্ঠানে হাজির থাকার চেষ্টা করবেন।

এদিন কেন্দ্রীয় সরকারের তরফে কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। বাংলা থেকে এই কমিটিতে রাখা হয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী, অরূপ রাহা, জেনারেল শঙ্কর রায়চৌধুরী, কৌশিক গঙ্গোপাধ্যায়কে। মমতা বন্দ্যোপাধ্যায়, বুদ্ধদেব ভট্টাচার্যকেও রাখা হয়েছে সেই তালিকায়। এছাড়াও কমিটিতে নেতাজির পরিবারের সদস্য এবং আজাদহিন্দ ফৌজের সঙ্গে যুক্ত ব্যক্তিদেরও রাখা হয়েছে।

নেতাজির জন্মবার্ষিকী পালনের পরিকল্পনা রাজ্যেরও

নেতাজির জন্মবার্ষিকী পালনের পরিকল্পনা রাজ্যেরও

অন্যদিকে নেতাজির জন্মবার্ষিকী পালনের পরিকল্পনা করেছে রাজ্য সরকারও। ২৩ জানুয়ারি দিনটিকে দেশনায়ক দিবল হিসেবে পালনের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। একইসঙ্গে এই দিনটিকে জাতীয় ছুটির দিন হিসেবে ঘোষণার জন্য কেন্দ্রের কাছে দাবি জানিয়েছেন রাজ্যের তৃণমূল সরকার। এছাড়াও, আজাদহিন্দ বাহিনী মনুমেন্ট তৈরি এবং নেতাদির নামে জাতীয় বিশ্ববিদ্যালয় তৈরির কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
PM Narendra Modi may come to Kolkata on 23rd January on account of Subhas Chandra Bose's Birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X