• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলায় ভিড় নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা

  • By অভীক
  • |

করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলায় ভিড় নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হলো কলকাতা হাইকোর্টে। মামলা দায়ের করেন জনৈক অজয় কুমারের দে। আগামীকালই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলায় ভিড় নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা

মামলাকারীর আইনজীবী জানান, মামলায় তিনি আর্জি জানিয়েছেন দুর্গাপুজো কালীপুজো জগদ্ধাত্রী পুজো ছট পুজোর মত গঙ্গাসাগর মেলা তেও করোনা পরিস্থিতি মেনে ভিড় নিয়ন্ত্রণ করা হোক।

পাশাপাশি, তাঁর আর্জি গঙ্গাসাগর মেলা চত্বর ও বাবুঘাট এলাকাকে আগামী ১ মাসের জন্য কনটেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করুক আদালত। এছাড়াও বেশ কিছু গাইডলাইনও দিতে আর্জি জানিয়েছেন মামলাকারী। কারণ বিপুল পরিমানের মানুষের সমাগম হয় এই চত্বরে। গত কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে যে মকর স্নানের আগে বাবুঘাট চত্বর কার্যত 'মিনি গঙ্গাসাগর'-এ পরিণত হয়। কয়েক হাজার সাধু-সন্ত ভিড় জমান এখানে। তাঁদের আশীষ পেতে, দর্শন করতে সেখানে ভিড় জমান ভক্তরাও। এখান থেকেই ভিন্ন রাজ্যের পূণ্যার্থীদের পাশাপাশি সাধুসন্তরা গঙ্গাসাগরের পথে যাত্রা করেন। কেউ আবার এখানেই থেকে যান মকরস্নান পর্যন্ত।

মামলাকারী অজয় দে'র বক্তব্য, অতিমারি পরিস্থিতি এখনও কাটেনি। করোনার ব্রিটেন স্ট্রেনও ইতিমধ্যেই চোখ রাঙাতে শুরু করেছে। এই অবস্থায় লক্ষ লক্ষ মানুষের সমাগম বড় বিপদ ডেকে আনতে পারে। এ বিষয়ে হস্তক্ষেপ করুক আদালত।

এদিন আদালতের উল্লেখ পর্বে হাইকোর্টের প্রধান বিচারপতি টিবি এন রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চে মামলাটি উল্লেখ করে দ্রুত শুনানির আর্জি জানান মামলাকারী। এরপরই আগামীকাল শুনানির দিন ধার্য করা হয়েছে।

কলকাতাঃ রাতে ভালো ঘুমিয়েছেন সৌরভ, মঙ্গলবার বিশিষ্ট চিকিৎসক দেবী শেট্টি সৌরভকে দেখবেন

English summary
PIL In Calcutta High Court demanding to restrict gathering in Gangasagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X