• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেরালায় করোনা ভাইরাসের টিকা সম্পূর্ণ বিনামূল্যে, ঘোষণা মুখ্যমন্ত্রী বিজয়নের

কেরালার মানুষকে বিনা মূল্যে করোনা ভাইরাসের টিকা সরবরাহ করা হবে। শনিবার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এ কথা ঘোষণা করেন। তিনি বলেন, কেরালাবাসীকে করোনার টিকা দিতে সমস্ত ব্যয় বহন করবে সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অপেক্ষায় আছি আমরা। প্রথম সারির স্বাস্থ্যকর্মীদের প্রস্তুত রাখা হয়েছে

কেরালায় করোনা ভাইরাসের টিকা বিনামূল্যে: মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী আরও বলেন, করোনভাইরাস রোগের প্রকোপ কমছে এবং রাজ্য কম মৃত্যুর হার বজায় রাখতে সমর্থ হয়েছে। এটি একটি বড় অর্জন এই করোনা মহামারীর মধ্যে। কেরালার মৃত্যু হার জাতীয় হার ১.৩ শতাংশের তুলনায় অনেক কম। কেরালার মৃত্যু হার ০.৫ শতাংশ।

এদিন বিজয়ন জনগণের উদ্দেশ্যে চরম সাবধানতা অবলম্বন করে চলার অনুরোধ করেছেন। এবং সরকারের নির্দেশিত কোভিড-১৯ প্রোটোকল অনুসরণ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, অন্যথায় পরিস্থিতি আরও খারাপ হতে পারে, তাই সকলকে সতর্ক থাকতে হবে।

কেরালা করোনা মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ রাজ্যের মধ্যে ছিল। এ রাজ্যে ৬ লক্ষ ৬৪ হাজারেরও বেশি সংক্রমিত হয়েছে। শনিবার কেরালায় ৫,৯৯৯ জন নতুন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ৪৭ জন স্বাস্থ্যকর্মী ছিলেন, ৮৩ জন রাজ্যের বাইরে থেকে এসেছেন এমন ব্যক্তি ছিলেন।

এদিন সংক্রমিতের মধ্যে অবশিষ্ট ৫১৭৩ জন সংস্পর্শে এসে সংক্রামিত হয়েছেন এবং ৬৪৬ জনের সংক্রমণের উৎস জানা যায়নি। একদিনে প্রাণহানির সংখ্যা ছিল ৩২। এদিন মোট করোনায় আরোগ্যলাভ করেছেন ৫২৬৮ জন। মোট করোনাজয়ীর সংখ্যা ৬ লক্ষ ১ হাজার ৮৬১। আর সক্রিয়ের সংখ্যা ৬০ হাজার ২৯।

English summary
Pinarayi Vijayan announces vaccine of coronavirus will be provided free of cost to people of Kerala.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X