• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'নাম বদলের বিপক্ষে নন প্রধানমন্ত্রী মোদী', দিলীপদের ব্যাকফুটে ঠেলে মাস্টারস্ট্রোক মমতার

  • |

বাংলার নাম বদল নিয়ে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে দরবার করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু এই বিষয় নয়, আরও বেশ কয়েকটি বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি আলোচনা সারেন। রাজ্যের প্রশাসনিক প্রধান হিসেবে দেশের প্রশাসনিক প্রধানের সঙ্গে এই বৈঠক ছিল বলে মমতা জানিয়েছেন।

নাম বদলের বিপক্ষে নন প্রধানমন্ত্রী মোদী, দিলীপদের ব্যাকফুটে ঠেলে মাস্টারস্ট্রোক মমতার

সেই বৈঠক সেরে বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী জানান, বাংলার নাম বদল নিয়ে আলোচনা হয়েছে। কেন্দ্রের তরফে যদি কোনও সাজেশন থাকে তা দিলে আমার কোনও আপত্তি নেই। এমনকী কোনও অ্যাডিশন করার প্রয়োজন পড়লেও সেই প্রস্তাবেও আমি রাজি।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, আমার মনে হয় না প্রধানমন্ত্রী মোদী নামবদলের বিরুদ্ধে রয়েছেন। তবে একটা সিদ্ধান্ত সবাইকে একসঙ্গে মিলে নিতেই হবে। এছাড়া কোনও উপায় নেই।

এখন ঘটনা হল, রাজ্য বিজেপির তরফে দিলীপ ঘোষ, রাহুল সিনহারা বারবার রাজ্যের নাম বদলে প্রস্তাবকে খারিজ করে এসেছেন। রাজ্যের নাম পশ্চিমবঙ্গ থাকুক এই দাবি করে এসেছেন দিলীপ ঘোষরা। কোনওভাবেই বাংলা হতে দিতে চান না তাঁরা। এবং তাদের এই অবস্থানের কথা কেন্দ্রীয় নেতৃত্বকে বারবার বঙ্গ বিজেপি জানিয়ে দিয়েছে।

[ মোদী-মমতা বৈঠক! একের পর বিষয়ে মুখ্যমন্ত্রীর অবস্থান নিয়ে সন্দেহে বামেরা]

তবে এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বেরিয়ে এসেই মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী হয়তো এই নাম বদলের বিপক্ষে নয়। অর্থাৎ ঘুরিয়ে এবার বিজেপির মধ্যে দ্বন্দ্ব তৈরি হতে পারে। এখন দেখার দিলীপ ঘোষেরা এই বক্তব্যের প্রেক্ষিতে কী অবস্থান নেন।

[ মোদী ২য় বার প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম সাক্ষাতেই রাজ্যে আমন্ত্রণ মমতার! বাড়ালেন জল্পনা]

English summary
PM Modi is not against name change of Bengal, CM Mamata plays a masterstroke
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X