• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গঙ্গাসাগর লাখো পুণ্যার্থীর ভিড়ে যেন মিনি ভারত, মকরসংক্রান্তির পুণ্যলগ্নে শুরু পুণ্যস্নান

মকর সংক্রান্তির পুণ্য তিথিতে গঙ্গাসাগরে পুণ্যস্নান সারলেন লাখো পুণ্যার্থী।বুধবার ভোররাত ২.৫ট মিনিট থেকে এই পুণ্যস্নান শুরু হয়েছে। এই পুণ্যস্নান চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এই লক্ষ্য গঙ্গাসাগর মেলাপ্রাঙ্গনে অন্তত ৩৫ লক্ষ মানুষের ভিড়। মেলাও জমে উঠেছে। কপিলমুনির আশ্রমেও উপচে পড়া ভিড় লক্ষ্য করা গিয়েছে।

গঙ্গাসাগর যেন মিনি ভারত, মকরসংক্রান্তির শুভলগ্নে পুণ্যস্নান

ঠান্ডা অনেক কম। বেশ আরামদায়ক আবহাওয়াতেই ভেররাতে পুণ্যস্নানে ডুব দিয়েছেন পুণ্যর্থীরা। ভিড় থিকথিকে গঙ্গাসাগরে কপিলমুনির আশ্রমে পুজো দিয়ে গঙ্গাস্নান সেরেছেন তাঁরা। আর যাতে এই পুণ্যস্নান নির্বিঘ্নে সম্পন্ন হয় নিরপত্তা ব্যবস্থার বজ্র আঁটুনি ছিল দেখার মতো।

পুণ্যার্থীদের নিরাপত্তায় কাজ করেছেন প্রায় পাঁচ হাজার পুলিশকর্মী, ১২০০ সিভিক ভলেন্টিয়ার, পাঁচ হাজার স্বেচ্ছাসেবী। রাখা হয়েছে হেলিকপ্টার পরিষেবা, এয়ার অ্যাম্বুল্যান্স। নজরদারি চালাতে ছিল ড্রেনের ব্যবস্থা। গঙ্গাবঙ্গে মজুত রাখা হয়েছিল স্পিডবোর্ড, মোতায়েন ছিল জল পুলিশও।

এবার কুম্ভমেলা নেই। সেই কারণে গঙ্গাসাগরে অপেক্ষাকৃত বেশি বিড়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পুণ্যার্জনের জন্য গঙ্গাসাগরে ভিড় জমিয়েছেন পুণ্যার্থীরা। বিহার, ঝাড়খণ্ড থেকে শুরু করে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড় প্রভৃতি রাজ্য থেকে গঙ্গাসাগরে ভিড় জমিয়েছেন লাখো পুণ্যার্থী। গঙ্গাসাগর হয়ে উঠেছে মিনি ভারত।

English summary
Pilgrims bathe is started in Gangasagar from mean time of Makar Sangkranti. Plenty of devotees are gather in Gangasagar to gain virtue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X