• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গা পুজোর উদ্বোধনে বাংলায় শুভেচ্ছা বার্তা! দিল্লি নয়, তিনি যেন বাংলাতেই রয়েছেন, বললেন মোদী

ষষ্ঠীতে দুর্গা পুজোর (durga puja) ভার্চুয়াল উদ্বোধনে এসে চমক প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী (narendra modi)। এদিন তিনি ভাষণ শুরু করেন বাংলায়। শুরুতেই বাংলার মানুষকে দুর্গাপুজোর সঙ্গে কালী পুজোর শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। দুর্গাপুজোয় আসতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছেন বলে জানিয়েছেন।

ইজেডসিসিতে রাজবাড়ির আদলে মণ্ডপ

ইজেডসিসিতে রাজবাড়ির আদলে মণ্ডপ

কলকাতার পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্র(ইজেডসিসি)কে সাজানো হয়েছে রাজবাড়ির পুজো মণ্ডপের মতো করে। দায়িত্বে বিজেপির সাংস্কৃতিক শাখা। মুসলিম শিল্পীদের হাতে উজ্জ্বল রূপ পেয়েছে পটচিত্র।

দুর্গাপুজোয় বাংলায় শুভেচ্ছা বার্তা মোদীর

দুর্গাপুজোয় বাংলায় শুভেচ্ছা বার্তা মোদীর

এদিন প্রধানমন্ত্রী মোদী ছিলেন ষোলোআনা বাঙালির বেশে। ভাষণের শুরুও করেন বাংলায়। তিনি প্রথমেই দুর্গাপুজো ও কালীপুজোর শুভেচ্ছা জানান। বাংলাতেই বলেন, দুর্গাপুজোয় আসতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছেন। দিল্লিতে নয়, তিনি যেন বাংলাতেই রয়েছেন, বলেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দুর্গাপুজো ভারতের একতার প্রতীক। উৎসবে বাংলার ঐতিহ্যের ঝলক দেখা যায়। সব শেষে মোদী বাংলায় উচ্চারণে ভুলের জন্য ক্ষমা চেয়ে নেন। তিনি প্রার্থনা করে বলেন, মা দুর্গা ও মা কালীর কাছে তাঁর প্রার্থনা , প্রতিবছর যেন এভাবে পুজো করে যেতে পারেন।

বাংলার মণীষীদের কথা উল্লেখ

বাংলার মণীষীদের কথা উল্লেখ

প্রধানমন্ত্রী এরপরেই বাংলার মণীষীদের নাম উল্লেখ করেন। তাঁর মুখে উঠে আসে স্বাধীনতা সংগ্রামে বাংলার মানুষের অবদানের কথা। সমাজ সংস্কার, বিজ্ঞান প্রযুক্তিতে বাংলার অবদানের উল্লেখ করেন।

পূর্ব ভারতে বিকাশের পরিকল্পনার উল্লেখ

পূর্ব ভারতে বিকাশের পরিকল্পনার উল্লেখ

প্রধানমন্ত্রী মোদী পূর্বভারতে বিকাশের পরিকল্পনার কথা উল্লেখ করেন। বলেন, পূর্বোদয়ের দিশায় বাংলা নতুন ভূমিকা গ্রহণ করবে।

 বাংলায় করা টুইটে আশীর্বাদ প্রার্থনা

বাংলায় করা টুইটে আশীর্বাদ প্রার্থনা

বুধবার বাংলায় করা টুইটে প্রধানমন্ত্রী বলেছিলেন, বৃহস্পতিবার বাঙালির প্রিয় দুর্গোৎসবের মহাষষ্ঠী। এই বিশেষ দিনে, দুপুর ১২ টায় পশ্চিমবঙ্গে তাঁর সমস্ত ভাই বোনেদের শারদীয়ার শুভেচ্ছা জানাবেন এবং পুজোর আনন্দ ভাগ করে নেবেন। পাশাপাশি তিনি বলেছিলেন, দুর্গাপুজো, অশুভের পরাজয় ও শুভে'র বিজয়ের এক পবিত্র উৎসব। তিনি মা দুর্গার কাছে শক্তি, আনন্দ ও সুস্বাস্থ্যের আশীর্বাদ প্রার্থনা করেছেন।

বাঙালি আবেগ ধরার চেষ্টা বিজেপির

বাঙালি আবেগ ধরার চেষ্টা বিজেপির

এদিন আগে থেকেই জানা গিয়েছিল ধুতি পঞ্জাবি পরবেন মোদী। তাঁকে অনুসরণ করে ইজেডসিসিতে হাজির বাকিরাও ধুতি পঞ্জাবি পরেন। উপস্থিত ছিলেন মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, শঙ্কুদেব পণ্ডা অগ্নিমিত্রা পালের মতো অনেকেই। রবীন্দ্রনাথের গান দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন বাবুল সুপ্রিয়।

২০১৯-এর নির্বাচনী প্রচারে এসেও বাংলায় ভাষণ শুরু করেছিলেন

২০১৯-এর নির্বাচনী প্রচারে এসেও বাংলায় ভাষণ শুরু করেছিলেন

তবে শুধু এদিনই নয়, ২০১৯-এর লোকসভার প্রচারে এসেও বাংলায় ভাষণ শুরু করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। বনগাঁয় প্রচারে গিয়ে তিনি বলেছিলেন, এই ঠাকুরনগরের মাটি পবিত্র মাটি। এই মাটিকে তিনি প্রণাম জানাচ্ছেন বলে জানিয়েছিলেন তিনি।

Puja Special : কলকাতায় আছি, মাতৃবন্দনায় বাংলার প্রশংসায় মোদি

ছবি সৌ: বেঙ্গল বিজেপি টুুইটার

'দুর্গা রূপে মহিলাদের সম্মান' এর বার্তা দিয়ে নারীশক্তির আরাধনা মোদীর কণ্ঠে! দিলেন কাজের খতিয়ান

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

English summary
PM Modi starts his speech in Bengali in inauguration of Durga Puja in EZCC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X