• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস নিয়ে দুটি বৈঠক প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীদের! বৈঠকের আগে ভ্যাকসিন নিয়ে সরব মমতা

  • |

রাজ্যগুলির করোনা (coronavirus) পরিস্থিতি জানতে এবং ভ্যাকসিন (vaccine) বন্টন পদ্ধতি নিয়ে আলোচনা করতে মঙ্গলবার রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী( narendra modi)। এদিন বেলা ১১ টা নাগাদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সঙ্গে ভার্চুয়াল বৈঠক শুরু হয়েছে। যদিও এই বৈঠকের আগেই সুর চড়িয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২১-এর বার্তা নিয়ে ফের কলকাতায় আসছেন নাড্ডা! সফরের জন্য বদল বিজেপির উত্তরকন্যা অভিযানের দিন

ভ্যাকসিন নিয়ে মোদী মমতা বৈঠক

ভ্যাকসিন নিয়ে মোদী মমতা বৈঠক

এদিন বেলা ১১ টা নাগাদ ভ্যাকসিন বন্টন পদ্ধতি নিয়ে আলোচনা করতে ভার্চুয়াল বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এখন রয়েছেন বাঁকুড়া সফরে। সেখান থেকেই আলোচনা সারবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী তথ্য, পরিসংখ্যান পেশ করে দাবি করতে পারেন রাজ্যে করোনার প্রকোপ কমেছে।

এদিন দুটি বৈঠক করবেন প্রধানমন্ত্রীর

এদিন দুটি বৈঠক করবেন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী মোদী এদিন দুটি বৈঠক করার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছেন। একটি বৈঠক হবে বাংলা-সহ করোনায় সংক্রমণ ও মৃত্যু বেশি যে ৮ টি রাজ্যে, সেই আটটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের নিয়ে। এই তালিকায় বাংলা ছাড়াও রয়েছে কেরল, হরিয়ানা, দিল্লি, রাজস্থান, গুজরাট, মহারাষ্ট্র এবং ছত্তিশগড়। অপর বৈঠকটি হবে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ভ্যাকসিন বন্টন পদ্ধতি নিয়ে। প্রথম বৈঠকটি বেলা ১২ পর্যন্ত হওয়ার কথা। এরপরেই শুরু হবে দ্বিতীয় বৈঠক। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী করোনা ভাইরাস নিয়ে একাধিক ভার্চুয়াল বৈঠক করেছেন।

 দিল্লিকে নিশানা

দিল্লিকে নিশানা

সোমবার বাঁকুড়া থেকে দিল্লিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কোভিডের বিনা পয়সার চিকিৎসাও করতে দেবে না, নাটক? শুধু মিথ্যা ভাষণ দেয় আর অফিসারদের চমকায়। পাশাপাশি বাংলার বদনাম করার অভিযোগও তিনি করেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন সরকার যদি একটা কোভিড কেসে দেড় লক্ষ, দুলক্ষ টাকা খরচ করতে পারে, তাহলে ইঞ্জেকশনও দিতে পারে। তিনি বলেন, নির্দেশিকা দাও আর বলো কার কাছ থেকে নিতে হবে। সরকার তৈরি আছে বলে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। ভ্যাকসিন নিয়ে কেন্দ্রের সমালোচনা করে তিনি বলেন, বলছে ইঞ্জেকশন দেব। আর তা আসতে ৬ থেকে ৮ মাস লেগে যাবে।

পাল্টা কটাক্ষ দিলীপ ঘোষের

পাল্টা কটাক্ষ দিলীপ ঘোষের

মুখ্যমন্ত্রীর এই কথায় পাল্টা কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, কেন্দ্র করোনার ভ্যাকসিন স্পুটনিক ভি-র ট্রায়াল চালাতে চেয়েছিল সাগর দত্ত মেডিক্যাল কলেজে। কিন্তু এব্যাপারে রাজ্য সরকারের কোনও উদ্যোগ দেখা যায়নি। দিলীপ ঘোষের অভিযোগ, রাজ্যে জনসংখ্যার অনুপাতে পরীক্ষার সংখ্যা কম। সারা দেশে যেখানে সংক্রমণের হার ৪.৫ সেখানে রাজ্যে সংক্রমণের হার ৯।

কলকাতা : বিকাশ ভবন অভিযান চাকরিপ্রার্থীদের, অবশেষে জমা ডেপুটেশন

English summary
PM Modi will meet CMs over Coronavirus situation and vaccine distribution procedure in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X