• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে মহাজোট বাংলায়! ১০টি দলের সঙ্গে কথা আব্বাস সিদ্দিকির

বিজেপি ও তৃণমূলকে একই মুদ্রার দু-পিঠ বলে ব্যাখ্যা করে ২০২১-এর বিধানসভা নির্বাচনে মহাজোচ গড়ার বার্তা দিলেন ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি। মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসির সঙ্গে হাত মেলানোর পর আব্বাস কংগ্রেস ও বামেদের সঙ্গে জোটের সম্ভাবনার কথা জানিয়েছিলেন। এবার বললেন ১০টি দলের সঙ্গে তাঁর কথা হয়ে গিয়েছে।

বিজেপিকে ঠেকাতে আগে হারাতে হবে তৃণমূলকে

বিজেপিকে ঠেকাতে আগে হারাতে হবে তৃণমূলকে

ফুরফুরার পিরজাদা আব্বাস সিদ্দিকি বলেন, তৃণমূলের সঙ্গে বিজেপির কন্ট্রাক্ট ছিল ১০ বছরের। তৃণমূলের ১০ বছরের রাজত্ব হয়ে গিয়েছে। তাই তৃণমূল নেতারা এবার একে একে বিজেপিতে নাম লেখাচ্ছেন। তৃণমূলটাই বিজেপিতে পরিণত হচ্ছে। এই পরিস্থিতিতে আমাদের লড়াই। বিজেপিকে ঠেকাতে আগে হারাতে হবে তৃণমূলকে।

১০টি দলের সঙ্গে কথা হয়েছে আব্বাস সিদ্দিকির

১০টি দলের সঙ্গে কথা হয়েছে আব্বাস সিদ্দিকির

রাজ্যের দুই অপশক্তি তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে জোট করে লড়তে সম্মত হয়েছি মিম প্রধানের সঙ্গে। তিনি জানিয়েছেন পশ্চিমবঙ্গে আমার নেতৃত্বেই মিম লড়বে। আরও ১০টি দলের সঙ্গে আমার কথা হয়েছে। তাঁরা সবাই আমার নেতৃত্ব লড়তে প্রস্তুত। বিজেপি-তৃণমূলকে হারাতে সবাইকে একই ছাদের তলায় আসতে হবে।

তৃণমূলকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া

তৃণমূলকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া

আব্বাস বলেন, আমি এই ভোটে লড়ব না, আমি যাদের প্রার্থী ঠিক করে দেব, তাঁদেরকে আপনারা ভোট দেবেন। আপনাদের যা সমস্যা, তা আমাকে বলবেন। আমি তা সমাধান করব। আর কেউ তৃণমূলকে ভোট দেবে না। তৃণমূলকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া। বিজেপিকে হঠাতে হবে আমাদেরই।

তৃণমূল বিজেপিকে আসার পথ করে দিয়েছে বাংলায়

তৃণমূল বিজেপিকে আসার পথ করে দিয়েছে বাংলায়

তাঁর কথায়, ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় এসেছিল। তার আগে বিজেপি ছিল না। বিজেপির বাড়বাড়ন্ত হয়েছে তৃণমূল আসার পর। তৃণমূল অন্য বিরোধীদের শেষ করে বিজেপিকে আসার পথ করে দিয়েছে। আগে বুঝিনি, এখন আমাদের কাছে তা স্পষ্ট হয়ে গিয়েছে। তাই তৃণমূলকে ভোট দিয়ে আমরা বিজেপির পথ প্রশস্ত করে দেব না।

তৃণমূলের কেউ আগে, কেউ পরে বিজেপিতে যাবে

তৃণমূলের কেউ আগে, কেউ পরে বিজেপিতে যাবে

তৃণমূলই ব-কলমে বিজেপি। ২০২১-এর আগে তাই একে একে সবাই বিজেপিতে যোগ দিচ্ছেন। বিজেপির দল ভারী করছেন। যাঁরা তৃণমূলের মাতা ছিল, তাঁরা সবাই আজ বিজেপিতে। তাহলে বিজেপি আর তৃণমূল কি এক নয়। এই দুই দল মানুষকে বোকা বানিয়ে কাজ হাসিল করছে। তৃণমূলের কেউ আগে, কেউ পরে বিজেপিতে চলে যাবে।

অ-তৃণমূল ও অ-বিজেপি মহাজোটের জল্পনা বাংলায়

অ-তৃণমূল ও অ-বিজেপি মহাজোটের জল্পনা বাংলায়

এবার তাই সময় এসেছে জোট বাঁধার। আব্বাস জোটকে মহাজোটে রূপান্তরিত করতে চাইছেন। ওয়েইসির মিম আর সিদ্দিকির দল জোট গড়ে লড়বে। নতুন দল গড়ার পাশাপাশি বঙ্গে অ-তৃণমূল, অ-বিজেপি মহাজোটের জল্পনা উসকে আব্বাস সিদ্দিকি আগেই আভাস দিয়েছিলেন, রাজ্যের বাম ও কংগ্রেসের সঙ্গে তাদের জোট হতে পারে। বাম ও কংগ্রেস নেতৃত্বের সঙ্গে তা নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

কলকাতাঃ স্বাস্থ্যসাথীর শিবির এবার এয়ারপোর্টে

ছবি সৌ:ফেসবুক

কুণালের সামনেই মুকুলের ফোন তৃণমূল সাংসদকে! একুশের আগে জোর জল্পনা ভাঙনের

English summary
Pirjada Abbas Siddiki speaks to build grand alliance with 10 parties in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X